OnePlus Nord 2: কেমন দেখতে হবে এই ৫জি স্মার্টফোন? লঞ্চের আগে ডিজাইন প্রকাশ করল সংস্থা

ইনস্টাগ্রামে oneplus.nord অ্যাকাউন্টে নতুন ফোনের পিছনের অংশের ডিজাইন প্রকাশ করেছে ওয়ানপ্লাস সংস্থা। সেখানে দেখা গিয়েছে, ফোনের পিছনের অংশের রঙ নীল।

OnePlus Nord 2: কেমন দেখতে হবে এই ৫জি স্মার্টফোন? লঞ্চের আগে ডিজাইন প্রকাশ করল সংস্থা
ইনস্টাগ্রামে এই ছবিই প্রকাশ পেয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2021 | 6:48 AM

আগামী ২২ জুলাই ভারতে লঞ্চ হতে চলেছে ওয়ানপ্লাস নর্ড ২ ফোন। ইতিমধ্যেই সংস্থার তরফে এই ফোনের ডিজাইন প্রকাশ করা হয়েছে। জানা গিয়েছে, ওয়ানপ্লাস নর্ড ২ ফোনে থাকবে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে দুটো বড় সেনসর এবং একটি ছোট সেনসর থাকবে। আর ক্যামেরা মডিউলে থাকবে ফ্ল্যাশ লাইট। গত বছর জুলাই মাসে লঞ্চ হয়েছিল ওয়ানপ্লাস নর্ড। তারই ‘সাকসেসর মডেল’ এই ওয়ানপ্লাস নর্ড ২ ফোন। জানা গিয়েছে, ওয়ানপ্লাস নর্ড ২ হল প্রথম এমন মডেল যেখানে MediaTek প্রসেসর থাকবে।

ইনস্টাগ্রামে oneplus.nord অ্যাকাউন্টে নতুন ফোনের পিছনের অংশের ডিজাইন প্রকাশ করেছে ওয়ানপ্লাস সংস্থা। সেখানে দেখা গিয়েছে, ফোনের পিছনের অংশের রঙ নীল। তার মাঝখানে রয়েছে ওয়ানপ্লাসের লোগো। ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ লম্বালম্বি ভাবে সাজানো রয়েছে। দুটো বড় সেনসরের নীচে রয়েছে ফ্ল্যাশ লাইট আর ছোট একটি সেনসর। এখনও পর্যন্ত ওয়ানপ্লাস সংস্থার তরফে তাদের নতুন ফোনের ডিজাইন প্রসঙ্গে এই তথ্য প্রকাশ্যে এসেছে। ২২ জুলাই ভারতীয় সময় সন্ধ্যা ৭টা ৩০মিনিটে লঞ্চ হবে এই ফোন। ওয়ানপ্লাসের ওয়েবসাইট এবং ইউটিউব চ্যানেলে লাইভ দেখানো হবে ফোন লঞ্চের ভার্চুয়াল ইভেন্ট।

ওয়ানপ্লাস নর্ড ২ ফোনে থাকবে একটি MediaTek Dimensity ১২০০-AI প্রসেসর। এছাড়াও থাকবে একটি ৬.৪৩ ইঞ্চির AMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০Hz। সেই সঙ্গে রয়েছে HDR10+ সার্টিফিকেশন। OxygenOS 11 out-of-the-box- এর সাহায্যে পরিচালিত হবে ওয়ানপ্লাস নর্ড ২ ফোন। এছাড়া তিন বছরের সিকিউরিটি আপডেটের সঙ্গে দুটো বড় অ্যানড্রয়েড আপডেটও থাকবে এই ফোন। সদ্যই ফোনের ডিসপ্লে সম্পর্কে তথ্য প্রকাশ্যে এনেছিল ওয়ানপ্লাস সংস্থা। সেখান থেকেই জানা গিয়েছে এইসব তথ্য। এছাড়াও বিভিন্ন টিপস্টার সূত্রে খবর, ওয়ানপ্লাস নর্ড ২ ফোনের ফ্রন্ট ডিসপ্লের উপরে থাকবে একটি হোল-পাঞ্চ কাট আউট। আর সেখানেই থাকবে সেলফি ক্যামেরা। ফোনের ডিজাইনও যথেষ্টই স্লিম। চারপাশে রয়েছে স্লিম বেজেলস ডিজাইন।

ওয়ানপ্লাস নর্ড ২ ফোনের সম্ভাব্য ক্যামেরা- এই ফোনে থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের সোনি IMX766 প্রাইমারি সেনসর। তার সঙ্গে থাকতে পারে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন (ওআইএস)।

৮ জিবি র‍্যাম-১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম-২৫৬ জিবি স্টোরেজ, এই দুই কনফিগারেশনে ভারতে লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোন। এই দুই স্টোরেজ কনফিগারেশনের দাম হতে পারে যথাক্রমে ৩১,৯৯৯ এবং ৩৪,৯৯৯ টাকার আশপাশে। অরিজিনাল ওয়ানপ্লাস নর্ড- এর থেকে ওয়ানপ্লাস নর্ড ২- এর দাম হবে বেশ কিছুটা বেশি।

আরও পড়ুন- Redmi Note 10T 5G: ২০ জুলাই ভারতে লঞ্চ হবে রেডমির এই ফোন, কত দাম হতে পারে?