Redmi Note 11S: একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেল রেডমি নোট ১১এস, শিগগিরই লঞ্চ হতে পারে

Redmi Note 11S Multiple Certifications In India: ভারতের একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা মিলেছে রেডমি নোট ১১এস ফোনটির। আর সেখান থেকেই মনে করা হচ্ছে ভারতে এই ফোন লঞ্চ এখন শুধুই সময়ের অপেক্ষা।

Redmi Note 11S: একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেল রেডমি নোট ১১এস, শিগগিরই লঞ্চ হতে পারে
ভারতে আসছে রেডমি নোট ১১এস
Follow Us:
| Edited By: | Updated on: Dec 30, 2021 | 1:52 PM

সম্প্রতি একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেল রেডমি নোট ১১এস (Redmi Note 11S) ফোনটি। আর সেখান থেকেই মনে করা হচ্ছে, শীঘ্রই ভারতে এই ফোনটি নিয়ে আসতে পারে শাওমি। গত অক্টোবরেই চিনে রেডমি নোট ১১ সিরিজ লঞ্চ করা হয়েছিল। প্রাথমিক ভাবে এই সিরিজের আত্মপ্রকাশ হয়েছিস তিনটি হ্যান্ডসেট সহযোগে – রেডমি নোট ১১, রেডমি নোট প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস।

অন্য দিকে রেডমি নোট ১১ ৫জি ফোনটি ভারতে লঞ্চ করা হয় রেডমি নোট ১১টি নামে। এর মধ্যেই আবার চলতি মাসের শুরুতে রেডমি নোট ১১এস ফোনটির একাধিক তথ্য অনলাইনে ফাঁস হয়ে গিয়েছিল। সেখান থেকে জানা গিয়েছে, এই ফোনে একটি মিডিয়াটেক প্রসেসর দেওয়া হতে পারে।

টিপস্টার অভিষেক যাদব রেডমি নোট ১১এস ফোনের যে সব তথ্য শেয়ার করেছেন সেখান থেকে জানা গিয়েছে, এই আসন্ন হ্যান্ডসেটের মডেল নম্বর 220111TSI। এই মডেল নম্বর-সহ ফোনটি BIS সার্টিফিকেশন সাইটে পরিলক্ষিত হয়েছিল। অন্য দিকে আবার NTBC সার্টিফিকেশন সাইটেও রেডমি নোট ১১এস ফোনের দেখা মিলেছিল, যার মডেল নম্বর ছিল 2201117SG। অন্য দিকে আবার একটি স্মার্টফোন তিনটি মডেল নম্বর (2201117TG, 2201117TY এবং 2201117SY) সহযোগে EEC সার্টিফিকেশন ওয়েবসাইটে হাজির হয়েছিল।

এসব লিস্টিং থেকে তো না হয় মডেল নম্বর জানা গেল। তবে এর আগে একাধিক রিপোর্ট থেকে রেডমি নোট ১১এস ফোনের ফিচার্স ও স্পেসিফিকেশনস সংক্রান্তও একাধিক তথ্য জানা গিয়েছিল। তার মধ্যে বেশির ভাগই থাইল্যান্ডের NTBC ওয়েবসাইটে প্রকাশিত হয়েছিল। এদিকে আবার ডিসেম্বর মাসে আর একটি রিপোর্ট প্রকাশ্যে এসেছিল, সেখানে এই রেডমি নোট ১১এস ফোনের তিনটি ভিন্ন কোডনেম ছিল – ভিভা, ভিদা এবং মিয়েল_প্রো। এখান থেকেই মনে করা হচ্ছে, আসন্ন এই রেডমি নোট ১১এস ফোনের তিনটি ভিন্ন মডেল থাকতে পারে।

রিপোর্ট থেকে জানা গিয়েছে, রেডমি নোট ১১এস ফোনটি পারফর্ম্যান্সের দিক থেকে একটি মিডিয়াটেক প্রসেসর দ্বারা চালিত হবে। ক্যামেরা সেটআপে ঢেলে সাজানো হচ্ছে ফোনটি। প্রাইমারি সেন্সর হিসেবে থাকতে পারে একটি ১০৮ মেগাপিক্সেল স্যামসাং HM2 ক্যামেরা বা ৬৪ মেগাপিক্সেল OmniVision OV6480 সেন্সর। মার্কেটের উপরে নির্ভর করবে, এই ফোনে কোন প্রাইমারি ক্যামেরা সেটআপ দেওয়া হবে। পাশাপাশি সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে থাকতে পারে একটি ৮ মেগাপিক্সেল Sony IMX355 আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং আর একটি ২ মেগাপিক্সেল OV02A ম্যাক্রো ক্যামেরা।

তবে শাওমির তরফ থেকে এই রেডমি নোট ১১এস ফোন সম্পর্কে কোনও তথ্য এখনও পর্যন্ত অফিসিয়ালি জানানো হয়নি। যদিও রিপোর্ট থেকে জানা গিয়েছে, ২০২২ সালের প্রথম কোয়ার্টারেই লঞ্চ করে যাবে বহু প্রতিক্ষিত এই ফোনটি। প্রসঙ্গত, ২০২১ সালের মার্চে লঞ্চ হয়েছিল রেডমি নোট ১০ সিরিজ। রেডমি নোট ১১এস ফোনের ক্ষেত্রেও এই একই কাণ্ড ঘটলে অবাক হওয়ার কিছু থাকবে না।

আরও পড়ুন: বছরের শুরুতেই ভারতে আসছে সস্তার এই ওপ্পো ফোন, সম্ভাব্য দাম ও ফিচার্স জেনে নিন

আরও পড়ুন: বছরের সেরা স্মার্টফোন হিসেবে অ্যামাজনের কাস্টমার চয়েস পুরস্কার জিতে নিল আইফোন ১৩, বাজেটে সেরা রেডমি ১০ প্রাইম

আরও পড়ুন: ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার টেকনো স্পার্ক ৮ প্রো লঞ্চ হল মাত্র ১০,৫৯৯ টাকায়, সমগ্র ফিচার্স দেখে নিন