OnePlus Most Expensive Smartphone: ভারতে এল ওয়ানপ্লাসের সবথেকে দামি স্মার্টফোন, ৭ পয়েন্টে এই ফোনের বিশেষত্ব সম্পর্কে জেনে নিন

OnePlus 10 Pro 5G Key Highlights: সদ্য ভারতে লঞ্চ হয়েছে ওয়ানপ্লাসের সবথেকে দামি স্মার্টফোন। সেই ওয়ানপ্লাস ১০ প্রো ৫জি ফোনটি সম্পর্কে যাবতীয় তথ্য জেনে নিন।

OnePlus Most Expensive Smartphone: ভারতে এল ওয়ানপ্লাসের সবথেকে দামি স্মার্টফোন, ৭ পয়েন্টে এই ফোনের বিশেষত্ব সম্পর্কে জেনে নিন
ওয়ানপ্লাস ১০ প্রো ৫জি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 01, 2022 | 2:55 PM

৩১ মার্চ, বৃহস্পতিবার ভারতে লঞ্চ হয়েছে ওয়ানপ্লাস ১০ প্রো ৫জি (OnePlus 10 Pro 5G)। এটিই এখনও পর্যন্ত ভারতে ওয়ানপ্লাসের সবথেকে দামি (Most Expensive) স্মার্টফোন। স্বাভাবিক ভাবেই দামি সেই স্মার্টফোনে (Smartphone) রয়েছে বেশ কিছু আকর্ষণীয় ফিচার্স। এই ওয়ানপ্লাস ১০ প্রো ৫জি ফোনে দেওয়া হয়েছে হ্যাসলব্ল্যাড ক্যামেরা, অত্যন্ত শক্তিশালী একটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, বেশ বড় ৬.৬৭ ইঞ্চির QHD+ অ্যামোলেড ডিসপ্লে। ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা রয়েছে ফোনটিতে, রয়েছে অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি, যা ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। মোট দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে ফোনটি নিয়ে আসা হয়েছে। তাদের মধ্যে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের মডেলের দাম ৬৬,৯৯৯ টাকা। অন্য দিকে হাই-এন্ড ভ্যারিয়েন্ট ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম ৭১,৯৯৯ টাকা। ৫ এপ্রিল থেকে অ্যামাজন ও ওয়ানপ্লাসের অফিসিয়াল ওয়েবসাইটে ভলক্যানিক ব্ল্যাক এবং ইমের‌্যাল্ড ফরেস্ট কালারে ফোনটি পাওয়া যাবে। কেন এই ওয়ানপ্লাস ১০ প্রো ৫জি সবদিক থেকে এই মুহূর্তের একটি সেরা স্মার্টফোন হতে চলেছে এমনই কিছু জরুরি তথ্য জেনে নেওয়া যাক।

১) দ্রুততম অ্যান্ড্রয়েড প্রসেসর

ওয়ানপ্লাস ১০ প্রো ৫জি ফোনটির পাওয়ারের দিকটি নিশ্চিত করছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, যা এই মুহূর্তের সবথেকে সেরা একটি প্রসেসর। নিঃসন্দেহে ফোনটির জন্য অনবদ্য পারফর্ম্যান্স বের করে নিয়ে আসতে সাহায্যে করবে এই চিপসেট। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে সর্বাধিক ১২জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬জিবি পর্যন্ত স্টোরেজের সঙ্গে।

২) বেশ বড় ডিসপ্লে

এই ওয়ানপ্লাস ১০ প্রো ৫জি ফোনে দেওয়া হয়েছে একটি ৬.৭ ইঞ্চির এলটিপিও (লো-টেম্পারেচার পলিক্রিস্টালিন অক্সাইড) ডিসপ্লে, যার সাহায্যে রিফ্রেশ রেট ১২০ হার্ৎজ় থেকে ১ হার্ৎজ়ের মধ্যে ডাইনামিক্যালি অ্যাডজাস্ট হবে। আর তা নির্ভর করবে, আপনি কোন কন্টেন্ট দেখছেন, তার উপরে।

