Xiaomi 12 Price And Specifications: লঞ্চের আগেই প্রকাশ্যে শিয়াওমি ১২-র দাম ও ফিচার্স, থাকতে পারে কার্ভড ডিসপ্লে

Xiaomi 12 Details: শীঘ্রই লঞ্চ হতে পারে শিয়াওমি ১২ ফোনটি। আর তার আগেই ফোনের দাম-সহ একাধিক গুরুত্বপূর্ণ ফিচার্স লিক হয়ে গেল। আসন্ন এই ফোনের সব তথ্য জেনে নিন।

Xiaomi 12 Price And Specifications: লঞ্চের আগেই প্রকাশ্যে শিয়াওমি ১২-র দাম ও ফিচার্স, থাকতে পারে কার্ভড ডিসপ্লে
এমনই হতে পারে ফোনের ক্যামেরা ইউনিট
Follow Us:
| Edited By: | Updated on: Dec 18, 2021 | 1:14 PM

সংস্থার পরবর্তী ফ্ল্যাগশিপ সিরিজ নিয়ে রীতিমতো তোড়জোড় শুরু করে দিয়েছে শিয়াওমি। আর বহু প্রতিক্ষিত সেই সিরিজ হল শিয়াওমি ১২ সিরিজ (Xiaomi 12 Series)। এই সিরিজে চারটি ফোন থাকতে পারে বলে জানা গিয়েছে। সেগুলি হল, শিয়াওমি ১২, শিয়াওমি ১২এক্স, শিয়াওমি ১২ প্রো এবহং শিয়াওমি ১২ আলট্রা।

যদিও শিয়াওমির তরফ থেকে এই সিরিজ সম্পর্কে এখনও পর্যন্ত টু শব্দটুকুও করা হয়নি। তবে একাধিক রেন্ডার্স লিগ হয়েছে বিগত কয়েক দিনে। আর সেখান থেকেই জানা গিয়েছে শিয়াওমি ১২ (Xiaomi 12) ফোনের একাধিক গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশনস। পাশাপাশি আবার এই ভ্যানিলা মডেলের দাম ও ডিজাইনও লিক হয়েছে।

শিয়াওমি ১২ স্পেসিফিকেশনস (সম্ভাব্য)

শিয়াওমি ১২ মডেলের সাম্প্রতিক একাধিক তথ্য প্রকাশ্যে এসেছে অনলিকস এবং জুটনস থেকে। সেখানে এই ফোনের একটি ছবি প্রকাশ করা হয়েছে। সেই ছবিতেই দেখা গিয়েছে, এই ফোনে থাকছে একটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং একটি ডুয়াল LED ফ্ল্যাশ।

ফোনের ডিসপ্লের ঠিক উপরের মাঝখানে থাকছে একটি হোল-পাঞ্চ সেলফি ক্যামেরা। এই ভ্যানিলা শিয়াওমি ১২ মডেলে দেওয়া হচ্ছে কার্ভড ফুল HD+ ডিসপ্লে, যার রেজোলিউশন ১৯২০X১০৮০ পিক্সেলস। একটি ইন-বিল্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও থাকছে। রিয়ার ক্যামেরা বাম্প ব্যতিরেকে এই ফোনের আয়তন হতে চলেছে ১৫২.৭X৭০.০X৮.৬।

এর আগে শিয়াওমি ১২ স্ট্যান্ডার্ড এডিশনটি দেখা গিয়েছিল চায়না কম্পালসারি সার্টিফিকেশন সাইটে (3C)। লিস্টিং থেকে জানা গিয়েছে, এই ফোনটি ৬৭ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করতে চলেছে। এছাড়াও লিক থেকে পরিষ্কার হয়ে গিয়েছে, এই শিয়াওমি ১২ হ্যান্ডসেটে অত্যন্ত শক্তিশালী একটি ইউএসবি টাইপ-সি ফাস্ট চার্জিং এবং ওয়্যারলেস চার্জিং ক্যাপাবিলিটি থাকছে।

পারফরম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসরের (Qualcomm Snapdragon 8 Gen 1 SoC) সাহায্যে। এই ৫জি এনাবলড স্মার্টফোনে ব্লুটুথ ভি৫.২ কানেক্টিভিটি এবং ডুয়াল সিম সাপোর্ট থাকছে।

শিয়াওমি ১২ দাম (সম্ভাব্য)

প্রিমিয়াম সেগমেন্টেই লঞ্চ করা হচ্ছে এই শিয়াওমি ১২। সূত্রের খবর, এই শিয়াওমি ১২ ফোনটি লঞ্চ করা হতে পারে ৬৯,৯৯০ টাকা দামে। প্রসঙ্গত, এই একই দামে লঞ্চ করা হয়েছিল শিয়াওমি ১১ আলট্রা, যা চলতি বছরের মার্চ মাসেই সারা বিশ্বে হাজির হয়েছিল।

আরও পড়ুন: iPhone PIN Reset: আইফোনের পিন ভুলে গেলেন? কম্পিউটারে কানেক্ট না করেই রিসেট করবেন কী ভাবে? জেনে নিন

আরও পড়ুন: Vivo S12 Price: লঞ্চের আগেই প্রকাশ্যে ভিভো এস১২ ফোনের দাম ও ফিচার্স, থাকছে দুটি সেলফি ক্যামেরা

আরও পড়ুন: Honor Play 30 Plus 5G: দুর্দান্ত এই স্মার্টফোন লঞ্চ হল ১৪ হাজার টাকারও কম দামে, দেখে নিন ফিচার্স