Nokia XR20: দিওয়ালিতে বিনামূল্যে এয়ারবাডস-সহ নোকিয়ার এই দুরন্ত স্মাটফোন সম্পর্কে কিছু তথ্য় জানুন…

Nokia XR20 স্মার্টফোনটি জল ও ধুলো প্রতিরোধ করতে সক্ষম। চরম আবহাওয়ার মধ্যেও এটি MIL-STD-810H-র ব্যবস্থা রয়েছে।

Nokia XR20: দিওয়ালিতে বিনামূল্যে এয়ারবাডস-সহ নোকিয়ার এই দুরন্ত স্মাটফোন সম্পর্কে কিছু তথ্য় জানুন...
Nokia XR20
Follow Us:
| Edited By: | Updated on: Oct 15, 2021 | 8:00 PM

সামনেই দিওয়ালি। এবার বাজেটের মধ্যে দুরন্ত স্মার্টফোন না নিলেই নয়। তাহলে আপনার এই স্মার্টফোন পছন্দ হতে বাধ্য। আগামী ২০ অক্টোবর থেকে ভারতে Nokia XR20 স্মার্টফোনের জন্য প্রি-বুকিংয়ের ব্যবস্থা করা হয়েছে। এটি HMD গ্লোবালের প্রথম 5G ফোন যা অ্যাপল-সহ কোম্পানির প্রতিপক্ষ হিসেবে বিবেচনা করা হয়েছে। প্রথম ৫জি ফোন চালুর করার কয়েক বছর পর ভারতে প্রকাশ পেতে চলেছে। এটি HMD গ্লোবালের প্রথম 5G ফোন যা অ্যাপল সহ কোম্পানির প্রতিপক্ষ একটি এমনই স্মার্টফোন, যেটি সব ধরনের ব্যক্তির জন্য উপযুক্ত।

তবে আগেই HMD জানিয়েছিল, দিওয়ালির আগে Nokia XR20 লঞ্চ করা হবে। Nokia G20 Plus, Nokia G10, Nokia C01 Plus এবং Nokia C30 ঘোষণা করা হয়েছিল। তবে প্রকাশ্যে ঘোষণা করা না হলেও সোশ্যাল মিডিয়ায় নোকিয়া মোবাইল সেখানেই চুপচাপ ঘোষণা করে দেয়।

তবে ভারতে Nokia XR20-এর দাম কত হবে. তা এখনও খোলসা করা হয়নি। বে কোম্পানিটি এমন কিছু লোকের জন্য বিস্তারিত অফার করেছে যারা এই মুহূর্তে স্মার্টফোনটি প্রি-বুক করে। ফোনের পাশাপাশি, কোন অতিরিক্ত খরচ ছাড়াই নোকিয়া পাওয়ার এয়ারবাডস লাইট বিনামূল্যে এবং এক বছরের স্ক্রিন ড্যামেজ প্রোটেকশন প্ল্যান পাওয়ার সুযোগ রয়েছে। যদিও এই অফারটি এখনও ঘোষণা করা হয়নি। তবে মানুষের কাছে এই ফোন যে জনপ্রিয়তা লাভ করবে, তা আশা করছে সংস্থা।

গিজমোচিনার মতে,সংস্থার স্কিনশট দেখে জানা গিয়েছে, Nokia XR20 শুধুমাত্র ৬ জিবি RAM ও ১২৮ জিবি RAM স্টোরেজ পাওয়া যাবে। গ্রানাইট এবং আল্ট্রা ব্লু রঙের ভ্যারিয়েন্টে এই দুরন্তফোনটি পাওয়া যাবে।

Nokia XR20 স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর ব্যবহার হয়েছে। যার পরিনমিত কর্মক্ষমতা ও ৫জি পরিষেবা দিতে পারবে। এতে দ্রুততম চিপসেট ওরও বেশি কাজ পরিচালনা করতে সক্ষম। HMD Nokia X20, Nokia X10, Nokia G50, এবং সর্বশেষ Nokia G300 তে Snapdragon 480 ব্যবহার করা হয়েছে। সংস্থার দাবি এই প্রসেসরে কোম্পানি বেশি জনপ্রিয়তা লাভ করেছে।

Nokia XR20 স্মার্টফোনটি জল ও ধুলো প্রতিরোধ করতে সক্ষম। চরম আবহাওয়ার মধ্যেও এটি MIL-STD-810H-র ব্যবস্থা রয়েছে। এতে রয়েছে ১.৮ মিটার পর্যন্ত ড্রপ-টু-কংক্রিট রেজিস্ট্যান্স আছে, যার মানে ফোনটি দুর্ঘটনাক্রমে পড়লে ভেঙে যাবে না। ফোনে রয়েছে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক। ৬.৬৭ ইঞ্চি ফুল-এইচডি+ আইপিএস এলসিডি স্মার্টফোনে একটি পাঞ্চ-হোল ডিজাইন রয়েছে। এই ফোনের ক্যামেরার পিছনে ৪৮ মেগাপিক্সেলের প্রধান সেন্সর রয়েছে। সঙ্গে একটি ১৩-মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড সেকেন্ডারি সেন্সর রয়েছে। উভয় ক্যামেরা ZEISS অপটিক্স ব্যবহার করা হয়েছে। নোকিয়া এক্সআর ২০ -এ স্টিরিও স্পিকার রয়েছে, তাই এটি সিনেমা দেখার জন্য একটি ভাল ডিভাইস হতে পারে। ফোনটিতে ১৮W ফাস্ট তারযুক্ত চার্জিং এবং ১৫W ওয়্যারলেস চার্জিং রয়েছে।

আরও পড়ুন: Apple AirPods: শরীরের তাপমাত্রা মাপবে অ্যাপলের এয়ারপডস! কবে আসবে বাজারে?