Xiaomi 12X India Launch: চিনের পর এবার ভারতেও আসছে শাওমি ১২এক্স, সম্ভাব্য দাম ও ফিচার্স জেনে নিন

Xiaomi 12 Launch Date In India: চিনের পর ভারতে আসছে শাওমি ১২ সিরিজের এই ফোনটি। দাম কত হতে পারে, জেনে নিন।

Xiaomi 12X India Launch: চিনের পর এবার ভারতেও আসছে শাওমি ১২এক্স, সম্ভাব্য দাম ও ফিচার্স জেনে নিন
শাওমি ১২এক্স
Follow Us:
| Edited By: | Updated on: Dec 30, 2021 | 5:28 PM

গত মঙ্গলবারই চিনের মার্কেটে হাজির হয়েছে শাওমি ১২ এবং শাওমি ১২ প্রো ফ্ল্যাগশিপ সিরিজ। আর এবার ভারতের বাজারে আসছে এই সিরিজের অন্য একটি ফোন। একাধিক লিক থেকে জানা গিয়েছে, শাওমি ১২এক্স (Xiaomi 12X) ফোনটি ভারতে শীঘ্রই লঞ্চ করতে চলেছে। কবে লঞ্চ করবে, সে বিষয়ে বিস্তারিত তথ্য না জানা গেলেও ফোনের একাধিক ফিচার্স, কালার ভ্যারিয়েন্ট এবং প্রাইস রেঞ্জ সম্পর্কে একটা ধারণা পাওয়া গেল।

শাওমি ১২-এর থেকেও শাওমি ১২এক্স ফোনটি আরও সস্তার হতে চলেছে এবং সেই সঙ্গেই বাজেট সেগমেন্টের এই ফোনে থাকতে পারে একাধিক তাক লাগানো ফিচার্স। শাওমি ১২-এর মতোই অন্তত ৮০ শতাংশ ফিচার্স এক থাকছে এই শাওমি ১২এক্স মডেলেও। পারফর্ম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসরের সাহায্যে। ২০২১ সালের প্রথম দিকের মডেল শাওমি এমআইএক্স-এর তুলনায় বহু দিক থেকে আলাদা হতে চলেছে এই শাওমি ১২এক্স।

শীঘ্রই ভারতে আসছে শাওমি ১২এক্স

91মোবাইলস-এর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, শাওমি ১২এক্স ফোনটি ভারতে মোট দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ করা হবে। ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি ও ২৫৬জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ দেওয়া হচ্ছে এই ফোনে। মোট তিনটি কালার অপশনে লঞ্চ করা হবে এই শাওমি ১২এক্স ফোনটি। সেগুলি হল, পার্পল, ব্লু এবং গ্রে।

সূত্রের খবর, ভারতে শাওমি ১২এক্স ফোনের দাম শুরু হবে ৪০,০০০ টাকা থেকে। শাওমি এর আগে একাধিক বার তার একাধিক ফোন যেগুলি চিনে লঞ্চ করেছে, সেগুলি ভারতে অপেক্ষাকৃত কম দামেই নিয়ে এসেছে। তার সবথেকে বড় উদাহরণ হল শাওমি এমআই ১১এক্স, যার দাম ভারতে ৩৫,০০০ টাকা থেকে শুরু হচ্ছে। এছাড়াও সংস্থার বিভিন্ন এক্স মডেলগুলির দাম এই ৩০ হাজার টাকা থেকে ৪০ হাজার টাকার মধ্যেই রাখা হয়।

এদিকে এমআই ১১এক্স-এর সঙ্গে তুলনায় শাওমি ১২এক্স ফোনটি অনেকটাই আপগ্রেডেড। নতুন মডেলেও দেওয়া হচ্ছে একই স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। তবে এই ফোনের ডিসপ্লে এমআই ১১এক্স মডেলের থেকে বেশ কিছুটা ছোট হতে চলেছে – ৬.২ ইঞ্চির। এই ডিসপ্লেতে কার্ভড-এজ ডিজাইনও রয়েছে।

শাওমি ১২এক্স ফোনের রিয়ার ক্যামেরা প্যানেলে একটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর রয়েছে। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে দেওয়া হচ্ছে একটি ১৩ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং আর একটি ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে একটি ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হচ্ছে।

দুর্ধর্ষ একটি ব্যাটারি দেওয়া হচ্ছে এই শাওমি ১২এক্স ফোনে। সেই ৪৫০০এমএএইচ ব্যাটারি আপগ্রেড করা হয়েছে যাতে ৬৭ ওয়াট চার্জিং স্পিড মেলে।

আরও পড়ুন: একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেল রেডমি নোট ১১এস, শিগগিরই লঞ্চ হতে পারে

আরও পড়ুন: জল্পনার অবসান ঘটিয়ে আত্মপ্রকাশ হল শাওমি ১২, শাওমি ১২ প্রো এবং শাওমি ১২ এক্স মডেলের, দাম ও ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: কোন কোন রঙে লঞ্চ হতে পারে শাওমির আসন্ন এই স্মার্টফোন? জেনে নিন