OnePlus 10 Pro: ১১ জানুয়ারি আসছে ওয়ানপ্লাস ১০ প্রো, ট্রিপল লেন্স ক্যামেরা ও আরও একাধিক আকর্ষণীয় ফিচার্স, জেনে নিন

OnePlus 10 Pro Details: নতুন বছরের শুরুতেই ওয়ানপ্লাসের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন আসছে। আসন্ন সেই ওয়ানপ্লাস ১০ প্রো ফোনটি সম্পর্কে যাবতীয় জরুরি তথ্য জেনে নিন।

OnePlus 10 Pro: ১১ জানুয়ারি আসছে ওয়ানপ্লাস ১০ প্রো, ট্রিপল লেন্স ক্যামেরা ও আরও একাধিক আকর্ষণীয় ফিচার্স, জেনে নিন
এমনই স্কোয়্যার ক্যামেরা মডিউল থাকবে এই ফোনে
Follow Us:
| Edited By: | Updated on: Dec 31, 2021 | 2:10 PM

অপেক্ষার অবসান! ওয়ানপ্লাস ১০ প্রো (OnePlus 10 Pro) স্মার্টফোনের নতুন টিজ়ার ভিডিয়ো প্রকাশিত হল। এই প্রথম আসন্ন ফ্ল্যাগশিপ ডিভাইস নিয়ে অফিসিয়াল কোনও টিজ়ার ভিডিয়ো শেয়ার করল ওয়ানপ্লাস। ছোট্ট সেই টিজ়ার ভিডিয়োতে দেখা গিয়েছে ফোনের নতুন ক্যামেরা মডিউল। বিগত দিনে একাধিক বার জল্পনা চলেছে, ওয়ানপ্লাস ১০ প্রো ফ্ল্যাগশিপ মডেলে একটু অন্য রকমের ক্যামেরা মডিউল দিতে পারে সংস্থা। সেই জল্পনাই এবার সত্যি হতে চলল। পাশাপাশি সেই টিজ়ার ভিডিয়ো ওয়ানপ্লাস ১০ প্রো মডেলের লঞ্চের দিনও ঘোষণা করে দিয়েছে কোম্পানি।

চিনের জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে এই টিজ়ার ভিডিয়ো শেয়ার করেছে ওয়ানপ্লাস। আর তা সর্বপ্রথম নজরে নিয়ে আসেন দেশের জনপ্রিয় লিকস্টার ইশান আগরওয়াল। ২০২২ সালের ১১ জানুয়ারি লঞ্চ করবে ওয়ানপ্লাস ১০ প্রো। আর এই হ্যান্ডসেটে বাজারে এসে গেলে প্রিমিয়াম সেগমেন্টের একাধিক মডেলের সঙ্গে জোরদার টক্কর হতে পারে। ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের সঙ্গে প্রতিযোগিতায় থাকতে পারে গ্যালাক্সি এস২২ আলট্রা, যা ২০২২ সালের প্রথম দিকেই লঞ্চ হতে পারে বলে একাধিক সূত্র মারফত জানা গিয়েছে।

তবে প্রাথমিক ভাবে ওয়ানপ্লাস ১০ প্রো ফোনটি কেবল মাত্র চিনেই লঞ্চ করবে। ১১ জানুয়ারি চিনের পাশাপাশি ভারত ও বিশ্বের অন্যান্য প্রান্তে এই ফোনটি লঞ্চ করবে কি না, সে বিষয়ে ওয়ানপ্লাসের তরফ থেকে নিশ্চিত ভাবে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি। সচরাচর প্রতি বছর মার্চ মাসেই ফ্ল্যাগশিপ সিরিজের সঙ্গে বিশ্ববাসীর পরিচয় করায় ওয়ানপ্লাস। কিন্তু এবার ছক ভেঙে জানুয়ারি মাসেই ওয়ানপ্লাস ১০ প্রো লঞ্চের মধ্যে দিয়ে ফ্ল্যাগশিপ সিরিজের আত্মপ্রকাশ করাতে তৎপর এই চিনা স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থা। ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোন বিশেষ কী কী স্পেসিফিকেশন থাকতে পারে, এক নজরে দেখে নেওয়া যাক।

ওয়ানপ্লাস ১০ প্রো স্পেসিফিকেশন

ডিসপ্লে – এই ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোনে থাকছে একটি ৬.৭ ইঞ্চির AMOLED স্ক্রিন যার রিফ্রেশ রেট ১২০Hz এবং বিশেষ LTPO 2.0 প্রযুক্তি দেওয়া হয়েছে।

প্রসেসর ও স্টোরেজ – পারফর্ম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন চিপসেটের সাহায্যে। এই প্রসেসর আবার পেয়ার করা থাকবে ১২জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬জিবি পর্যন্ত স্টোরেজের সঙ্গে।

ব্যাটারি – মজবুত একটি ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হচ্ছে ফোনটিতে যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

ক্যামেরা – একটি স্কোয়্যার ক্যামেরা মডিউল থাকছে ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোনে। থাকতে পারে একটি ট্রিপল-লেন্স সেটআপ এবং তার সঙ্গে LED ফ্ল্যাশও। এই ক্যামেরা সিস্টেমে হ্যাসেলব্ল্যাড (Hasselblad) প্রযুক্তি দেওয়া হবে। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকতে পারে একটি ৪৮ মেগাপিক্সেল সেন্সর।

আরও পড়ুন: অক্টা-কোর প্রসেসর এবং ডুয়াল রিয়ার ক্যামেরা নিয়ে শীঘ্রই লঞ্চ হতে পারে এই ভিভো স্মার্টফোন

আরও পড়ুন: ভারতে শাওমির আসন্ন এই স্মার্টফোনের দাম কত হতে পারে? আঞ্চলিক লঞ্চের আগে দেখে নিন

আরও পড়ুন: নতুন ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে কাজ করছে শাওমি, থাকছে স্টাইলাস সাপোর্ট