চলতি বছরের শেষভাগে এমআই ১২ সিরিজ লঞ্চ করতে পারে শাওমি, থাকতে পারে নতুন প্রসেসর

Qualcomm Snapdragon 895 SoC, সম্ভবত এই প্রসেসরই এমআই ১২ সিরিজের বিভিন্ন মডেলে লক্ষ্য করা যাবে।

চলতি বছরের শেষভাগে এমআই ১২ সিরিজ লঞ্চ করতে পারে শাওমি, থাকতে পারে নতুন প্রসেসর
২০২১ সালের শেষভাগেই লঞ্চ হতে পারে এমআই ১২ সিরিজ।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2021 | 7:40 AM

চলতি বছর অর্থাৎ ২০২১ সালের শেষের দিকে লঞ্চ হতে পারে শাওমির ব্র্যান্ড এমআই- এর নতুন ফোনের সিরিজ এমআই ১২। সম্প্রতি এমনটাই শোনা গিয়েছে সূত্র মারফৎ। সেই সঙ্গে এও জানা গিয়েছে যে, এমআই- এর নতুন ১২ সিরিজের জন্য নাকি এর মধ্যেই প্রসেসর নির্মাণের কাজ শুরু করেছে Qualcomm সংস্থা। শোনা যাচ্ছে, Qualcomm- এর নেকস্ট জেনারেশনের প্রসেসর হতে চলেছে Qualcomm Snapdragon 895 SoC। সম্ভবত এই প্রসেসরই এমআই ১২ সিরিজের বিভিন্ন মডেলে লক্ষ্য করা যাবে।

উল্লেখ্য, আগামী ডিসেম্বর মাসের শুরুর দিকে Qualcomm- এর এই চিপসেট লঞ্চের সম্ভাবনার কথা আগেই বলা হয়েছিল। তবে সম্প্রতি শোনা যাচ্ছে, নির্ধারিত সময়েই পূর্বেই নাকি এই চিপসেট বাজারে লঞ্চ হতে পারে। ফলে অনুমান করা হচ্ছে, এমআই- এর নতুন ১২ সিরিজে লঞ্চের সময়ও হয়তো এগিয়ে আনবেন শাওমি কর্তৃপক্ষ। এর আগেও শাওমি এবং Qualcomm, এই দুই সংস্থা জুটি বেঁধে কাজ করেছে। এমআই ১২ সিরিজেও তারই প্রতিফলন দেখা যাবে বলে মনে করা হচ্ছে।

টিপস্টার Ice Universe চিনের মাইক্রোব্লগিং ওয়েবসাইট Weibo- র মাধ্যমে জানিয়েছে, সম্ভবত ডিসেম্বর মাসের শুরুর দিকেই নিজেদের নতুন চিপসেট Snapdragon 895 SoC- র কথা ঘোষণা করবে Qualcomm সংস্থা। অনুমান, এর পর পরই হয়তো এমআই ১২ সিরিজের লঞ্চের তথ্য প্রকাশ্যে আনবে শাওমি। বিশেষজ্ঞদের অনুমান, এমআই ১১ সিরিজ লঞ্চের সঙ্গে মিল থাকবে এমআই ১২ সিরিজে। গত বছর অর্থাৎ ২০২০ সালের ডিসেম্বর মাসে এম আই ১১ সিরিজের লঞ্চের কথা ঘোষণা করেছিল শাওমি। এরপর চলতি বছর অর্থাৎ ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে শেষ পর্যন্ত আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হয়েছে এমআই ১১ সিরিজ।

এমনটাই হতে পারে এমআই ১২ সিরিজের ক্ষেত্রেও। অর্থাৎ নতুন সিরিজের ফোন লঞ্চ হবে একথা আনুষ্ঠানিক ভাবে ঘোষণার বেশ কিছুদিন পর শেষ পর্যন্ত আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হতে পারে ওই নির্দিষ্ট সিরিজের ফোনগুলি।

আরও পড়ুন- Samsung Galaxy F22: ভারতে লঞ্চ হয়েছে এই স্মার্টফোন, দেখুন ফিচার এবং দাম