Tecno Spark 8 Pro: ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার টেকনো স্পার্ক ৮ প্রো লঞ্চ হল মাত্র ১০,৫৯৯ টাকায়, সমগ্র ফিচার্স দেখে নিন

Tecno Spark 8 Pro Price In India, Specifications: টেকনো স্পার্ক ৮ প্রো ফোনটি ভারতে লঞ্চ হয়ে গেল। সস্তার এই ফোনটির দাম-সহ সমগ্র ফিচার্স ও স্পেসিফিকেশনস দেখে নিন।

Tecno Spark 8 Pro: ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার টেকনো স্পার্ক ৮ প্রো লঞ্চ হল মাত্র ১০,৫৯৯ টাকায়, সমগ্র ফিচার্স দেখে নিন
লুকও চমৎকার!
Follow Us:
| Edited By: | Updated on: Dec 29, 2021 | 9:35 PM

দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়ে বুধবার ভারতে লঞ্চ করে গেল টেকনো স্পার্ক ৮ প্রো (Tecno Spark 8 Pro)। চলতি বছরের সেপ্টেম্বরে ভারতে যে টেকনো স্পার্ক ৮ লঞ্চ হয়েছিল তারই আপগ্রেডেড ভার্সন হল এই প্রো মডেলটি। এই লেটেস্ট হ্যান্ডসেটে রয়েছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং পারফরম্যান্সের জন্য একটি মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। একটি হোল-পাঞ্চ ডিসপ্লে ডিজাইন দেওয়া হয়েছে। ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে ফোনটি। এই মুহূর্তে রিয়েলমি নার্জ়ো ৫০এ, ইনফিনিক্স হট ১১এস এবং স্যামসাং গ্যালাক্সি এম১২ ফোনের সঙ্গে জোরদার টক্কর দিতে চলেছে টেকনো স্পার্ক ৮ প্রো।

টেকনো স্পার্ক ৮ প্রো ভারতে দাম ও উপলব্ধতা

টেকনো স্পার্ক ৮ প্রো ফোনটি ভারতে লঞ্চ করা হয়েছে ১০,৫৯৯ টাকা দামে। এই দাম ধার্য করা হয়েছে ফোনের এক মাত্র ৪জিবি র‌্যাম ও ৬৪জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের জন্য। ইন্টারস্টেলার ব্ল্যাক, কোমোডো আইল্যান্ড, তুর্কোইজ় সিয়ান এবং উইনসর ভায়োলেট – এই চারটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি। ৪ জানুয়ারি থেকে অ্যামাজনে কেনাকাটির জন্য উপলব্ধ হতে চলেছে ফোনটি।

টেকনো স্পার্ক ৮ প্রো স্পেসিফিকেশনস, ফিচার্স

সফ্টওয়্যার – ডুয়াল সিম সাপোর্টেড এই টেকনো স্পার্ক ৮ প্রো ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম-ভিত্তিক HiOS v7.6 দ্বারা চালিত হবে।

ডিসপ্লে – ফোনটিতে রয়েছে একটি ৬.৮ ইঞ্চির ডট-ইন ডিসপ্লে যার অ্যাসপেক্ট রেশিও ২০.৫:৯ এবং পিক ব্রাইটনেস ৫০০ নিটস।

প্রসেসর – পারফর্ম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর।

স্টোরেজ – এই চিপসেট আবার পেয়ার করা থাকছে ৪জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪জিবি পর্যন্ত ইএমএমসি ৫.১ স্টোরেজের সঙ্গে। পাশাপাশি এই ফোনের র‌্যাম ৭জিবি পর্যন্ত ভার্চুয়ালি এক্সপ্যান্ড করিয়ে নিতে পারবেন ইউজাররা। এছাড়াও এই ফোনে রয়েছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট যার সাহায্যে স্টোরেজ ৫১২জিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন ইউজাররা।

ক্যামেরা – এই টেকনো স্পার্ক ৮ প্রো ফোনে রয়েছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি সেন্সর ৪৮ মেগাপিক্সেল এবং অ্যাপার্চার f/১.৭৯ লেন্স। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে একটি ২ মেগাপিক্সেল সেন্সর দেওয়া হয়েছে এবং সেই সঙ্গেই থাকছে একটি AI লেন্স। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে যার অ্যাপার্চার f/2.0 লেন্স এবং ডুয়াল-LED ফ্ল্যাশ রয়েছে।

ব্যাটারি – অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে এই ফোনে যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

কানেক্টিভিটি – ৪জি ভলটিই, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ভি৫.০, জিপিএস/এ-জিপিএস এবং একটি ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট। অনবোর্ড সেন্সর হিসেবে এই ফোনে রয়েছে অ্যাক্সিলারোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট, প্রক্সিমিটি এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

পরিমাপ – টেকনো স্পার্ক ৮ প্রো ফোনের আয়তন ১৬৯.০X৭৬.৮X৮.৭৭মিমি।

আরও পড়ুন: মাত্র ৭,৪৯৯ টাকায় ভারতে নতুন ফোন নিয়ে এল টেকনো, নিজস্ব মিউজিক ট্র্যাক তৈরি করার মতো আকর্ষণীয় ফিচার্স

আরও পড়ুন: জল্পনার অবসান ঘটিয়ে আত্মপ্রকাশ হল শাওমি ১২, শাওমি ১২ প্রো এবং শাওমি ১২ এক্স মডেলের, দাম ও ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: কোন কোন রঙে লঞ্চ হতে পারে শাওমির আসন্ন এই স্মার্টফোন? জেনে নিন