OnePlus Nord 2 5G: ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোনে ফের গন্ডগোল, এবার বিস্ফোরণ চার্জারে!

এর আগেও দু'বার বিস্ফোরণ হয়েছে ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোনের। চলতি মাসেই দিল্লির এক আইনজীবীর পরনের পোশাকের ভিতরেই ফেটে গিয়েছিল ফোন। তার আগে বেঙ্গালুরুতে এক মহিলার স্লিং ব্যাগের ভিতর ফেটেছিল এই স্মার্টফোন।

OnePlus Nord 2 5G: ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোনে ফের গন্ডগোল, এবার বিস্ফোরণ চার্জারে!
এর আগেও দু'বার ওয়ানপ্লাস নর্ড ২ ফোনের বিস্ফোরণ হয়েছে।
Follow Us:
| Updated on: Sep 29, 2021 | 2:02 PM

ফের গন্ডগোল দেখে গিয়েছে ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি স্মার্টফোনে। কয়েকদিন আগেই দিল্লিতে এই ফোনের বিস্ফোরণ হয়েছিল। এবার ফের একই ঘটনা ঘটেছে কেরলে। তবে এবার ফোন নয় ফোনের চার্জারের বিস্ফোরণ হয়েছে। জানা গিয়েছে, ঘটনার সময় সকেটে লাগানো ছিল ওই চার্জারটি। কেরলের ওই ইউজার গোটা ঘটনার বিবরণ ছবি- সহ টুইটারে শেয়ার করেছে। বিষয়টি ওয়ানপ্লাস সংস্থারও নজরে এসেছে। তবে আগের বারের মতোই এবারও ওয়ানপ্লাস কর্তৃপক্ষ দাবি করেছেন যে তাঁদের ডিভাইসে কোনও সমস্যা নেই। বরং বাহ্যিক কারণ যেমন- ভোল্টেজ ওঠানামার কারণে হয়তো বিস্ফোরণ হয়েছে ফোনের চার্জারের।

জানা গিয়েছে, এবার কেরলের এক সফটওয়্যার ইঞ্জিনিয়ার জিমি জোসের ওয়ানপ্লাস নর্ড ২ ফোনের চার্জার বিস্ফোরণ হয়েছে। অন্যদিনের মতোই তিনি চার্জে দিয়েছিলেন ফোন। আচমকাই বিকট শব্দে ছুটে এসে দেখেন দাউদাউ করে জ্বলছে সকেট। আর বিস্ফোরণ হয়েছে চার্জারের। যদিও ওয়ানপ্লাসের ফোনটি এখনও সচল রয়েছে বলে জানা গিয়েছে। জিমি জানিয়েছেন, এই ঘটনায় কেউ চোট, আঘাত পাননি। কিন্তু ঘটনার আকস্মিকতায় হকচকিয়ে গেছেন সকলেই। ওই ইউজার জানিয়েছেন যে, এই বিষয়ে ওয়ানপ্লাস সংস্থার সঙ্গে তিনি যোগাযোগ করেছিলেন। এরপর তাঁকে কাস্টোমার কেয়ারে দেখা করতে বলা হয়। সেখানে চার্জার দেখে ওয়ানপ্লাসের কর্মীরা জানান যে মূলত ভোল্টেজের সমস্যার কারণেই এই অঘটন ঘটেছে। সেই সঙ্গে ইউজারের চার্জার বদলেও দিয়েছেন কর্তৃপক্ষ।

ওয়ানপ্লাস ফোনের চার্জারে বিল্ট-ইন ক্যাপাসিটর থাকে। এই ক্যাপাসিতর এনার্জি কন্ট্রোল এবং স্টোর করার ক্ষেত্রে ব্যবহৃত হয়। ওয়ানপ্লাসের কাস্টোমার কেয়ারে বিস্ফোরণ হওয়া চার্জার ভালভাবে পরীক্ষা করে দেখা গিয়েছে যে এই ক্যাপাসিটর অক্ষত রয়েছে। আর তার ফলেই অনুমান করা হয়েছে যে বাইরের কোনও কারণে যেমন- ভোল্টেজ ওঠানামা করার কারণে ওই চার্জার সকেটে যুক্ত থাকাকালীন বিস্ফোরণ হয়েছে।

চলতি মাসেই দিল্লির এক আইনজীবীর পরনের পোশাক (এক্ষেত্রে গাউন)- এর মধ্যেই ফেটে গিয়েছে অর্থাৎ বিস্ফোরণ হয়েছে ওয়ানপ্লাস নর্ড ২ ফোন। কিন্তু ফোন ব্লাস্টের সময় সেটি ব্যবহারও করা হচ্ছিল না এবং চার্জেও দেওয়া হয়নি। কিন্তু তা সত্ত্বেও আইনজীবীর পরনে থাকা গাউনের ভিতর আচমকাই বিস্ফোরণ হয়েছে ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোনটি। পাশাপাশি ওই আইনজীবী এও জানিয়েছিলেন যে ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোনটি সদ্যই কিনেছিলেন তিনি।

উল্লেখ্য, গত জুলাই মাসেই বেঙ্গালুরুতে এমনই এক ঘটনার কথা শোনা গিয়েছিল। এক মহিলার স্লিং ব্যাগের ভিতর আচমকাই বিস্ফোরণ হয়েছিল ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোনের। সেই সময়েও ওয়ানপ্লাস নর্ড ২ ফোনের বিস্ফোরণ নিয়ে ব্যাপক হইচই শুরু হয়। বারবার ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোনে এভাবে দুর্যোগ ঘটায় চিন্তায় পড়েছেন সাধারণ মানুষ। বিশেষজ্ঞদের একাংশের মতে ইউজারদের মধ্যে বিরূপ প্রভাব ফেলতে পারে এইসব ঘটনা। যার প্রভাব সরাসরি পড়তে পারে এই ফোনের ব্যবসার উপর।

আরও পড়ুন- OnePlus Nord 2 5G: ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি বিভ্রাট, আইনজীবীর পকেটে ফাটল ফোন, এই নিয়ে দ্বিতীয় অভিযোগ