Smartphone Launches In April In India: এপ্রিলে ভারতে আসছে ৬টি নতুন স্মার্টফোন, রইল তালিকা, দেখে নিন

Smartphone Launches In April: জানা গিয়েছে, এপ্রিল মাসে ভারতে লঞ্চ হতে চলেছে শাওমি ১২ প্রো, রিয়েলমি জিটি ২ প্রো, ওপ্পো এফ২১ প্রো সিরিজ, মোটোরোলা এজ ৩০, মোটোরোলা 'জি' সিরিজের ফোন মোটো জি২২, ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট।

Smartphone Launches In April In India: এপ্রিলে ভারতে আসছে ৬টি নতুন স্মার্টফোন, রইল তালিকা, দেখে নিন
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 04, 2022 | 7:15 AM

এপ্রিল মাসে ভারতে একগুচ্ছ নতুন স্মার্টফোন (Smartphones) লঞ্চ হতে চলেছে ভারতে। শাওমি, রিয়েলমি, ওপ্পো, মোটরোলা এবং ওয়ানপ্লাস সংস্থার স্মার্টফোন (Smartphones April Launch in India) রয়েছে এই তালিকায়। এই পাঁচটি কোম্পানির কোন কোন ফোন এপ্রিল মাসে ভারতে লঞ্চ হবে চলুন একনজরে দেখে নেওয়া যাক। প্রসঙ্গত উল্লেখ্য, এর মধ্যে বেশ কয়েকটি সংস্থার ফোন লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ ইতিমধ্যেই জানা গিয়েছে। আবার বাকি ফোনের ক্ষেত্রের লঞ্চের সম্ভাব্য দিনক্ষণ জানা গিয়েছে। কারণ সেইসব ফোন লঞ্চের আনুষ্ঠানিক তারিখ ঘোষণা করেনি নির্দিষ্ট সংস্থা। জানা গিয়েছে, এপ্রিল মাসে ভারতে লঞ্চ হতে চলেছে শাওমি ১২ প্রো, রিয়েলমি জিটি ২ প্রো, ওপ্পো এফ২১ প্রো সিরিজ, মোটোরোলা এজ ৩০, মোটোরোলা ‘জি’ সিরিজের ফোন মোটো জি২২, ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট। আপাতত এই ফোনগুলি চলতি মাস অর্থাৎ এপ্রিলে ভারতে লঞ্চ হবে বলে শোনা গিয়েছে।

শাওমি ১২ প্রো- এপ্রিল মাসেই শাওমি ১২ প্রো ফোন লঞ্চের কথা রয়েছে। ভারতে এই ফোন যে লঞ্চ হবে সেকথা আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেছে শাওমি সংস্থা। এই ফোনের মডেলকে ‘শোস্টপার’ বলছে শাওমি সংস্থা। চিনে ইতিমধ্যেই এই ফোন লঞ্চ হয়েছে। অনুমান চিনের ভ্যারিয়েন্টের সঙ্গে ভারতে লঞ্চ হতে চলা শাওমি ১২ প্রো ফোনের স্পেসিফিকেশন এবং ফিচার্সের মিল থাকতে পারে।

রিয়েলমি জিটি ২ প্রো- আগামী ৭ এপ্রিল ভারতে লঞ্চ হতে চলেছে রিয়েলমি জিটি ২ প্রো ফোন। গ্লোবাল মার্কেটে এই ফোন লঞ্চ হয়ে গিয়েছে। চিনেও লঞ্চ হয়েছে রিয়েলমি জিটি ২ প্রো ফোন। এই ফোনে স্ন্যাপড্রাফন ৮ জেন ১ প্রসেসর থাকতে পারে। এছাড়াও থাকতে পারে একটি ২কে অ্যামোলেড ডিসপ্লে, ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, ৫০০০ এমএএইচ ব্যাটারি।

ওপ্পো এফ২১ প্রো সিরিজ- এই স্মার্টফোন সিরিজে দুটো ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে ভারতে। লঞ্চ হতে পারে ওপ্পো এফ২১ প্রো এবং ওপ্পো এফ২১ প্রো ৫জি। আগামী ১২ এপ্রিল ভারতে লঞ্চ হতে চলেছে ওপ্পো এফ২১ সিরিজ। শোনা যাচ্ছে হয়তো ওই দিনেই ভারতে লঞ্চ হতে পারে শাওমি ১২ প্রো ফোন।

মোটোরোলা এজ ৩০- মোটোরোলা এজ ৩০ ফোন ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে এপ্রিল মাসেই। এই ফোনে স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর, ৮ জিবি র‍্যাম, অ্যানড্রয়েড ১২ সাপোর্ট, অ্যামোলেড ডিসপ্লে থাকতে পারে।

মোটো জি২২- মোটোরোলা জি সিরিজের নতুন ফোন মোটো জি২২- ও ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে এপ্রিল মাসেই। শোনা গিয়েছে, মোটো জি২২ ফোন ভারতে লঞ্চ হতে পারে ৪ এপ্রিল থেকে ৮ এপ্রিলের মধ্যে।

ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট- ওয়ানপ্লাসের এই ফোন ভারতে লঞ্চ হবে শোনা গিয়েছে। একাধিক সার্টিফিকেশন সাইটে এই ফোনের নাম দেখা গিয়েছে। তার মধ্যে রয়েছে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস। অর্থাৎ ভারতে এই ফোন লঞ্চ হতে আর বেশি দেরি নেই।

আরও পড়ুন- OnePlus Nord 2 Blast: ওয়ানপ্লাস নর্ড ২ ফোনে ফের বিস্ফোরণ, এবার কথা বলার সময় বিপত্তি