Smartphone Of The Year 2021: বছরের সেরা স্মার্টফোন হিসেবে অ্যামাজনের কাস্টমার চয়েস পুরস্কার জিতে নিল আইফোন ১৩, বাজেটে সেরা রেডমি ১০ প্রাইম

Amazon Customer’s Choice Smartphone Awards 2021: কাস্টমারের পছন্দ অনুযায়ী চলতি বছরে কোন স্মার্টফোন সেরা, তার তালিকা প্রকাশ করল অ্যামাজন। দেখে নিন।

Smartphone Of The Year 2021: বছরের সেরা স্মার্টফোন হিসেবে অ্যামাজনের কাস্টমার চয়েস পুরস্কার জিতে নিল আইফোন ১৩, বাজেটে সেরা রেডমি ১০ প্রাইম
সেরার সেরা ফোন!
Follow Us:
| Edited By: | Updated on: Dec 29, 2021 | 11:10 PM

বছর ঘুরতে চলল। আর এমনই এক সময়ে অ্যামাজন কাস্টমার্স চয়েস স্মার্টফোন পুরস্কার ২০২১-এর (Amazon Customer’s Choice Smartphone Awards 2021) ঘোষণা করা হল। চলতি বছরে কাস্টমারের পছন্দ অনুযায়ী সব দিক থেকে সেরা স্মার্টফোনের তকমা ছিনিয়ে নিয়েছে আইফোন ১৩ (iPhone 13)। আবার বাজেট সেগমেন্টে সেরার সেরা স্মার্টফোন হয়েছে রেডমি ১০ প্রাইম (Redmi 10 Prime)। অন্য দিকে বছরের সেরা প্রিমিয়াম স্মার্টফোন হয়েছে আইফোন ১৩ মিনি (iPhone 13 Mini), মোস্ট আলট্রা প্রিমিয়াম ও ক্যামেরা স্মার্টফোন আইফোন ১৩ প্রো (iPhone 13 Pro) এবং সেরার সেরা ডিজাইনের পুরস্কার পেয়েছে আইফোন ১৩ (iPhone 13)। গেমিং স্মার্টফোনে সেরা হয়েছে আইকিউওও ৭ লেজেন্ড (IQOO 7 Legend) এবং এই ক্যাটেগরিতে রানার আপ আইফোন ১৩।

এই প্রথম কোনও ই-কমার্স প্ল্যাটফর্ম কাস্টমারদের পছন্দ অনুযায়ী সেরা স্মার্টফোন বেছে পুরস্কার দিতে এগিয়ে এল। মোট ৫০ হাজার কাস্টমারের মতামত নিয়ে এই সেরা স্মার্টফোনগুলিকে বেছে নেওয়া হয়েছে। ৬ ডিসেম্বর, ২০২১ থেকেই ভোট দানের প্রক্রিয়া চালু হয়ে যায়। ভারতে অ্যামাজনের মোবাইল ফোন ও টেলিভিশন ডিপার্টমেন্টের ডিরেক্টর নিশান্ত সারদানা বলছেন, “অ্যামাজন কাস্টমার চয়েস অ্যাওয়ার্ডস ২০২১-এর বিজয়ী ঘোষণা করতে পেরে আমরা খুবই খুশি। পাশাপাশি সারা দেশের একটা বিরাট সংখ্যক কাস্টমারদের ভোটদানের ক্ষেত্রেও এমন উদ্দীপনা দেখতে পেয়ে আমাদের খুব ভাল লেগেছে।”

স্মার্টফোন অফ দ্য ইয়ার (Smartphone Of The Year 2021) ক্যাটেগরিতে চলতি বছরে আইফোন ১৩-র পর দ্বিতীয় বা রানার হিসেবে উঠে এসেছে স্যামসাং গ্যালাক্সি এস২০ এফই ৫জি (Samsung Galaxy S20 FE 5G)। মিড-রেঞ্জ স্মার্টফোন ক্যাটেগরিতে প্রথম হয়েছে ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি (OnePlus Nord 2 5G)। অন্য দিকে এই সেগমেন্টেই রানার আপ হয়েছে রেডমি নোট ১০ প্রো ম্যাক্স। সেরা ব্যাটারি স্মার্টফোনের পুরস্কারটি জিতে নিয়েছে স্যামসাং গ্যালাক্সি এম৩২ ৫জি। আবার এই ক্যাটেগরিতেই রানার আপ হয়েছে স্যামসাং গ্যালাক্সি এম২১ (২০২১ এডিশন)। তবে একটা বিষয় মনে রাখতে হবে যে, অ্যামাজনের এই প্রতিযোগিতায় আসুস রোগ ফোন ৫ এবং মোটোরোলা এজ সিরিজের মতো ফোনগুলি ঠাঁই পায়নি। কারণ এই হ্যান্ডসেটগুলি ফ্লিপকার্ট এক্সক্লুসিভ।

তবে স্মার্টফোন নয়। স্মার্টটিভির ক্ষেত্রেও কাস্টমারদের পছন্দ অনুসারে সেরা স্মার্টটিভির (Amazon Customer’s Choice Smart TV Awards 2021) নামও ঘোষণা করা হয়েছে অ্যামাজনের তরফ থেকে। বেছে নেওয়া হয়এছে রানার আপও। বছরের সেরা স্মার্ট টিভির শিরোপা জিতে নিয়েছে স্যামসাং-এর ৪৩ ইঞ্চির ক্রিস্টাল ৪কে সিরিজ় আলট্রা স্মার্ট এলইডি (Samsung 43 Inches Crystal 4K Series Ultra HD Smart LED TV) যার দাম ৩৭,৯৯০ টাকা। পাশাপাশি সনি-কে পিছনে ফেলে চলতি বছরে মোস্ট লাভড স্মার্টটিভি ব্র্যান্ড (Most Loved Smart TV Brand) হিসেবেও উঠে এসেছে স্যামসাং।

আরও পড়ুন: ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার টেকনো স্পার্ক ৮ প্রো লঞ্চ হল মাত্র ১০,৫৯৯ টাকায়, সমগ্র ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: মাত্র ৭,৪৯৯ টাকায় ভারতে নতুন ফোন নিয়ে এল টেকনো, নিজস্ব মিউজিক ট্র্যাক তৈরি করার মতো আকর্ষণীয় ফিচার

আরও পড়ুন: জল্পনার অবসান ঘটিয়ে আত্মপ্রকাশ হল শাওমি ১২, শাওমি ১২ প্রো এবং শাওমি ১২ এক্স মডেলের, দাম ও ফিচার্স দেখে নিন