Realme C31: ভারতে আসছে রিয়েলমি সি৩১ ফোন, ইন্দোনেশিয়াতে ইতিমধ্যেই লঞ্চ হয়েছে, দেশে লঞ্চ হবে কবে?

Realme Smartphones: রিয়েলমি সি৩১ (Realme C31) ফোনের পাশাপাশি ভারতে আসছে রিয়েলমি সংস্থার আর একটি ফোন রিয়েলমি জিটি ২ প্রো (Realme GT 2 Pro)।

Realme C31: ভারতে আসছে রিয়েলমি সি৩১ ফোন, ইন্দোনেশিয়াতে ইতিমধ্যেই লঞ্চ হয়েছে, দেশে লঞ্চ হবে কবে?
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2022 | 1:54 PM

আর কয়েকদিনের মধ্যেই ভারতে লঞ্চ হতে চলেছে রিয়েলমি সি৩১ (Realme C31) ফোন। জানা গিয়েছে, ৩১ মার্চ এই ফোন (Realme C31 Phone) ভারতে লঞ্চ হবে। রিয়েলমি (Realme Smartphone) সংস্থা তাদের আসন্ন এই ফোন সম্পর্কে বলেছে ‘নয়ে জমানে কা এন্টারটেনমেন্ট’। এই ফোনে থাকতে চলেছে আলট্রা স্লিম ডিজাইন এবং বেশ বড় ও শক্তিশালী ব্যাটারি। ফোন লঞ্চের কথা ঘোষণা করে তেমনই আভাস দিয়েছে রিয়েলমি সংস্থা। ৩১ মার্চ ভারতীয় সময় দুপুর ১২টা ৩০মিনিটে রিয়েলমি সি৩১ ফোন লঞ্চ হবে ভারতে। এই ফোন ছাড়াও আগামী ৭ এপ্রিল ভারতে আর একটি ফোন লঞ্চ করবে রিয়েলমি সংস্থা। সেদিন লঞ্চ হবে রিয়েলমি জিটি ২ প্রো ফোন। ৭ এপ্রিলও দুপুর ১২টা ৩০মিনিটেই এই ফোন লঞ্চ হবে দেশে।

প্রসঙ্গত উল্লেখ্য, রিয়েলমি সি৩১ ফোন ইতিমধ্যেই ইন্দোনেশিয়ায় লঞ্চ হয়েছে। এই ফোনে রয়েছে একটি Unisoc T612 প্রসেসর। এছাড়াও তার সঙ্গে যুক্ত রয়েছে সর্বোচ্চ ৪ জিবি পর্যন্ত র‍্যাম। আর রয়েছে একটি ৬.৫ ইঞ্চির এলসিডি ডিসপ্লে এবং ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ট্রিপল রেয়ার ক্যামেরা সেনসর। ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসরও রয়েছে ফোনের ডিসপ্লেতে। এছাড়াও রিয়েলমি সি৩১ ফোনে ৫০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। অ্যানড্রয়েড ১১- র সাহায্যে পরিচালিত হবে এই ফোন। ইন্দোনেশিয়াতে দুটো স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হয়েছে রিয়েলমি সি৩১ ফোন।

ইন্দোনেশিয়াতে রিয়েলমি সি৩১ ফোনের ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ মডেলের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৮৫০০ টাকা। আর ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৯৬০০ টাকা। ডার্ক গ্রিন এবং লাইট সিলভার, এই দুই রঙের শেডে ইন্দোনেশিয়াতে লঞ্চ হয়েছে রিয়েলমি সি৩১ ফোন। অনুমান ভারতেও একই স্টোরেজ কনফিগারেশন এবং রঙের অপশনে পাওয়া যাবে রিয়েলমি সি৩১ ফোন। হয়তো দামের ক্ষেত্রেও থাকতে পারে মিল। আর তাহলে রিয়েলমি সি৩১ ফোনকে বাজেট ফোনের ক্যাটেগরিতে রাখা যাবে। ইন্দোনেশিয়ায় রিয়েলমির অনলাইন স্টোর থেকে এই ফোন কেনা যাবে। ভারতে কোথা থেকে রিয়েলমি সি৩১ ফোন কেনা যাবে তা এখনও জানা যায়নি। কোনও ই-কমার্স সংস্থার তরফে এই ফোনের বিজ্ঞাপন অর্থাৎ টিজার প্রকাশ করা হয়নি এখনও।

অন্যদিকে চলতি বছর জানুয়ারি মাসে চিনে লঞ্চ হয়েছিল রিয়েলমি জিটি ২ প্রো ফোন। এবার আসছে ভারতে। ৭ এপ্রিল ভারতে লঞ্চ হবে রিয়েলমি জিটি ২ প্রো ফোন। এই ফোনের চিনা ভ্যারিয়েন্টে রয়েছে কোয়ালকমের লেটেস্ট প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ১। অনুমান ভারতে লঞ্চ হতে চলা মডেলেও এই প্রসেসর থাকবে।  শোনা যাচ্ছে ভারতে পেপার গ্রিন, পেপার হোয়াইট এবং স্টিল ব্ল্যাক, এই তিন রঙের অপশনে লঞ্চ হতে পারে রিয়েলমি জিটি ২ প্রো ফোন। তবে রিয়েলমি সংস্থা এখনও জানায়নি যে তাদের আসন্ন এই ফোনের দাম ভারতে কত হতে পারে।

আরও পড়ুন- Galaxy A13 vs Galaxy A12: যে ৮ কারণে ২০২১ সালের সবথেকে জনপ্রিয় ফোনটিকে হেলায় হারিয়ে দিতে পারে সস্তার গ্যালাক্সি এ১৩