OnePlus Nord 2 5G: আগামী ২২ জুলাই ভারতে লঞ্চ হবে এই ফোন, কেনা যাবে অ্যামাজন থেকে

ভারতের পাশাপাশি ইউরোপেও লঞ্চ হতে চলেছে ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি স্মার্টফোন। আগামী ২২ জুলাই ভারতে লঞ্চ হতে পারে এই ফোন। কেনা যাবে অ্যামাজন থেকে।

OnePlus Nord 2 5G: আগামী ২২ জুলাই ভারতে লঞ্চ হবে এই ফোন, কেনা যাবে অ্যামাজন থেকে
ভারতে আসছে ওয়ানপ্লাসের নতুন ৫জি স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 08, 2021 | 7:09 PM

অবশেষে ভারতে আসছে ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি স্মার্টফোন। আগামী ২২ জুলাই এই ফোন ভারতে লঞ্চ হবে জানিয়েছে ই-কমার্স সংস্থা অ্যামাজন। কয়েকদিন আগেই ওয়ানপ্লাস কর্তৃপক্ষ জানিয়েছিলেন যে তাঁদের নতুন নর্ড ফোনে থাকবে উন্নত MediaTek প্রসেসর। সেই সঙ্গেও সংস্থার তরফে এও জানানো হয়েছিল যে ওয়ানপ্লাস নর্ড- এর মতো ভারতে ওয়ানপ্লাস নর্ড ২- ও লঞ্চ হবে। তারপরই অ্যামাজনের তরফে ফোন লঞ্চের দিন ঘোষণা করা হয়েছে।

এই ই-কমার্স সংস্থার মাধ্যমে যে ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোন কেনা যাবে, তা স্পষ্ট। কারণ এর মধ্যেই ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোনের জন্য একটি ডেডিকেটেড মাইক্রোসাইট তৈরি হয়েছে অ্যামাজনের ভারতীয় ওয়েবসাইটে। উল্লেখ্য, গত বছর অর্থাৎ ২০২০ সালের জুলাই মাসে ভারতে লঞ্চ হয়েছিল ওয়েনপ্লাস নর্ড ফোন। তারই ‘সাকসেসর মডেল’ হিসেবে ভারতে আসছে ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি স্মার্টফোন। শোনা যাচ্ছে, আগের মতোই হোল-পাঞ্চ ডিসপ্লে ডিজাইন থাকতে পারে ওয়ানপ্লাস নর্ড ২ ফোনেও।

ওয়ানপ্লাস নর্ড ২ ফোনে থাকতে পারে MediaTek Dimensity ১২০০-AI প্রসেসর। ওয়ানপ্লাস নর্ড ফোনে ছিল Dimensity ১২০০ চিপ। তারই একটু উন্নত এবং আপডেটেড ভার্সান থাকতে চলেছে ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোনে। অ্যামাজনের ওয়াবসাইট সূত্রে জানা গিয়েছে, ভারতের পাশাপাশি ইউরোপেও এই ফোন লঞ্চ হবে। যদিও ফোনের অন্যান্য ফিচার সম্পর্কে এখনও বিস্তারিত তথ্য প্রকাশ্যে আসেনি। উল্লেখ্য, আগামী ২৬ এবং ২৭ জুলাই অ্যামাজন ইন্ডিয়ার প্রাইম ডে সেল শুরু হচ্ছে। অনুমান, সেখানে ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোন কেনার সুযোগ পাবেন ক্রেতারা।

ভারতে ওয়ানপ্লাস নর্ড ২ ফোনের সম্ভাব্য দাম

এই ফোনের দাম ভারতে কত হবে, সে বিষয়ে ওয়ানপ্লাস কর্তৃপক্ষ এখনও কিছুই জানাননি। তবে চিনে ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোন ইতিমধ্যেই লঞ্চ হয়েছে। সেখানে ফোনের দাম ছিল CNY ২০০০, ভারতীয় মুদ্রায় প্রায় ২৩ হাজার টাকা। অনুমান, ভারতেও ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোনের দাম এর আশপাশেই থাকবে। এর আগে গত বছর জুলাই মাসে ভারতে ওয়ানপ্লাস নর্ড ৫জি ফোন লঞ্চ হয়েছিল। এই মডেলের দাম শুরু হয়েছিল ২৪,৯৯৯ টাকা থেকে।

ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি স্মার্টফোনের সম্ভাব্য ফিচার

  • এই ফোনে ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে। ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ৯০Hz।
  • এই ফোনে থাকতে পারে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে।
  • এই ফোনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকতে পারে।
  • ৮ জিবি র‍্যাম-১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম-২৫৬ জিবি স্টোরেজ, এই দুই কনফিগারেশনে ভারতে লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোন।
  • এই ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ৪৫০০mAh ব্যাটারি থাকতে পারে।