OnePlus Nord CE 2 5G: ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি ফোনে থাকবে একটি অক্টা-কোর মিডিয়াটেক Dimensity ৯০০ প্রসেসর

ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি ফোনের ক্যামেরা স্পেসিফিকেশন সম্পর্কেও আন্দাজ করা গিয়েছে। এই ফোনের পিছনের অংশে থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে।

OnePlus Nord CE 2 5G: ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি ফোনে থাকবে একটি অক্টা-কোর মিডিয়াটেক Dimensity ৯০০ প্রসেসর
১৭ ফেব্রুয়ারি ভারতে লঞ্চ হবে ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি ফোন। Photo Credit: AajTak
Follow Us:
| Edited By: | Updated on: Feb 13, 2022 | 2:58 PM

ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি (OnePlus Nord CE 2 5G) ফোনে একটি মিডিয়াটেক Dimensity ৯০০ প্রসেসর (MediaTek Dimensity 900 SoC) থাকবে। আনুষ্ঠানিক ভাবে এই ফোন লঞ্চের আগে একথা জানিয়েছে ওয়ানপ্লাস (OnePlus) সংস্থা। প্রসঙ্গত উল্লেখ্য, আগামী ১৭ ফেব্রুয়ারি ভারতে লঞ্চ হবে ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি ফোন। ভারতে আসার আগে এই ফোনের নাম কোম্পানির ভারতীয় ওয়েবসাইটে দেখা গিয়েছে। সেখানে এই ফোনের ডিজাইন এবং রঙ সম্পর্কে তথ্য দেওয়া হয়েছে। গত বছর লঞ্চ হয়েছিল ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোন। তারই সাকসেসর হিসেবে এবার লঞ্চ হতে চলেছে ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি ফোন। জানা গিয়েছে, এই ফোনে থাকতে পারে একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ। আর এই ফোনে যে একটি মিডিয়াটেক Dimensity ৯০০ প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে, একথা এর আগেও অন্যান্য রিপোর্টে বলা হয়েছিল। এবার কোম্পানির তরফে আনুষ্ঠানিক ভাবে ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি ফোনের প্রসেসর সুনিশ্চিত করা হয়েছে।

টিপস্টার ঈশান আগরওয়াল টুইটারে একটি ফোনের ছবি শেয়ার করেছেন, যেটিকে ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি ফোনের ছবি বলেই অনুমান করা হচ্ছে। ওই টিপস্টারের দাবি এই ছবি পাওয়া গিয়েছে ওয়ানপ্লাস সংস্থার ওয়েবসাইটে। বাহামাস ব্লু এবং গ্রে মিরর এই দুই রঙে ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি ফোন লঞ্চ হতে পারে বলে মনে করা হচ্ছে। আর ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি ফোনের যে ছবি টিপস্টার ঈশান আগরওয়াল টুইটে শেয়ার করেছেন, সেটি বাহামাস ব্লু রঙের বলে শোনা গিয়েছে। অন্যদিকে আবার শোনা গিয়েছে যে, ওয়ানপ্লাসের নর্ড সিরিজের আসন্ন এই ফোনে অ্যানড্রয়েড ১১- এর সাপোর্ট থাকতে পারে। সেই সঙ্গে এও শোনা যাচ্ছে যে, ভারতে ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি ফোনের দাম হতে পারে ২৩,৯৯৯ টাকা থেকে ২৪,৯৯৯ টাকার মধ্যে। তবে এই ফোনে অক্টা-কোর প্রসেসরের ব্যাপারে নিশ্চিত তথ্য পাওয়া গেলেও ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি- র র‍্যাম এবং স্টোরেজ অপশন সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি ফোনের ক্যামেরা স্পেসিফিকেশন সম্পর্কেও আন্দাজ করা গিয়েছে। এই ফোনের পিছনের অংশে থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও থাকতে পারে একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা সেনসর, যেখানে ১১৯ ডিগ্রি ফিল্ড অফ ভিউ পাওয়া যাবে। এছাড়াও ২ মেগাপিক্সেলের একটি টার্সিয়ারি সেনসরও থাকতে পারে এই ফোনে। এর সঙ্গে সঙ্গে ফোনের সামনের ডিসপ্লেতে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাও থাকার সম্ভাবনা রয়েছে। ওয়ানপ্লাস সংস্থার তরফে জানানো না হলেও অনুমান তাদের নর্ড সিরিজের আসন্ন ৫জি স্মার্টফোনে ১২৮ জিবি ইনবিল্ট স্টোরেজ থাকতে পারে, যা আবার মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। এছাড়াও এই ফোনে ৪৫০০ এমএএইচ ব্যাটারি এবং ৬৫ ওয়াটের সুপার VOOC চার্জিং সাপোর্ট থাকতে পারে।

আরও পড়ুন- Things To Do Before Selling Smartphone: অ্যান্ড্রয়েড স্মার্টফোন বিক্রি করার আগে যে ১০ কাজ অতি অবশ্যই করতে হবে