12 লঞ্চের আগে Nothing Phone (1)-এর দাম ও স্পেকস ফাঁস হয়ে গেল, কী পাচ্ছেন 30,000 টাকায়?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sayantan Mukherjee

Updated on: Jun 29, 2022 | 9:05 AM

Nothing Phone (1) Price And Specifications: লঞ্চের ঠিক কয়েক দিন আগে ফাঁস হয়ে গেল বিশ্বের প্রথম ট্রান্সপারেন্ট স্মার্টফোনের দাম ও স্পেসিফিকেশনস সংক্রান্ত সব তথ্য। সেগুলিই একবার দেখে নিন।

12 লঞ্চের আগে Nothing Phone (1)-এর দাম ও স্পেকস ফাঁস হয়ে গেল, কী পাচ্ছেন 30,000 টাকায়?
হাইপ তুলতে 100% সফল Nothing Phone 1।

12 জুলাই লঞ্চ করতে চলেছে Nothing Phone (1)। ওয়ানপ্লাসের সহ-প্রতিষ্ঠাতা এবং প্রাক্তন কর্মী কার্ল পেই-এর সংস্থার নতুন ফোনটিকে ঘিরে ব্যাপক জল্পনার সৃষ্টি হয়েছে। এটিই সম্ভবত বিশ্বের প্রথম ট্রান্সপারেন্ট স্মার্টফোন। আর এবার লঞ্চের কয়েক দিন আগেই ফোনটির দাম ও স্পেসিফিকেশনস সংক্রান্ত সব তথ্য ফাঁস হয়ে গেল অনলাইনে। জানা গিয়েছে, নাথিং ফোন (1) মোট তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে উপলব্ধ হতে চলেছে। ফ্লিপকার্ট থেকে ফোনটি কিনতে পারবেন কাস্টমাররা। ইনভাইট-ওনলি সিস্টেমের মাধ্যমে প্রি-অর্ডার করা যাবে এই জাঁদরেল হ্যান্ডসেট। আর প্রি-অর্ডারের জন্য লাগবে মাত্র 2,000 টাকা।

Nothing Phone (1) দাম (লিকড)

প্যাসোনেট গিকজ়-এর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, Nothing Phone (1)-এর দাম শুরু হবে 397 মার্কিন ডলার বা ভারতীয় মুদ্রায় 31,300 টাকা থেকে। এই দাম ফোনটির 8GB RAM এবং 128GB ইন্টারনাল স্টোরেজ মডেলের জন্য। আর একটি স্টোরেজ মডেল 8GB + 256GB ভ্যারিয়েন্টের দাম হতে চলেছে 419 মার্কিন ডলার বা 33,000 টাকা। এক্কেবারে টপ অফ দ্য লাইন 12GB + 256GB স্টোরেজ অপশনের দাম হবে 456 মার্কিন ডলার বা 35,900 টাকা প্রায়। পাশাপাশি জানা গিয়েছে, এই ফোনের মোট দুটি কালার মডেল থাকবে – কালো এবং সাদা।

Nothing Phone (1) স্পেসিফিকেশনস (লিকড)

রিপোর্ট থেকে জানা গিয়েছে, Nothing Phone (1)-এ থাকছে একটি 6.55 ইঞ্চির ফুল HD+ OLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট 120Hz। ডিজ়াইন রেন্ডার থেকে জানা গিয়েছে, ফোনটির ডিসপ্লের চারপাশে পাতলা বেজ়েল থাকছে এবং উপরের বাঁ দিকের কর্নারে থাকছে একচি হোল-পাঞ্চ কাটআউট, যেখানে সেলফি ক্যামেরা দেওয়া হবে।

পারফরম্যান্সের জন্য Nothing Phone (1)-এ দেওয়া হচ্ছে একটি Qualcomm Snapdragon 778G+ প্রসেসর। দুর্ধর্ষ একটি ব্যাটারি থাকছে, যা 45W ফাস্ট চার্জিং এবং ওয়্যারলেস চার্জিংও সাপোর্ট করবে। এছাড়াও, এই ফোনের ব্যাটারি 5W রিভার্স ওয়্যারলেস চার্জিংও সাপোর্ট করবে বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

সফ্টওয়্যারের দিক থেকে ফোনটি চালিত হবে Android 12 অপারেটিং সিস্টেম ভিত্তিক Nothing OS আউট অফ দ্য বক্সের সাহায্যে। ফোনের পিছনে থাকছে একটি ডুয়াল-ক্যামেরা সেটআপ। 50MP মুখ্য ক্যামেরা থাকছে ও গৌণ হিসেবে থাকছে একটি 16MP আলট্রাওয়াইড ক্যামেরা। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে দেওয়া হচ্ছে 16MP ফ্রন্ট ফেসিং সেন্সর।

এছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ স্পেকসের মধ্যে রয়েছে, ব্লুটুথ 5.2, 5G, 4G VoLTE, ওয়াইফাই, জিপিএস/এ-জিপিএস ইত্যাদি। ডুয়াল স্পিকার্স এবং USB Type-C চার্জিং পোর্ট দেওয়া হয়েছে ফোনটিতে। তবে 3.5mm হেডফোন জ্যাক থাকছে না এই ফোনে।

এই খবরটিও পড়ুন

যদিও এই স্পেসিফিকেশনগুলি এখনও জল্পনার পর্যায়েই রয়ে গিয়েছে। সংস্থার তরফে অফিসিয়ালি এই নিয়ে কিছু জানানো হয়নি। তাই, এই সব তথ্যকেই আপাতত পিঞ্চ অফ সল্ট হিসেবে গ্রহণ করা যেতে পারে। বাকিটা 12 জুলাই জানা যাবে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla