iQoo Z5 5G: ভারতে কবে লঞ্চ হচ্ছে এই স্মার্টফোন? দেখে নিন বেশ কয়েকটি ফিচার ও সম্ভাব্য দাম

প্রথমে চিনে লঞ্চ হবে iQoo Z5 5G ফোন। ২৩ সেপ্টেম্বর চিনে এই স্মার্টফোন লঞ্চের পর আসবে ভারতের বাজারে।

iQoo Z5 5G: ভারতে কবে লঞ্চ হচ্ছে এই স্মার্টফোন? দেখে নিন বেশ কয়েকটি ফিচার ও সম্ভাব্য দাম
সেপ্টেম্বর মাসেই ভারতে লঞ্চ হতে চলেছে iQoo Z5 5G ফোন।

ভারতে আসতে চলেছে ভিভোর সাব-ব্র্যান্ড iQoo- এর নতুন ৫জি স্মার্টফোন iQoo Z5। আগামী ২৩ সেপ্টেম্বরে চিনে লঞ্চ হবে এই ফোন। তার চারদিন পর ২৭ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হবে iQoo Z5 ৫জি স্মার্টফোন। আগেই শোনা গিয়েছিল যে, চিনের পাশাপাশি ভারতেও নাকি লঞ্চ হতে পারে iQoo Z5 ফোন। শোনা যায় যে, সেপ্টেম্বরেই এই ফোন ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। এবার জানা গেল নির্দিষ্ট দিনক্ষণ। চিনে লঞ্চের পরপরই ভারতে লঞ্চ হচ্ছে iQoo Z5 ৫জি ফোন। ইতিমধ্যেই, iQoo India (@IqooInd) টুইটার হ্যান্ডেল থেকে টুইট করেও এই নতুন স্মার্টফোন লঞ্চের কথা ঘোষণা করা হয়েছে।

এই iQoo Z5 ৫জি ফোনের বেশ কিছু ফিচার এর মধ্যেই প্রকাশ্যে এসেছে। যেমন জানা গিয়েছে যে, এই স্মার্টফোনের রেয়ার ক্যামেরা সেটিংস অর্থাৎ ফোনের ব্যাক প্যানেল বা পিছনের অংশে যে ক্যামেরা সেটিং থাকবে, সেখানে ৬৪ মেগাপিক্সেলের একটি প্রাইমারি সেনসর থাকবে। এছাড়াও এই ফোনে থাকবে ১২০Hz রিফ্রেশ রেটের একটা ডিসপ্লে। এর পাশাপাশি এই ফোনে থাকবে একটি স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর। তার সঙ্গে LPDDR5 র‍্যাম এবং UFS ৩.১ স্টোরেজ ও একটি ৫০০০mAh ব্যাটারি থাকবে। আগামী ২৭ সেপ্টেম্বর ভারতীয় সময় দুপুর ১২টায় এই ফোন লঞ্চ হবে। ই-কমার্স সংস্থা অ্যামাজনের মাধ্যমে কেনা যাবে iQoo Z5 ৫জি ফোন।

ভারতে iQoo Z5 ৫জি ফোনের দাম কত হতে পারে?

এর আগে চলতি বছর জুন মাসে ভারতে লঞ্চ হয়েছিল iQoo Z3 ফোন। তারই সাকসেসর হিসেবে লঞ্চ হতে চলেছে iQoo Z5 ফোন। বলা হচ্ছে, iQoo Z5 ফোন আসলে iQoo Z সেগমেন্টের বেস্ট পারফরম্যান্স এবং গেমিং ডিভাইস হতে চলেছে। বলা হচ্ছে যে, iQoo Z5 ফোনের দাম ভারতের বাজারে ৩০ হাজার টাকার মধ্যে হবে।

iQoo Z5 ৫জি ফোনের সম্ভাব্য কিছু ফিচার-

  • চিনের জনপ্রিয় ওয়েবসাইট Weibo- তে বলা হয়েছে যে iQoo Z5 ৫জি ফোনে ৬৪ মেগাপিক্সেলের একটি প্রাইমারি রেয়ার ক্যামেরা থাকবে। অন্যান্য ক্যামেরা সেনসর প্রসঙ্গে এখনও কিছু জানা যায়নি।
  • এই ফোনে একটি ১২০Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকবে। এছাড়াও থাকতে পারে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস। ফোনের ব্যাক প্যানেলে আয়তাকার মডিউলে সেট করা থাকতে পারে বিভিন্ন ক্যামেরা সেনসর।
  • তিনটি রঙ, কালো, সাদা এবং বেগুনি বা ব্লু গ্র্যাডিয়েন্ট— এইসব রঙে লঞ্চ হতে পারে iQoo Z5 ৫জি ফোন। এখনও অবশ্য এই স্মার্টফোনের কালার অপশন নির্দিষ্ট করা হয়নি।
  • এই ফোনে থাকবে একটি স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর। তার সঙ্গে LPDDR5 র‍্যাম এবং UFS ৩.১ স্টোরেজ ও একটি ৫০০০mAh ব্যাটারি থাকবে।

আরও পড়ুন- Realme C25Y: ভারতে শুরু হয়েছে এই ফোনের প্রি-বুকিং, কোথায় কীভাবে প্রি-অর্ডার করবেন?

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla