Oppo A36: ওপ্পো ‘এ’ সিরিজের নতুন ফোন ওপ্পো এ৩৬ লঞ্চ হয়েছে, দাম কত? কী কী ফিচার রয়েছে দেখে নিন

ওপ্পো 'এ' সিরিজের ফোন ওপ্পো এ৩৬- ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ, এই একটিই কনফিগারেশনে লঞ্চ হয়েছে।

Oppo A36: ওপ্পো 'এ' সিরিজের নতুন ফোন ওপ্পো এ৩৬ লঞ্চ হয়েছে, দাম কত? কী কী ফিচার রয়েছে দেখে নিন
চিনে লঞ্চ হয়েছে ওপ্পো এ৩৬ স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 11, 2022 | 8:07 AM

চিনে লঞ্চ হয়েছে ওপ্পো এ৩৬ স্মার্টফোন। ওপ্পো ‘এ’ সিরিজের এই স্মার্টফোনে রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। একটিই র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হয়েছে ওপ্পো এ৩৬ ফোন। এখানে রয়েছে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ। ওপ্পো র এই স্মার্টফোনে রয়েছে একটি ৫০০০এমএএইচ ব্যাটারি।

চিনে ওপ্পো এ৩৬ ফোনের দাম এবং উপলব্ধতা

চিনে ওপ্পো ‘এ’ সিরিজের ফোন ওপ্পো এ৩৬ ফোনের ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম CNY ১৫৯৯। তবে প্রি-সেল অফারে এই ফোন পাওয়া যাবে CNY ১৪৯৯- তে। ওপ্পো শপের মাধ্যমে এই ফোনের জন্য প্রি-বুকিং করা সম্ভব। আগামী ১৪ জানুয়ারি থেকে কেনা যাবে ওপ্পো এ৩৬ ফোন। ক্লাউডি ব্ল্যাক এবং Qingchuan Blue (translated) রঙে চিনে লঞ্চ হয়েছে ওপ্পো ‘এ’ সিরিজের এই স্মার্টফোন।

ওপ্পো এ৩৬ ফোনের বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশন 

  • অ্যানড্রয়েড ১১ বেসড কালার ওএস ১১.১- এর সাহায্যে পরিচালিত হবে এই ফোন।
  • এই ফোনে একটি ৬.৫৬ ইঞ্চির এইচডি প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ।
  • ডিসপ্লের উপর রয়েছে একটি হোল পাঞ্চ কাটআউট। ডিসপ্লের উপরে বাঁদিকে কোণে এই কাটআউট রয়েছে। সেখানে সেলফি ক্যামেরা সেনসর সেট করা থাকবে।
  • ওপ্পো এ৩৬ ফোনে একটি জোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর রয়েছে। তার সঙ্গে যুক্ত রয়েছে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। এই ফোনে রয়েছে মাইক্রো এসডি কার্ডের স্লট। এই মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ফোনের ইন্টারনাল স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।
  • এই ফোনে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটিংস রয়েছে। সেখানে একটি ১৩ মেগাপিক্সেলের মেন সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট ক্যামেরা সেনসর রয়েছে। এছাড়াও ওপ্পো এ৩৬ ফোনের ব্যাক প্যানেলের ডুয়াল রেয়ার ক্যামেরা সেটিংসে রয়েছে একটি এলইডি ফ্ল্যাশ। একটি আয়তাকার মডিউলে ফোনের পিছনের অংশে এইসব ক্যামেরা সেনসর এবং ফ্ল্যাশ লাইট সাজানো রয়েছে।
  • ওপ্পো এ৩৬ ফোনের ডিসপ্লেতে রয়েছে ৮ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা সেনসর যা সেলফি তুলতে বা ভিডিয়ো কলে সাহায্য করবে।
  • এই ফোনে একটি ৫০০০এমএএইচ ব্যাটারি এবং ১০ ওয়াটের চার্জিং সাপোর্ট রয়েছে।

অন্যদিকে আবার শোনা যাচ্ছে ওপ্পো ‘এ’ সিরিজের আর একটি ফোন ওপ্পো এ১৬কে ভারতে লঞ্চ হতে চলেছে। খুব তাড়াতাড়িই ভারতে এই ফোন লঞ্চ হতে পারে বলে শোনা গিয়েছে। তবে ওপ্পো সংস্থা এখনও আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করেনি। চিনে ইতিমধ্যেই এই ফোন লঞ্চ হয়েছে। এছাড়াও ফিলিপিন্সেও ওপ্পো ‘এ’ সিরিজের ফোন ওপ্পো এ১৬কে লঞ্চ হয়েছে।

আরও পড়ুন- Oppo A16K: ভারতে দ্রুত লঞ্চের সম্ভাবনা ওপ্পো এ১৬কে ফোনের, দাম কত হতে পারে?