OnePlus Nord 2 CE 5G: সস্তার এই ওয়ানপ্লাস মডেল ভারতে আসছে শিগগিরই, ৫ পয়েন্টে জেনে নিন যাবতীয় খুঁটিনাটি

OnePlus Mid-Range Smartphone: কম দামের নতুন স্মার্টফোন নিয়ে আসছে ওয়ানপ্লাস। ২০২২ সালের প্রথমেই ফোনটি ভারতে চলে আসবে। তার আগেই জেনে নিন যাবতীয় তথ্য।

OnePlus Nord 2 CE 5G: সস্তার এই ওয়ানপ্লাস মডেল ভারতে আসছে শিগগিরই, ৫ পয়েন্টে জেনে নিন যাবতীয় খুঁটিনাটি
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 18, 2021 | 5:26 PM

ভারতের বাজারে পরবর্তী মিড-রেঞ্জের স্মার্টফোন নিয়ে আসছে ওয়ানপ্লাস নর্ড ২ সিই ৫জি (OnePlus Nord 2 CE 5G)। বিগত কয়েক দিন ধরে এই স্মার্টফোন নিয়ে একাধিক জল্পনা শোনা গিয়েছে। ৩০ হাজার টাকার মধ্যেই লঞ্চ হতে পারে এই স্মার্টফোন, ২০২২ সালের প্রথম দিকেই লঞ্চ করে যাবে – এমনই নানা তথ্য।

এবার একটি নতুন রিপোর্ট থেকে এই ওয়ানপ্লাস নর্ড ২ সিই ৫জি মডেলের আরও একাধিক ফিচার্স সম্পর্কে জানা গেল। তার মধ্যে রয়েছে ৯০Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে। এই ফোনের একাধিক ফিচার্স সম্পর্কে বিস্তারিত তথ্য এক নজরে দেখে নেওয়া যাক –

১) হাই রিফ্রেশ রেট AMOLED ডিসপ্লে – 91মোবাইলস-এর সাম্প্রতিকতম রিপোর্টে দাবি করা হয়েছে, ওয়ানপ্লাস নর্ড ২ সিই ৫জি মডেলে একটি AMOLED ডিসপ্লে থাকছে, যার রিফ্রেশ রেট ৯০Hz। এর আগে একাধিক রিপোর্ট থেকে জানা গিয়েছিল, এই ফোনে একটি ৬.৪ ইঞ্চির ডিসপ্লে দেওয়া হতে পারে। আর তাই যদি সত্যি হয়, তাহলে এই ফোনের আগের মডেল অর্থাৎ ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোনের মতোই ডিসপ্লে সাইজ ও রিফ্রেশ রেট হতে চলেছে আসন্ন এই মিড-রেঞ্জ স্মার্টফোনের।

২) ডিজাইনে একাধিক পরিবর্তন – রিপোর্ট থেকে জানা গিয়েছে, ওয়ানপ্লাস ৯ সিরিজের মতো একই ডিজাইন হতে চলেছে এই ওয়ানপ্লাস নর্ড ২ সিই ৫জি ফোনের। ওয়ানপ্লাস ৯ সিরিজের ফোনগুলির মতো একই ক্যামেরা অ্যারেঞ্জমেন্ট এবং হোল-পাঞ্চ ডিসপ্লে দেওয়া হতে পারে বলেও রিপোর্টে স্পষ্ট ভাবে উল্লেখ করা হয়েছে।

৩) কোয়ালকম চিপসেট থাকছে না – কোয়ালকম চিপসেট নয়। সেই জায়গায় ওয়ানপ্লাস নর্ড ২ সিই ৫জি ফোনে দেওয়া হচ্ছে একটি মিডিয়াটেক প্রসেসর। রিপোর্ট থেকে জানা গিয়েছে, এই ফোনটি পারফরম্যান্সের দিক থেকে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর দেওয়া হচ্ছে। এটি ওয়ানপ্লাসের দ্বিতীয় কোনও ফোন হতে চলেছে, যাতে মিডিয়াটেক প্রসেসর দেওয়া হচ্ছে। এর আগে ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোনে দেওয়া হয়েছিল এই একই প্রসেসর। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে ১২জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে।

৪) ফাস্ট চার্জিং – আসন্ন এই হ্যান্ডসেটের ব্যাটারি সম্পর্কে নির্দিষ্ট কোনও তথ্য জানা যায়নি। তবে একাধিক রিপোর্ট থেকে জানা গিয়েছে, এই ব্যাটারি ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আর তাই যদি হয়, তাহলে এই ফোনটি লঞ্চ হতে পারে একটি ৪৫০০এমএএইচ ব্যাটারি সহযোগে। এর আগে ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোনেও এই একই প্রসেসর দেওয়া হয়েছিল।

৫) দাম – ভারতে ওয়ানপ্লাস নর্ড ২ সিই ৫জি ফোনটি লঞ্চ হতে পারে ৩০,০০০ টাকা দামের মধ্যেই। যদিও লেটেস্ট আর একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছে, ভারতে এই ফোনের দাম হবে ২৮,০০০ টাকা। সেই তথ্য হুবহু মিলে গেলে ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোনের এবং তার সাকসেসর মডেলের দাম একই হবে।

আরও পড়ুন: Xiaomi 12 Price And Specifications: লঞ্চের আগেই প্রকাশ্যে শিয়াওমি ১২-র দাম ও ফিচার্স, থাকতে পারে কার্ভড ডিসপ্লে

আরও পড়ুন: OnePlus Buds Z2: অ্যাক্টিভ নয়েজ় ক্যান্সেলেশন-সহ বাজারে এল ওয়ানপ্লাসের নতুন TWS ইয়ারবাডস, দাম ও ফিচার্স জেনে নিন

আরও পড়ুন: OnePlus Community Sale 2021: অষ্টম বর্ষপূর্তিতে বিশেষ সেল, একাধিক ওয়ানপ্লাস স্মার্টফোনে দুর্দান্ত ছাড়!