Oppo A16K: বছরের শুরুতেই ভারতে আসছে সস্তার এই ওপ্পো ফোন, সম্ভাব্য দাম ও ফিচার্স জেনে নিন

Oppo A16K Details: ওপ্পো এ১৬কে ফোনটি ভারতে ২০২২ সালের জানুয়ারি মাসেই লঞ্চ করে যাবে। সম্প্রতি এমনই তথ্য সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন টিপস্টার মুকুল শর্মা।

Oppo A16K: বছরের শুরুতেই ভারতে আসছে সস্তার এই ওপ্পো ফোন, সম্ভাব্য দাম ও ফিচার্স জেনে নিন
বাজেট সেগমেন্টে ভারতে আর একটা নতুন ফোন
Follow Us:
| Edited By: | Updated on: Dec 30, 2021 | 11:23 AM

ওপ্পো (Oppo) ভারতে একটি নতুন স্মার্টফোন নিয়ে আসছে যার রীতিমতো তোড়জোড় শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। সংস্থার সেই আসন্ন স্মার্টফোনের নাম ওপ্পো এ১৬ কে (Oppo A16K)। সম্প্রতি এক টিপস্টার এই ফোনের একাধিক খুঁটিনাটি তথ্য শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। তিনি জানিয়েছেন, ২০২২ সালের জানুয়ারি মাসের প্রথম অথবা দ্বিতীয় সপ্তাহেই ভারতের বাজারে হাজির হতে পারে ফোনটি। একটি মিডিয়াটেক (MediaTek) প্রসেসর সহযোগে লঞ্চ করা হবে ফোনটি। একটি ৬.৫২ ইঞ্চির HD+ ওয়াটারড্রপ ডিসপ্লে থাকছে বলেও দাবি করেছেন সেই লিকস্টার।

ওপ্পো এ১৬কে দাম (সম্ভাব্য)

এখনও পর্যন্ত ভারতে ওপ্পো এ১৬কে ফোনের দাম ঘোষণা করা হয়নি ওপ্পোর তরফ থেকে। ফিলিপাইন্সে এই ফোনটি লঞ্চ করা হয়েছিল PHP ৬,৯৯৯ দামে। গত নভেম্বরেই সে দেশে এই ফোনটি হাজির হয়েছিল। আর সেই দামের নিরিখে মনে করা হচ্ছে ভারতে ওপ্পো এ১৬কে ফোনটি লঞ্চ করা হতে ১০,৩৫০ টাকা দামে।

ওপ্পো এ১৬কে স্পেসিফিকেশন, ফিচার্স (সম্ভাব্য)

ওপ্পো এ১৬কে ফোনটি সম্পর্কে যাবতীয় তথ্য জানিয়েছেন টিপস্টার মুকুল শর্মা। আর তাঁর শেয়ার করা বিভিন্ন তথ্যের ভিত্তিতে একটি রিপোর্ট প্রকাশ করেছে 91মোবাইলস। পারফর্ম্যান্সের জন্য এই ফোনে থাকছে একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে ৩জিবি পর্যন্ত র‌্যাম ও ৩২জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজের সঙ্গে। ৪,২৩০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে এই ওপ্পো স্মার্টফোনে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে একটি USB Type-C পোর্টের মাধ্যমে। এই স্মার্টফোনে রয়েছে একটি ৬.৫২ ইঞ্চির HD+ ডিসপ্লে যার পিক্সেল ডেনসিটি ২৬৯ppi। ফ্রন্ট অর্থাৎ সেলফি ক্যামেরার জন্য এই ডিসপ্লেতেই দেওয়া হয়েছে একটি ওয়াটারড্রপ-স্টাইল নচ।

ডুয়াল-রিয়ার ক্যামেরা সেটআপ থাকছে এই ফোনে। প্রাইমারি সেন্সর হিসেবে এই ওপ্পো এ১৬কে ফোনে রয়েছে একটি ১৩ মেগাপিক্সেল সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে একটি ৮ মেগাপিক্সেল লেন্স দেওয়া হয়েছে ফোনটিতে। এই স্মার্টফোনের ক্যামেরা ফিচার্সের মধ্যে রয়েছে নাইট ফিল্টার্স, একটি পাওয়ার সেভার মোড এবং রাতের জন্য অপ্টিমাইজড চার্জিং। ফোনের সেলফি ক্যামেরা সম্পর্কে কোনও তথ্য এখনও পর্যন্ত জানা যায়নি। কানেক্টিভিটির দিক থেকে ফোনটিতে দেওয়া হচ্ছে ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০ এবং একটি ৩.৫মমি হেডফোন জ্যাক। সফ্টওয়্যারের দিক থেকে এই ফোনটি চালিত হবে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওএস ১১.১ সফ্টওয়্যারের সাহায্যে।

এই একই প্রসেসর, র‌্যাম এবং স্টোরেজ কনফিগারেশন নিয়ে ফিলিপাইন্সে হাজির হয়েছে ওপ্পো এ১৬কে ফোনটি। আর সেখান থেকেই মনে করা হচ্ছে ওপ্পো এ১৬কে ফোনের ফিলিপাইন্স ও ভারতীয় কাউন্টারপার্ট দাম ও যাবতীয় স্পেসিফিকেশনসের দিক থেকে এক হতে চলেছে।

আরও পড়ুন: বছরের সেরা স্মার্টফোন হিসেবে অ্যামাজনের কাস্টমার চয়েস পুরস্কার জিতে নিল আইফোন ১৩, বাজেটে সেরা রেডমি ১০ প্রাইম

আরও পড়ুন: ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার টেকনো স্পার্ক ৮ প্রো লঞ্চ হল মাত্র ১০,৫৯৯ টাকায়, সমগ্র ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: মাত্র ৭,৪৯৯ টাকায় ভারতে নতুন ফোন নিয়ে এল টেকনো, নিজস্ব মিউজিক ট্র্যাক তৈরি করার মতো আকর্ষণীয় ফিচার