Nokia G50: নোকিয়া জি৫০ ফোনে কী কী ফিচার থাকতে পারে? কেমন দেখতে হবে এই ফোন

নোকিয়া জি সিরিজে এ যাবৎ দুটো ফোন নোকিয়া জি১০ এবং নোকিয়া জি২০ লঞ্চ হয়েছে। এবার আসতে চলেছে নোকিয়া জি৫০। শোনা যাচ্ছে নোকিয়ার 'মোস্ট অ্যাফোর্ডেবল' ৫জি স্মার্টফোন হতে চলেছে এই মডেল।

Nokia G50: নোকিয়া জি৫০ ফোনে কী কী ফিচার থাকতে পারে? কেমন দেখতে হবে এই ফোন
এই ফোন কবে লঞ্চ হবে তা এখনও জানা যায়নি।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 12:24 PM

নোকিয়া জি৫০, HMD Global- এর এই আসন্ন স্মার্টফোনের একাধিক ফিচার এবং ডিজাইন সম্প্রতি নতুন করে প্রকাশ্যে এসেছে। ফোনের সম্ভাব্য দামও প্রকাশ হয়েছে অনলাইনে। নোকিয়া জি৫০ ফোনে থাকতে পারে একটি সার্কুলার শেপ অর্থাৎ গোলাকার ক্যামেরা মডিউল। ফোনের ব্যাক প্যানেল বা পিছনের অংশে এই রেয়ার ক্যামেরা মডিউল দেখা যেতে পারে। ফোনের পিছনের অংশে উপরের দিকে মাঝ বরাবর এই গোলাকার ক্যামেরা মডিউল সেট করা থাকতে পারে। এছাড়াও নোকিয়া জি৫০ ফোনে একটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকার সম্ভাবনা রয়েছে। শোনা গিয়েছে, এই ফোনে থাকতে পারে Qualcomm Snapdragon ৪৮০ প্রসেসর। এছাড়াও ৬.৩৮ ইঞ্চির একটি এলসিডি ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে এই ফোনে। সেখানে আবার ওয়াটার ড্রপ স্টাইলের নচ। এই নচ ডিজাইনে সেট করা থাকতে পারে সেলফি ক্যামেরা সেনসর।

জার্মান মিডিয়া ফার্ম WinFuture নোকিয়া জি৫০ ফোন কেমন দেখতে হবে অর্থাৎ ফোনের সম্ভাব্য ডিজাইন প্রকাশ্যে এনেছে। শোনা যাচ্ছে, এই ফোনের সার্কুলার রেয়ার ক্যামেরা মডিউলে ট্রিপল সেনসর এবং একটি ফ্ল্যাশ থাকতে পারে। ফোনের পিছনের অংশে এবং সামনের ডিসপ্লের ‘চিন’ অংশে নোকিয়া লোগো লেখা থাকবে। ভলিউম এবং পাওয়ার বাটন থাকতে পারে ফোনের ডানদিকের সাইডে। পাওয়ার বাটনের মধ্যেই থাকতে পারে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। মিডনাইট সান এবং নীল রঙে লঞ্চ হতে পারে নোকিয়া জি৫০ ফোন। শোনা যাচ্ছে, বেশ কিছু জায়গায় নোকিয়া জি৫০ ফোনের দাম হতে পারে EUR ২৩০, ভারতীয় মুদ্রায় প্রায় ১৯,৮০০ টাকা।

নোকিয়া জি সিরিজে এ যাবৎ দুটো ফোন নোকিয়া জি১০ এবং নোকিয়া জি২০ লঞ্চ হয়েছে। এবার আসতে চলেছে নোকিয়া জি৫০। শোনা যাচ্ছে নোকিয়ার ‘মোস্ট অ্যাফোর্ডেবল’ ৫জি স্মার্টফোন হতে চলেছে এই মডেল। নোকিয়া জি৫০ স্মার্টফোন পরিচালিত হতে পারে অ্যানড্রয়েড ১১- র সাহায্যে। এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে ৪৮ মেগাপিক্সেলের একটি প্রাইমারি সেনসরও থাকতে পারে। এই প্রসঙ্গে উল্লেখ্য, এখনও নোকিয়া জি৫০ ফোন লঞ্চের আনুষ্ঠানিক দিনক্ষণ ঘোষণা করা হয়নি নোকিয়া সংস্থার তরফে। কিন্তু কয়েকদিন আগে ইনস্টাগ্রামে নোকিয়ার অফিশিয়াল পেজে (Nokia Mobile Instagram account in France) নোকিয়া জি৫০ ফোনের তথ্য ফাঁস হয়ে গিয়েছিল। সেখানে বলা হয়েছিল, দু’টি আলাদা স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হতে পারে এই ফোন। ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ও ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ- নোকিয়া জি৫০ ৫জি ফোনের এই দু’টি ভ্যারিয়েন্ট লঞ্চের সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি অনুমান, নোকিয়া ‘জি’ সিরিজের বাকি দু’টি ফোন নোকিয়া জি১০ এবং নোকিয়া জি২০ মডেলের ডিজাইনের সঙ্গে মিল থাকতে পারে নোকিয়া জি৫০ ফোনের। তাছাড়াও ফোনের পিছনের অংশে থাকতে পারে একটি গ্র্যাডিয়েন্ট ফিনিশ।

আরও পড়ুন- Samsung Galaxy F42 5G: ভারতে দ্রুত লঞ্চ হতে পারে এই ফোন, গুগল প্লে কনসোলের তালিকায় প্রকাশ সম্ভাব্য ফিচার