OnePlus Nord CE 2 5G: ভারতে আসছে ওয়ানপ্লাস নর্ড সিই ২ ৫জি স্মার্টফোন, কবে লঞ্চ?

গত বছর ডিসেম্বর মাসে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসের সাইটে এই ফোনের নাম দেখা যাওয়ার পরেই অনুমান করা হয়েছিল যে এই ফোন দ্রুত ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। 

OnePlus Nord CE 2 5G: ভারতে আসছে ওয়ানপ্লাস নর্ড সিই ২ ৫জি স্মার্টফোন, কবে লঞ্চ?
ভারতে কবে লঞ্চ হবে এই ফোন? Photo Credit: Newslead India
Follow Us:
| Edited By: | Updated on: Feb 11, 2022 | 12:14 AM

ওয়ানপ্লাস নর্ড সিই ২ ৫জি ফোন (OnePlus Nord CE 2 5G) লঞ্চ হতে চলেছে ভারতে। আগামী ১৭ ফেব্রুয়ারি ওয়ানপ্লাসের (OnePlus) এই ফোন ভারতে লঞ্চ হবে বলে জানা গিয়েছে। ওয়ানপ্লাস নর্ড সিই ২ ৫জি ফোনে থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইএস (BIS) – এর সার্টিফিকেশন ওয়েবসাইটে এই ফোনের নাম দেখা গিয়েছিল। আনুষ্ঠানিক ভাবে ওয়ানপ্লাসের এই আসন্ন ফোন সম্পর্কে এখনও অনেক তথ্য প্রকাশ্যে আসা বাকি রয়েছে। টুইটারে ওয়ানপ্লাস কোম্পানির তরফে জানানো হয়েছে যে তাদের নতুন ফোন ওয়ানপ্লাস নর্ড সিই ২ ৫জি ভারতে লঞ্চ হতে চলেছে আগামী ১৭ ফেব্রুয়ারি। টুইটারে একটি ছোট ভিডিয়োও শেয়ার করা হয়েছে। এর আগে টিপস্টার ম্যাক্স জ্যাম্বোর এই ফোনের যে ক্যামেরা স্পেসিফিকেশন প্রকাশ করেছিলেন, অনুমান তেমনই  হবে ওয়ানপ্লাস নর্ড সিই ২ ৫জি ফোনের ক্যামেরা মডিউল। টুইটারে যে ভিডিয়ো শেয়ার করা হয়েছে সেখানে দেখা গিয়েছে এই ফোনের ডানদিকের সাইডে রয়েছে পাওয়ার বাটন। আর বাঁদিকের সাইডে রয়েছে ভলিউম রকার বা শব্দ নিয়ন্ত্রণ করার বাটন।

টুইটারে আবার টিপস্টার অভিষেক যাদব জানিয়েছেন, ওয়ানপ্লাস নর্ড সিই ২ ৫জি ফোন ৬ জিবি এবং ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হতে পারে। এছাড়াও থাকবে মাইক্রো এসডি কার্ডের স্লট। এর সাহায্যে ফোনের স্টোরেজের পরিমাণ বাড়ানো সম্ভব হবে। শোনা যাচ্ছে, এই ফোনে ৬.৪ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে থাকতে পারে, যার রিফ্রেশ রেট হবে ৯০ হার্টজ। এছাড়াও বলা হচ্ছে ওয়ানপ্লাস নর্ড সিই ২ ফোনে থাকতে পারে একটি মিডিয়াটেক Dimensity ৯০০ প্রসেসর। গত বছর ডিসেম্বর মাসে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসের সাইটে এই ফোনের নাম দেখা যাওয়ার পরেই অনুমান করা হয়েছিল যে এই ফোন দ্রুত ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে।

এবার ওয়ানপ্লাসের আসন্ন এই ৫জি ফোনের ক্যামেরা ফিচার সম্পর্কে জেনে নেওয়া যাক। এই ফোনের পিছনের অংশ বা ব্যাক প্যানেলে থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর, ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা সেনসর এবং ২ মেগাপিক্সেলের টার্সিয়ারি ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও এই ফোনের সামনের ডিসপ্লের উপর ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর থাকতে পারে। ভারতে ওয়ানপ্লাস নর্ড এসই ২ ৫জি ফোনের দাম কত হবে তা এখনও জানা যায়নি। লঞ্চের আগে এই ফোনের আরও স্পেসিফিকেশন এবং দাম জানা যাবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন- Asus ROG Phone: ভারতে আসতে চলেছে আসুস ROG ফোন ৫এস এবং আসুস ROG ফোন ৫এস প্রো, কবে লঞ্চ?