iQoo Neo 5s: আসন্ন এই ফোনের ছবি, স্পেসিফিকেশনস লিক, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, হোল-পাঞ্চ ডিসপ্লে

iQoo Neo 5s Specifications: প্রথম কোনও স্মার্টফোন, যাতে অরিজিনওএস ওসিয়ান অপারেটিং সিস্টেম দেওয়া হচ্ছে।

iQoo Neo 5s: আসন্ন এই ফোনের ছবি, স্পেসিফিকেশনস লিক, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, হোল-পাঞ্চ ডিসপ্লে
এমনই হতে চলেছে ফোনের লুক
Follow Us:
| Edited By: | Updated on: Dec 09, 2021 | 9:49 PM

ভিভোর সাবব্র্যান্ড আইকিউওও নিও ৫এস ফোনটিনিয়ে বিগত কিছু দিন ধরেই একাধিক জল্পনা শোনা গিয়েছে। সূত্রের খবর, শীঘ্রই ফোনটি লঞ্চ করতে চলেছে। কোম্পানির তরফ থেকে অফিসিয়ালি ঘোষণা না করা হলেও এই ফোনের একাধিক ছবি, এমনকি ফিচার্স ও স্পেসিফিকেশনও লিক হয়ে গিয়েছে চিনের জনপ্রিয় সোশ্যাল প্ল্যাটফর্ম ওয়েইবোতে।

লিক হওয়ার রেন্ডার্সে দেখা গিয়েছে, এই আইকিউওও নিও ৫এস (iQoo Neo 5s) ফোনে একটি হোল-পাঞ্চ ডিসপ্লে দেওয়া হচ্ছে। পারফরম্যান্সের দিক থেকে থাকছে একটি স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, যা পেয়ার করা থাকতে পারে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত স্টোরেজের সঙ্গে। সফ্টওয়্যার হিসেবে এই ফোনেই থাকছে লেটেস্ট অরিজিন ওএস ওসিয়ান ইউআই স্কিন।

ওয়েইবোতে এক জনপ্রিয় টিপস্টার এই আইকিউওও নিও ৫এস (iQoo Neo 5s) ফোনের একটি ছবিও পোস্ট করেছেন। জানা গিয়েছে, এই আইকিউওও ফোনে পাঞ্চ-হোল ডিজাইন রয়েছে, যেখানে সেলফি শুটার থাকছে। ছবিতে দেখা গিয়েছে ফোনের ভলিউম কি এবং পাওয়ার বাটন, যা ঠিক ফোনের ডান দিকের এজেসে থাকছে।

ওয়েইবোতে আসন্ন এই স্মার্টফোনের একাধিক স্পেসিফিকেশনস সম্পর্কেও জানা গিয়েছে। পারফরম্যান্সের জন্য ভিভোর এই সাবব্র্যান্ডের ফোনে থাকছে একটি স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। এই প্রসেসর পেয়ার করা থাকছে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত স্টোরেজের সঙ্গে। এছাড়াও এই ফোনে থাকছে ৪জিবি এক্সটেন্ডেড র‌্যাম থাকছে। সফ্টওয়্যারের দিক থেকে ফোনটি চালিত হবে OriginOS Ocean UI-এর সাহায্যে। টিপস্টার আরও জানিয়েছেন যে, iQoo Neo 5s প্রথম কোনও স্মার্টফোন হতে চলেছে, যাতে অরিজিনওএস ওসিয়ান অপারেটিং সিস্টেম দেওয়া হচ্ছে।

এর আগে একাধিক লিক থেকে জানা গিয়েছিল, আইকিউওও নিও ৫এস ফোনে OLED ডিসপ্লে দেওয়া হচ্ছে, যার রিফ্রেশ রেট ১২০Hz। অত্যন্ত শক্তিশালী একটি ৪,৫০০এমএএইচ ব্যাটারি থাকছে এই ফোনে, যা ৬৬ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। থাকছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি সেন্সর ৪৮ মেগাপিক্সেল Sony IMX598 সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

কোম্পানির তরফ থেকে এই iQoo Neo 5s ফোনের ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে নিশ্চিত করে কিছুই জানানো হয়নি। তবে একাধিক ফিচার্স, লুক ও ডিজাইন এক বার লিক হয়ে যাওয়ার অর্থই হল, ফোনটি শীঘ্রই লঞ্চ করবে।

আরও পড়ুন: Oppo Find N: এই প্রথম ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে আসছে ওপ্পো, ১৫ ডিসেম্বর আনুষ্ঠানিক ভাবে লঞ্চ করবে

আরও পড়ুন: Realme 9i: ফের প্রকাশ্যে এই ফোনের রেন্ডার্স, হোল-পাঞ্চ ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ

আরও পড়ুন: Xiaomi 12 Pro: ১২০ ওয়াট ফাস্ট চার্জিং-সহ লঞ্চ হতে পারে শিয়াওমি ১২ প্রো, ইঙ্গিত মিলল সার্টিফিকেশন সাইটে