৩) অ্যান্ড্রয়েড ভার্সন

লেটেস্ট ওয়ানপ্লাস ১০ প্রো ফোনটিতে প্রি-ইনস্টলড রয়েছে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেনওএস ১২.১ অপারেটিং সিস্টেম। এটি এই মুহূর্তের লেটেস্ট অপারেটিং সিস্টেম।

৪) ক্যামেরার ফিচার্স

ওয়ানপ্লাস ৯ প্রো স্মার্টফোনের মতোই এই লেটেস্ট ওয়ানপ্লাস ১০ প্রো ৫জি মডেলে দেওয়া হয়েছে হ্যাসেলব্ল্যাড প্রযুক্তি। এই অত্যাধুনিক প্রযুক্তির সাহায্যে ফোনটি থেকে আপনি পেতে পারেন একাধিক আকর্ষণীয় ফিচার্স যেমন, এক্সপ্যান মোড, হ্যাসেলব্ল্যাড ন্যাচেরাল কালার অপ্টিমাইজেশন-সহ আরও একাধিক।

৫) ক্যামেরা স্পেসিফিকেশনস

ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের এই ওয়ানপ্লাস ১০ প্রো ৫জি স্মার্টফোনে রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৭৮৯ সেন্সর। এই ধরনের সেন্সর কেবল মাত্র ওয়ানপ্লাস ফোনের জন্যই এক্সক্লুসিভ। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে ৫০ মেগাপিক্সেল স্যামসাং আইএসওসেল জেএনওয়ান ১৫০ ডিগ্রি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং একটি ৮ মেগাপিক্সেল ৩.৩x টেলিফটো শুটার ও তার সঙ্গে অপ্টিকাল ইমেজ স্টেবিলাইজেশন। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে রয়েছে ৩২ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬১৫ সেন্সর, যার মধ্যে নাইট মোডেরও মতো অনবদ্য ফিচার্স রয়েছে।

৬) ভিডিয়ো ক্যামেরার ক্ষমতা

১২০ এফপিএসে ফোরকে ভিডিয়ো এবং ২৪ এফপিএসে এইটকে ভিডিয়ো রেকর্ড করতে পারবে এই ওয়ানপ্লাস ১০ প্রো ৫জি। এছাড়াও ভিডিয়োর জন্য ফোনটির আকর্ষণীয় ফিচার্সের মধ্যে রয়েছে, ডুয়াল-ভিউ মোড, যার মাধ্যমে ইউজাররা একই সঙ্গে ফোনের রিয়ার ও ফ্রন্ট ক্যামেরা কাজে লাগিয়ে ভিডিয়োগ্রাফি করতে পারবেন।

৭) সেরার সেরা ব্যাটারি

ওয়ানপ্লাস ১০ প্রো ৫জি স্মার্টফোনে রয়েছে শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি, যা ফাস্ট চার্জ সাপোর্ট করে। ফোনের ৮০ ওয়াটের সুপারভিওওসি চার্জার মাত্র ৩২ মিনিটের মধ্যেই ১-১০০ শতাংশ চার্জ করে ফেলবে। অন্য দিকে আবার এই ফোনটি ৫০ ওয়াট এয়ারভিওওসি ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে, যার মাধ্যমে ৪৭ মিনিটের মধ্যেই ১ থেকে ১০০ শতাংশ চার্জ হতে পারে।

আরও পড়ুন: ওয়ানপ্লাসের নতুন ফ্ল্যাগশিপ ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, দাম কত?

আরও পড়ুন: ৫০০০ এমএএইচ ব্যাটারি, ট্রিপল রেয়ার ক্যামেরা- সহ লঞ্চ হল রিয়েলমি সি৩১, দাম সাধ্যের মধ্যেই

আরও পড়ুন: ৬,৭৯৯ টাকায় নোকিয়া সি০১ প্লাস লঞ্চ হল, ফোনটি কিনলে আধ ঘণ্টার মধ্যেই অ্যাকাউন্টে ৬০০ টাকা ঢুকবে!