Oppo A55s 5G: স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর, ১৩ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরার ফোন নিয়ে এল ওপ্পো, দাম ও সমগ্র ফিচার্স জেনে নিন

Oppo A55s 5G Price, Specifications: বাজেট সেগমেন্টে আবারও একটি স্মার্টফোন লঞ্চ করল ওপ্পো। এই ফোনের দাম-সহ ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে জেনে নিন।

Oppo A55s 5G: স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর, ১৩ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরার ফোন নিয়ে এল ওপ্পো, দাম ও সমগ্র ফিচার্স জেনে নিন
সস্তায় বাজারে এল ওপ্পো-র নতুন ৫জি স্মার্টফোন
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2021 | 2:16 PM

বিগত কিছু দিন ধরেই ওপ্পো এ৫৫এস ৫জি ফোনের ফিচার্স ও স্পেসিফিকেশনস সংক্রান্ত একাধিক তথ্য ফাঁস হচ্ছিল। শেষমেশ লঞ্চ হয়ে গেল সেই বহু প্রতিক্ষিত ওপ্পো এ৫৫এস ৫জি ফোনটি। এই লেটেস্ট স্মার্টফোনে পারফরম্যান্সের জন্য রয়েছে একটি স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর এবং ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ। একটি হোল-পাঞ্চ ডিসপ্লে দেওয়া হয়েছে ফোনটিতে, সাইজ ৬.৫ ইঞ্চি।

Oppo A55s 5G স্মার্টফোনে রয়েছে শক্তিশালী একটি ৪,০০০এমএএইচ ব্যাটারি। আপাতত ফোনটি কেবল মাত্র জাপানের মার্কেটে মোট দুটি কালার অপশনে লঞ্চ করা হয়েছে। রেক্ট্যাঙ্গুলার-শেপড ক্যামেরা মডিউল রয়েছে এই লেটেস্ট ওপ্পো স্মার্টফোনে এবং নীচের দিকেই একটি ৩.৫ মিমি অডিও জ্যাকও দেওয়া হয়েছে।

ওপ্পো এ৫৫এস ৫জি দাম ও উপলব্ধতা –

এই ওপ্পো এ৫৫এস ৫জি ফোনটি লঞ্চ করা হয়েছে JPY ৩২,০০০ বা ২১,২০০ টাকা দামে। এই দাম ধার্য করা হয়েছে ফোনটির ৪জিবি র‌্যাম ও ৬৪জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের জন্য। সবুজ এবং কালো এই দুই কালার ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে ফোনটি। ফোনের রিজ়ার্ভেশন ইতিমধ্যেই আরম্ভ হয়ে গিয়েছে। ২৬ নভেম্বর থেকে বিক্রিবাট্টা শুরু হয়ে যাবে।

ওপ্পো এ৫৫এস ৫জি স্পেসিফিকেশনস, ফিচার্স –

অপারেটিং সিস্টেম – সফ্টওয়্যারের দিক থেকে Oppo A55s 5G ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম ভিত্তিক কালারওএস ১১ দ্বারা চালিত হবে।

ডিসপ্লে – একটি ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস এলসিডি এলটিপিএস ডিসপ্লে রয়েছে ফোনটিতে, যার রেজোলিউশন ১,০৮০X২,৪০০ পিক্সেলস, পিক্সেল ডেনসিটি ৪০৫পিপি রিফ্রেশ রেট ৯০Hz, টাচ স্যাম্পলিং রেট ১৮০Hz এবং NTSC ৯৬ শতাংশ।

প্রসেসর ও স্টোরেজ – পারফরম্যান্সের জন্য এই ওপ্পো স্মার্টফোনে রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর, যা পেয়ার করা থাকছে ৪জিবি পর্যন্ত র‌্যাম এবং ৬৪জিবি পর্যন্ত বিল্ট-ইন স্টোরেজের সঙ্গে। এছাড়াও ফোনে রয়েছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে ফোনের স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন গ্রাহকরা।

ক্যামেরা – অপ্টিক্স ডিপার্টমেন্টে এই ওপ্পো এ৫৫এস ৫জি ফোনটি অসাধারণ। একটি ডুয়াল-রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে ফোনটিতে। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি ১৩ মেগাপিক্সেল সেন্সর, যার অ্যাপার্চার এফ/২.২। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে রয়েছে একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর, যার অ্যাপার্চার এফ/২.৪। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর রয়েছে, যার অ্যাপার্চার এফ/২.০।

ব্যাটারি ও সুরক্ষা – বেশ বড় ও মজবুত একটি ৪,০০০এমএএইচ ব্যাটারি রয়েছে Oppo A55s 5G স্মার্টফোনে। এই ব্যাটারি ফাস্ট চার্জিং সাপোর্ট করবে কি না, তা কোম্পানির তরফ থেকে জানানো হয়নি। সুরক্ষার জন্য ফোনটিতে রয়েছে একটি ফেস রিকগনিশন সাপোর্ট।

কানেক্টিভিটি – ওয়াই-ফাই ৮০২.১১ এসি, ব্লুটুথ ভি৫, ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট, ৩.৫ মিমি অডিও জ্যাক-সহ কানেক্টিভিটির জন্য আরও একাধিক ফিচার্স রয়েছে। অনবোর্ড সেন্সর হিসেবে অ্যাক্সিলারোমিটার, জাইরোস্কোপ, ম্যাগনেটিক সেন্সর, অপ্টিক্যাল সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সর রয়েছে ওপ্পো এ৫৫এস ৫জি ফোনে।

ওজন ও পরিমাপ – ওপ্পো এ৫৫এস ৫জি ফোনের আয়তন ১৬২.১X৭৪.৭X৮.২ মিমি এবং ওজন মাত্র ১৭৮ গ্রাম।

আরও পড়ুন: প্রিমিয়াম সেগমেন্টের জন্য নতুন স্মার্টফোন চিপ লঞ্চ করল মিডিয়াটেক, ‘N4’ চিপমেকিং প্রক্রিয়ায় নির্মিত, কম্পিউটিং কোর আর্ম কোর্টেক্স এক্স২

আরও পড়ুন: ‘জি’ সিরিজের পাঁচটি ফোন লঞ্চ করেছে মোটোরোলা, দেখে নিন তাদের ফিচার

আরও পড়ুন: Vivo V23e 5G: কোন কোন রঙে লঞ্চ হতে পারে এই ফোন? কী ধরনের র‍্যাম-স্টোরেজই বা থাকতে পারে?