iQoo U5x: আইকিউওও সংস্থার নতুন বাজেট ৪জি স্মার্টফোন লঞ্চ হয়েছে, দাম কত?

Budget Phone: দুটো রঙে এবং দুটো স্টোরেজ কনফিগারেশনে চিনে লঞ্চ হয়েছে আইকিউওও ইউ৫এক্স বাজেট ৪জি ফোন।

iQoo U5x: আইকিউওও সংস্থার নতুন বাজেট ৪জি স্মার্টফোন লঞ্চ হয়েছে, দাম কত?
চিনে লঞ্চ হয়েছে আইকিউওও ইউ৫এক্স ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2022 | 7:51 AM

ভিভোর সাব ব্র্যান্ড আইকিউওও (iQoo) সংস্থার নতুন ফোন লঞ্চ হয়েছে চিনে। জানা গিয়েছে, চিনে লঞ্চ হয়েছে আইকিউওও ইউ৫এক্স (iQoo U5x) ফোন। এটি একটি বাজেট ৪জি ফোন (budget 4G smartphone)। এখানে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ চিপসেট। এছাড়াও রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ১০ ওয়াটের চার্জিং সাপোর্ট। অ্যানড্রয়েড ১১ বেসড অরিজিন অপারেটিং সফটওয়্যারের সাহায্যে পরিচালিত হবে আইকিউওও ইউ৫এক্স ফোন। এই ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চির এলসিডি প্যানেল ডিসপ্লে এবং তার রিফ্রেশ রেট ৬০ হার্টজ (স্ট্যান্ডার্ড)। দুটো রঙে এবং দুটো স্টোরেজ কনফিগারেশনে চিনে লঞ্চ হয়েছে এই ফোন।

আইকিউওও ইউ৫এক্স ফোনের দাম কত?

চিনে দুটো স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হয়েছে আইকিউওও ইউ৫এক্স বাজেট ৪জি ফোন। এই ফোনের ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম CNY ৮৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ১০,৭০০ টাকা। এছাড়াও ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম CNY ১৯৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ১৩,১০০ টাকা। পোলার ব্লু এবং স্টার ব্ল্যাক- এই দুই রঙে চিনে লঞ্চ হয়েছে আইকিউওও সংস্থার নতুন বাজেট ৪জি স্মার্টফোন আইকিউওও ইউ৫এক্স। এই ফোন ভারতে কবে লঞ্চ হতে পারে বা আদৌ লঞ্চ হবে কিনা সে ব্যাপারে আইকিউওও সংস্থা আনুষ্ঠানিক ভাবে কোনও ঘোষণা করেনি।

আইকিউওও ইউ৫এক্স ফোনের বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশনগুলো দেখে নিন

এই ফোনে রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। এই ফোন পরিচালিত হবে অ্যানড্রয়েড ১১ বেসড Origin OS আউট অফ দ্য বক্সের সাহায্যে। আইকিউওও সংস্থার নতুন ফোনে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে। এই স্ক্রিনের স্ট্যান্ডার্ড রিফ্রেশ রেট ৬০ হার্টজ।

আইকিউওও ইউ৫এক্স ফোনের পিছনের অংশে একটি ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। সেখানে একটি ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর রয়েছে। এছাড়াও ফোনের ডিসপ্লেতে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি বা ফ্রন্ট ক্যামেরা সেনসর। ভিডিয়ো কলের ক্ষেত্রেও সাহায্য করবে এই ক্যামেরা সেনসর। ডিসপ্লের উপর একটি ওয়াটার ড্রপ স্টাইলের নচ ডিজাইন রয়েছে। সেখানেই সেট করা রয়েছে এই সেলফি ক্যামেরা সেনসর।

আইকিউওও ইউ৫এক্স ফোনে একটি পলিকার্বোনেট বডি রয়েছে। ফোনের ডানদিকের সাইডে রয়েছে পাওয়ার বাটন। এর মধ্যেই রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এছাড়াও এই ফোনে একটি মাইক্রো ইউএসবি পোর্ট এবং ৩.৫ এমএম অডিয়ো জ্যাক রয়েছে। আইকিউওও সংস্থার এই বাজেট ৪জি ফোনে রয়েছে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি ও ১০ ওয়াটের চার্জিং সাপোর্ট। একবার চার্জ দিলে এই ফোনের ব্যাটারি ২৫.৮ দিনের স্ট্যান্ডবাই ব্যাটারি লাইফ পরিষেবা প্রদান করতে সক্ষম। আর গেম খেলার ক্ষেত্রে একবার চার্জ দিলে প্রায় ১০ ঘণ্টা পর্যন্ত ফোনের ব্যাটারি লাইফ বজায় থাকে।

আরও পড়ুন- Realme C31: ভারতে আসছে রিয়েলমি সি৩১ ফোন, ইন্দোনেশিয়াতে ইতিমধ্যেই লঞ্চ হয়েছে, দেশে লঞ্চ হবে কবে?