OnePlus 9RT: ভারতে ওয়ানপ্লাস ৯আরটি ফোনের দাম কত হতে পারে?

ভারতে ওয়ানপ্লাস ৯আরটি ফোন কবে লঞ্চ হবে তা এখনও জানাননি ওয়ানপ্লাস কর্তৃপক্ষ।

OnePlus 9RT: ভারতে ওয়ানপ্লাস ৯আরটি ফোনের দাম কত হতে পারে?
ভারতে লঞ্চ হতে চলেছে ওয়ানপ্লাস ৯আরটি স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2021 | 3:23 PM

চিনে সম্প্রতি লঞ্চ হয়েছে ওয়ানপ্লাস ৯আরটি ফোন। সম্ভবত খুব তাড়াতাড়ি ভারতের বাজারেও আসতে চলেছে এই ফোন। আনুষ্ঠানিক লঞ্চের আগে এবার ভারতে ওয়ানপ্লাস ৯আরটি ফোনের সম্ভাব্য দাম কত হতে পারে, তা প্রকাশ হয়েছে। ওয়ানপ্লাস ৯আর ফোনের আপগ্রেডেড মডেল হিসেবে লঞ্চ হয়েছে ওয়ানপ্লাস ৯আরটি স্মার্টফোন। জানা গিয়েছে, নতুন ফোনে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর। এছাড়াও এই ফোনে রয়েছে একটি octa-core Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর। এছাড়াও এই ফোনে একটি ১২০Hz রিফ্রেশ রেটের একটি ডিসপ্লে দেখা গিয়েছে। ওয়ানপ্লাস ৯আরটি ফোনে রয়েছে ফাস্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট।

ভারতে ওয়ানপ্লাস ৯আরটি ফোনের দাম কত হতে পারে?

জানা গিয়েছে ৪০ থেকে ৪৪ হাজার টাকার মধ্যে ভারতে ওয়ানপ্লাস ৯আরটি ফোনের দাম হতে পারে। টিপস্টার যোগেশ বরার এমনই আভাস দিয়েছেন। তিনি আরও জানিয়েছেন যে ওয়ানপ্লাস ৮টি ফোনের মতোই দাম হতে পারে ওয়ানপ্লাস ৯আরটি ফোনের। প্রসঙ্গত উল্লেখ্য, ওয়ানপ্লাস ৮টি ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৪২,৯৯৯ টাকা। আর এই ফোনের ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৪৫,৯৯৯ টাকা।

Bureau of Indian Standards (BIS)- এই সার্টিফিকেশন সাইটে অগস্ট মাসেই ওয়ানপ্লাস ৯আরটি ফোনের নাম দেখা গিয়েছিল। অনুমান করা হচ্ছে, চলতি মাস অর্থাৎ অক্টোবরের শেষ দিকে অথবা নভেম্বর মাসের শুরুতে এই ফোন ভারতে লঞ্চ হতে পারে। যদিও ওয়ানপ্লাস সংস্থা এখনও ভারতে ওয়ানপ্লাস ৯আরটি ফোনের ভারতে লঞ্চের দিনক্ষণ ঘোষণা করেনি।

অন্যদিকে উল্লেখ্য, চিনে ওয়ানপ্লাস ৯আরটি ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম CNY ৩২৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩৮,৬০০ টাকার সমান। অন্যদিকে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম CNY ৩৪৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৪০,৯০০ টাকার সমান।

ওয়ানপ্লাস ৯আরটি ফোনের বিভিন্ন ফিচার (চিনের ভ্যারিয়েন্টের সঙ্গে ভারতের ভ্যারিয়েন্টের ফিচারে মিল থাকতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা)

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোনে রয়েছে ৬.৬২ ইঞ্চির ফুল এইচডি প্লাস Samsung E4 AMOLED ডিসপ্লে।
  • এই ফোন পরিচালিত হয় অ্যানড্রয়েড ১১ এবং ওপ্পোর ColorOS – এর সাহায্যে।
  • ওয়ানপ্লাসের নতুন স্মার্টফোনে রয়েছে একটি অক্টা-কোর Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর। এর সঙ্গে রয়েছে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম। এছাড়াও ওয়ানপ্লাস ৯আরটি ফোনে রয়েছে ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1  স্টোরেজ।
  • এই ফোনের পিছনের অংশে রয়েছে ট্রিপল ক্যামেরা সেট প। সেখানে ৫০ মেগাপিক্সেলের Sony IMX766 প্রাইমারি সেনসর রয়েছে। এর সঙ্গে রয়েছে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন ফিচার।
  • ওয়ানপ্লাস ৯আরটি ফোনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেনসর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার। এছাড়াও রয়েছে ডিয়াল এলইডি ফ্ল্যাশ। ফোনের পিছনের অংশের ক্যামেরায় ৪কে ভিডিয়ো রেকর্ডিং ফিচারও রয়েছে। তার সঙ্গে এই ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের Sony IMX471 সেলফি ক্যামেরা।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি ৫.২, জিপিএস/এ-জিপিএস, এনএফসি, টাইপ-সি ইউএসবি পোর্ট। ডলবি অ্যাটমোস স্পিকার যুক্ত ডুয়াল স্টিরিয়ো স্পিকার রয়েছে ওয়ানপ্লাস ৯আরটি ফোনে। এছাড়াও এই ফোনে রয়েছে ৪৫০০mAh ডুয়াল সেল ব্যাটারি। সেখানে রয়েছে ৬৫টি র‍্যাও চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট। এই ফোনের ওজন ১৯৮.৫ গ্রাম।

আরও পড়ুন- Nokia XR20: দিওয়ালিতে বিনামূল্যে এয়ারবাডস-সহ নোকিয়ার এই দুরন্ত স্মাটফোন সম্পর্কে কিছু তথ্য় জানুন…