Moto Edge X30: নতুন বছর জানুয়ারির শেষে বা ফেব্রুয়ারির শুরুতে ভারতে লঞ্চ হতে পারে এই স্মার্টফোন

৯১মোবাইলসের একটি রিপোর্ট দাবি করা হয়েছে যে মোটো এজ এক্স৩০ ফোন ২০২২ সাল অর্থাৎ নতুন বছরের জানুয়ারি বা ফেব্রুয়ারি মাসে লঞ্চ হবে। এই ফোনে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর।

Moto Edge X30: নতুন বছর জানুয়ারির শেষে বা ফেব্রুয়ারির শুরুতে ভারতে লঞ্চ হতে পারে এই স্মার্টফোন
ছবি সৌজন্যে- 9to5Google
Follow Us:
| Edited By: | Updated on: Dec 29, 2021 | 7:27 AM

মোটো এজ এক্স৩০ ফোন লঞ্চ হতে পারে ভারতে। শোনা যাচ্ছে, নতুন বছর জানুয়ারির শেষে বা ফেব্রুয়ারির শুরুতে এই ফোন দেশে লঞ্চের সম্ভাবনা রয়েছে। সম্প্রতি একটি রিপোর্ট সূত্রে এমনটাই জানা গিয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, ইতিমধ্যেই এই স্মার্টদোন চিনে লঞ্চ করেছে। চলতি মাসে অর্থাৎ ডিসেম্বরের শুরুতেই মোটো এজ এক্স৩০ ফোন লঞ্চ হয়েছে ভারতে। লেনোভো অধিকৃত কোম্পানির মোটোরোলার এই স্মার্টফোনে কোয়ালকমের লেটেস্ট প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ১ থাকবে। আগেই শোনা গিয়েছিল যে, নতুন বছর অর্থাৎ ২০২২ সালের প্রথম তিন মাসের মধ্যে ভারতে দুটো স্মার্টফোন লঞ্চ করবে মোটোরোলা। এর মধ্যে একটি হতে পারে মোটো এজ এক্স৩০ ফোন। এই স্মার্টফোনে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের OLED ডিসপ্লে থাকতে পারে। এছাড়াও এই ফোনে ৬৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে।

৯১মোবাইলসের একটি রিপোর্ট দাবি করা হয়েছে যে মোটো এজ এক্স৩০ ফোন ২০২২ সাল অর্থাৎ নতুন বছরের জানুয়ারি বা ফেব্রুয়ারি মাসে লঞ্চ হবে। এই ফোনে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। প্রসঙ্গত উল্লেখ্য, মোটোরোলার এই ফোনের পাশাপাশি রিয়েলমি জিটি ২ প্রো এবং শাওমি ১২ সিরিজের ফোনেও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকবে। অন্যদিকে, চিনে যেহেতু মোট এজ এক্স৩০ ফোনটি লঞ্চ হয়ে গিয়েছে, তাই এই ফোনের স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে। অনুমান, চিনে লঞ্চ হওয়া মডেলের সঙ্গে ভারতীয় ভ্যারিয়েন্টের মিল থাকবে। তাই এই ফোনের স্পেসিফিকেশনগুলো একনজরে দেখে নেওয়া যাক।

মোটো এজ এক্স৩০ ফোনের বিভিন্ন স্পেসিফিকেশন

  • অ্যানড্রয়েড ১২ আউট অফ দ্য বক্স এবং MYUI 3.0- এর সাহায্যে পরিচালিত হবে মোটো এজ এক্স৩০ ফোন।
  • এই ফোনে রয়েছে একটি ৬.৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস POLED ডিসপ্লে। ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকবে এই ফোনে। সেখানে আবার থাকবে HDR10+ সাপোর্ট।
  • লেটেস্টে কোয়ালকম ৮ জেন ১ প্রসেসর থাকবে মোটোরোলার এই স্মার্টফোনে। তার সঙ্গে যুক্ত থাকবে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড UFS 3.1 স্টোরেজ।
  • মোট এজ এক্স৩০ ফোনের ব্যাক প্যানেল বা পিছনের অংশে রয়েছে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে একটি ৫০ মেগাপিক্সেলের OmniVision OV50A40 প্রাইমারি সেনসর রয়েছে। এছাড়াও রয়েছে ৫০ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল শুটার এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর।
  • সেলফি এবং ভিডিয়ো কলের জন্য মোটোরোলার এই ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে একটি ৬০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি ৫.২, একটি টাইপ- সি ইউএসবি পোর্ট। ফোনের সাইডের অংশে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর।
  • এই ফোনে একটি ৫০০০এমএএইচ ব্যাটারি এবং তার সঙ্গে ৬৮ ওয়াটের টার্বো পাওয়ার ফাস্ট চার্জিং ফিচার রয়েছে।

আরও পড়ুন- Flipkart Year Ending Sale: বছর শেষে ফ্লিপকার্টের সেলে কোন স্মার্টফোন কত দামে পাওয়া যাচ্ছে? দেখে নিন