Lava Agni 5G: প্রথম ৫জি ফোন লঞ্চ করতে চলেছে ভারতীয় স্মার্টফোন নির্মাণকারী সংস্থা লাভা, কবে লঞ্চ?

লাভা অগ্নি ৫জি ফোনে থাকতে পারে একটি বড় ৫০০০mAh ব্যাটারি। তবে এই ব্যাটারিতে কী ধরনের চার্জিং সাপোর্ট থাকতে পারে তা এখনও জানা যায়নি।

Lava Agni 5G: প্রথম ৫জি ফোন লঞ্চ করতে চলেছে ভারতীয় স্মার্টফোন নির্মাণকারী সংস্থা লাভা, কবে লঞ্চ?
ভারতে আসছে লাভা কোম্পানির প্রথম ৫জি ফোন 'অগ্নি'।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 01, 2021 | 9:07 AM

ভারতের স্মার্টফোন নির্মাণকারী সংস্থা লাভা তাদের প্রথম ৫জি ফোন লঞ্চ করতে চলেছে। আগামী ৯ নভেম্বর এই ফোন লঞ্চ হবে বলে শোনা গিয়েছে। লাভা কোম্পানির এই ৫জি ফোনের নাম ‘লাভা অগ্নি ৫জি’। ভারতে যদিও এখনও ৫জি পরিষেবা চালু হয়নি। তবে আগামী দিনে যে রমরমিয়ে ভারতে রাজ করবে ৫জি নেটওয়ার্ক, সেকথা অনুমান করেছেন বিশেষজ্ঞদের অনেকেই। আর তাই হয়তো অন্যান্য সংস্থার মতোই লাভা কোম্পানিও ৫জি ফোন নির্মাণের কথা ভেবেছে।

আগামী ৯ নভেম্বর ভারতীয় সময় দুপুর ১২টায় লঞ্চ হবে লাভা অগ্নি ৫জি ফোন। অনুমান শাওমি, রিয়েলমি, স্যামসাং এবং অন্যান্য সংস্থার ৫জি ফোনের মতোই পরিষেবা পাওয়া লাভার ৫জি ফোনে। জানা গিয়েছে, লাভা সংস্থার অফিশিয়াল ইউটিউব চ্যানেলে এই ফোন লঞ্চের ইভেন্ট লাইভ দেখা যাবে। তবে ফোন লঞ্চের দিনক্ষণ ঘোষণা করলেও লাভা অগ্নি ৫জি ফোনের ফিচার সম্পর্কে বিশেষ কোনও তথ্য আনুষ্ঠানিক ভাবে প্রকাশ্যে আসেনি। তবে বিভিন্ন সূত্রে এই ফোনের বেশ কিছু ফিচারের কথা ইতিমধ্যেই জানা গিয়েছে।

মাঝে অবশ্য লাভা সংস্থার ওয়েবসাইটে এই ফোনের সম্ভাব্য ফিচারগুলি উপলব্ধ হয়েছিল। কিন্তু পরে তা সরিয়ে নেওয়া হয়েছে। তবে ৯১মোবাইল- এর প্রতিবেদন অনুসারে লাভা অগ্নি ৫জি ফোনে থাকতে পারে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সম্পন্ন একটি ডিসপ্লে। এর উপর সেলফি ক্যামেরা সেট করার জন্য থাকতে পারে একটি হোল পাঞ্চ কাট আউট। এছাড়াও ফোনের পিছনের অংশে থাকতে পারে একটি কোয়াড ক্যামেরা সেটআপ। সেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও লাভা অগ্নি ৫জি ফোনে থাকতে পারে একটি অক্টা কোর MediaTek Dimensity ৮১০ ৫জি প্রসেসর। এর পাশাপাশি এই ফোন পরিচালিত হতে পারে অ্যানড্রয়েড ১১ আউট অফ দ্য বক্সের সাহায্যে। সেই সঙ্গে এও শোনা গিয়েছে যে লাভার প্রথম ৫জি ফোনে থাকতে পারে স্পেশ্যাল ‘গেমিং মোড’। লাভা ফোনের গেমিং ফিচার উন্নত করার জন্যই এই গেমিং মোড লাভা অগ্নি ৫জি ফোনে যুক্ত হয়েছে।

অন্যদিকে শোনা গিয়েছে, লাভা অগ্নি ৫জি ফোনে থাকতে পারে একটি বড় ৫০০০mAh ব্যাটারি। তবে এই ব্যাটারিতে কী ধরনের চার্জিং সাপোর্ট থাকতে পারে তা এখনও জানা যায়নি। শোনা গিয়েছে, একটি মাত্র রঙে, নীল রঙে লঞ্চ হবে লাভা অগ্নি ৫জি ফোন। সেই সঙ্গে আবার শোনা গিয়েছে সে, এই ফোনের দাম হতে পারে ১৯,৯৯৯ টাকা। এই তথ্য লাভা কোম্পানির অফিশিয়াল ওয়েবসাইটেই প্রকাশ হয়েছিল। তবে এগুলো সবই সম্ভাব্য ফিচার। কারণ লাভা সংস্থা এখনও তাদের প্রথম ৫জি ফোন সম্পর্কে বিশেষ কোনও তথ্য প্রকাশ্যে আনেনি।

আরও পড়ুন- Redmi Note 11 Series: কী কী ফিচার রয়েছে রেডমি নোট ১১ ৫জি, রেডমি নোট ১১ প্রো এবং প্রো প্লাস ফোনে?