Xiaomi Mi 11 Ultra: ভারতে ‘লিমিটেড এডিশন’-এর এই ফোনের বিক্রি শুরু হয়েছে, দাম কত?

সেরামিক ব্ল্যাক এবং সেরামিক হোয়াইট রঙে ভারতে পাওয়া যাচ্ছে এমআই ১১ আলট্রা। এই প্রথম এমআই সংস্থার কোনও ফোন লঞ্চ হয়েছে যেখানে সেরামিক বডি ডিজাইন রয়েছে।

Xiaomi Mi 11 Ultra: ভারতে 'লিমিটেড এডিশন'-এর এই ফোনের বিক্রি শুরু হয়েছে, দাম কত?
৫জি এই স্মার্টফোনের দাম কত?
Follow Us:
| Edited By: | Updated on: Jul 08, 2021 | 1:44 PM

ভারতে এমআই ১১ আলট্রা ফোনের বিক্রি শুরু হয়ে গিয়েছে গত ৭ জুলাই থেকে। আগেই আভাস দেওয়া হয়েছিল যে, এই দিনেই শাওমির ব্র্যান্ড এমআই- এর এই প্রিমিয়াম ফোনের বিক্রি শুরু হতে পারে। সেই মতোই শুরু হয়েছে এমআই ১১ আলট্রা ফোনের সেল। এই ফোনের আসল দাম ৭৪,৯৯৯ টাকা। তবে আপাতত পাঁচ হাজার টাকা দেওয়া হয়েছে এই ফোনের দামে। বর্তমানে এমআই ১১ আলট্রা ফোনের দাম ৬৯,৯৯৯ টাকা। ভারতে খুবই লিমিটেড এডিশনে লঞ্চ হয়েছে এমআই ১১ আলট্রা ফোন। শাওমি কর্তৃপক্ষ জানিয়েছেন, সীমিত সংখ্যক ফোন নিয়ে এমআই ১১ আলট্রা মডেলের যে সেল দেশে শুরু হয়েছে তার নাম ‘Superfan Limited Quantity Sale’।

সেরামিক ব্ল্যাক এবং সেরামিক হোয়াইট রঙে ভারতে পাওয়া যাচ্ছে এমআই ১১ আলট্রা। এই প্রথম এমআই সংস্থার কোনও ফোন লঞ্চ হয়েছে যেখানে সেরামিক বডি ডিজাইন রয়েছে। এই ফোনে রয়েছে ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ অপশন। সেই সঙ্গে রয়েছে Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর। এমআই ১১ আলট্রা ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে একটি ৫০ মেগাপিক্সেলের Truepixel Custom GN2 সেনসর রয়েছে। এছাড়াও একটি ৪৮ মেগাপিক্সেলের আলত্রা ওয়াইড সেনসর এবং একটি ৪৮ মেগাপিক্সেলের টেলিফটো সেনসর রয়েছে। এই ফোনে রয়েছে একটি ২০ মেগাপিক্সেলের সেলফি শুটার।

এমআই ১১ আলট্রা ফোন শাওমির প্রথম এমন ফোন যেখানে রয়েছে ডুয়াল বা দুটো ডিসপ্লে। ফ্রন্ট ডিসপ্লে ৬.৮১ ইঞ্চির Quad HD+ ডিসপ্লে। এর রিফ্রেশ রেট ১২০Hz। ফোনের রেয়ার (পিছনের অংশ) ডিসপ্লে ১.১ ইঞ্চির। এখানে AMOLED ডিসপ্লে রয়েছে। দু’টি ডিসপ্লেতেই কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস- এর স্ক্রিন প্রোটেক্টর লাগানো রয়েছে। IP68 rating রয়েছে এও ফোনে। অর্থাৎ এমআই ১১ আলট্রা একটি ওয়াটার প্রুফ ডিভাইস। এমআই ১১ আলট্রা ৫জি ফোনে যেরকম ভিডিয়ো চালানো হবে, সেই অনুযায়ী ৩০, ৬০, ৯০ এবং ১২০Hz রিফ্রেশ রেটের মধ্যে স্ক্রিন সেট হয়ে যাবে।

শাওমির এই ৫জি ফোনের ব্যাটারি ৫০০০mAh। তার সঙ্গে রয়েছে ৬৭ ওয়াটের ওয়্যারলেস এবং ওয়্যারড চার্জিং সাপোর্ট। রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্টও রয়েছে এমআই- এর এই প্রিমিয়াম মডেলে। অ্যানড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমের সাহায্যে পরিচালিত হয় এমআই ১১ আলট্রা ফোন। এর সঙ্গে রয়েছে MIUI 12 সফটওয়্যার। এই ফোনে খুব তাড়াতাড়ি অ্যানড্রয়েড ১২- র আপডেট পাবে বলে জানিয়েছে সংস্থা। এছাড়াও এমআই ১১ আলট্রা ফোনে রয়েছে দুটো স্টিরিও স্পিকার। এই প্রথম শাওমির ব্র্যান্ড এমআই- এর কোনও ফোনে Harman Kardon- এর ডুয়াল স্পিকার রয়েছে।

আরও পড়ুন- চলতি বছরের শেষভাগে এমআই ১২ সিরিজ লঞ্চ করতে পারে শাওমি, থাকতে পারে নতুন প্রসেসর