Vivo V2168A: অক্টা-কোর প্রসেসর এবং ডুয়াল রিয়ার ক্যামেরা নিয়ে শীঘ্রই লঞ্চ হতে পারে এই ভিভো স্মার্টফোন

নতুন স্মার্টফোন নিয়ে আসছে ভিভো। সেই ফোনটি সস্তা হতে চলেছে। ফিচার্স ও স্পেসিফিকেশনস দেখে নিন।

Vivo V2168A: অক্টা-কোর প্রসেসর এবং ডুয়াল রিয়ার ক্যামেরা নিয়ে শীঘ্রই লঞ্চ হতে পারে এই ভিভো স্মার্টফোন
এমনই দেখতে হবে ফোনটি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 31, 2021 | 11:28 AM

চাইনিজ সার্টিফিকেশন অথোরিটি টেনা (TENAA)-র অফিসিয়াল ওয়েবসাইটে একটি নতুন ভিভো স্মার্টফোন দেখা গেল। সেই ফোনটির নাম ভিভো ভি২১৬৮এ (Vivo V2168A)। লিস্টিং থেকে ইঙ্গিত মিলেছে, ফোনটি দ্রুত লঞ্চ হতে পারে। এই ফোনটি যে মডেল নম্বর সহযোগে দেখা গিয়েছে, তা হল V2168A। আদতে ফোনটির নাম কী হতে পারে, সে বিষয়ে কোনও তথ্য এখনও পর্যন্ত জানা যায়নি। তবে জানা গিয়েছে, এই ফোনে থাকছে একটি অক্টা-কোর প্রসেসর এবং ৬জিবি পর্যন্ত র‌‌্যাম। এটি দ্বিতীয় কোনও ভিভো স্মার্টফোন, যা সম্প্রতি টেনা লিস্টিংয়ে হাজির হয়েচে। চলতি মাসের শুরুতেই ভিভো ভি২১৪০এ (Vivo V2140A) ফোনটি দেখা গিয়েছিল এই সার্টিফিকেশন সাইটে।

Vivo V2168A ফোনের খুঁটিনাটি তথ্য এখনও পর্যন্ত সংস্থার তরফ থেকে জানানো হয়নি। তবে টেনা লিস্টিংয়ে ফোনটি এসেছে, তা নিয়ে সর্বপ্রথম রিপোর্ট প্রকাশ করে গিজ়মোচায়না। সেই রিপোর্টেই উল্লেখ করা হয়েছে যে, আসন্ন এই স্মার্টফোনে একটি ২.১Ghz অক্টা-কোর প্রসেসর দেওয়া হচ্ছে যা পেয়ার করা থাকবে ৬জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত স্টোরেজের সঙ্গে। এছাড়াও এই ফোনের একাধিক গুরুত্বপূর্ণ ফিচার্স সম্পর্কে টেনা লিস্টিং থেকে বেশ কিছু তথ্য জানা গিয়েছে।

Vivo V2168A ফোনে রয়েছে একটি ৬.৫১ ইঞ্চির HD+ LCD ডিসপ্লে যার রেজোলিউশন ৭২০X১৬০০ পিক্সেলস। যদিও টেনা লিস্টিং থেকে এই ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট সম্পর্কে কিছু উল্লেখ করা হয়নি। ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হচ্ছে ফোনটিতে। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে একটি ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর দেওয়া হয়েছে। টেনা লিস্টিং থেকে আরও জানা গিয়েছে, সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হচ্ছে।

কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে LTE সাপোর্চ থাকছে এবং তার সঙ্গে ওয়াই-ফাই ও ব্লুটুথ। অত্যন্ত শক্তিশালী একটি ৪৯১০এমএএইচ ব্যাটারি দেওয়া হচ্ছে, যা চার্জ করা হবে একটি USB Type-C পোর্টের সাহায্যে। টেনা লিস্টিংয়ে প্রকাশ করা হয়েছে এই ফোনের ওজন এবং আয়তন। Vivo V2168A ফোনটির পরিমাপ ১৬৩.৯৬X৭৫.২X৮.২৮ মিমি এবং ওজন মাত্র ১৭১ গ্রাম।

সার্টিফিকেশন ওয়েবসাইট থেকে Vivo V2168A ফোনের মোট দুটি কালার অপশনের কথা জানা গিয়েছে। তার একটি হল কালো এবং অপরটি ব্লু গ্র্যাডিয়েন্ট। প্রসঙ্গত চলতি মাসের শুরুতেই টেনা লিস্টিং থেকে যে Vivo V2140A ফোনটি দেখা গিয়েছিল, তাতেও এই একই কিছু ফিচার্স ছিল Vivo V2168A ফোনের মতোই। তবে এই ফোনটিতে একটি ২.৩৫Ghz অক্টা-কোর প্রসেসর থাকছে। চিনের মার্কেটে তো ২০২২ সালের প্রথম দিকেই এই ভিভো ফোন দুটি লঞ্চ করে যাবে। কিন্তু ভারতে কবে আসে, সেটাই এখন দেখার।

আরও পড়ুন: ভারতে শাওমির আসন্ন এই স্মার্টফোনের দাম কত হতে পারে? আঞ্চলিক লঞ্চের আগে দেখে নিন

আরও পড়ুন: ভারতে আসতে চলেছে ভিভো ‘ভি’ সিরিজের এই ৫জি স্মার্টফোন, দাম কত হতে পারে?

আরও পড়ুন: চিনের পর এবার ভারতেও আসছে শাওমি ১২এক্স, সম্ভাব্য দাম ও ফিচার্স জেনে নিন