Oppo Reno 6 Series: ওপ্পোর নতুন দু’টি স্মার্টফোন আসছে ভারতে, লঞ্চ হবে ১৪ জুলাই

জানা গিয়েছে, ১৪ জুলাই ভারতীয় সময় দুপুর ৩টে নাগাদ ওপ্পো রেনো ৬ এবং রেনো ৬ প্রো ফোন দুটো লঞ্চ হবে। ফ্লিপকার্ট থেকে এই ফোন কেনা সম্ভব।

Oppo Reno 6 Series: ওপ্পোর নতুন দু'টি স্মার্টফোন আসছে ভারতে, লঞ্চ হবে ১৪ জুলাই
১৪ জুলাই ভারতে আসছে ওপ্পো রেনো ৬ সিরিজের দু'টি নতুন ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2021 | 3:50 PM

আগামী ১৪ জুলাই ভারতে লঞ্চ হবে ওপ্পো রেনো ৬ সিরিজের দু’টি ফোন, ওপ্পো রেনো ৬ এবং ওপ্পো রেনো ৬ প্রো। কয়েকদিন আগেই ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টে এই দুই ফোনের জন্য টিজার পোস্টার প্রকাশ হয়েছে। চলতি বছর মে মাসে চিনে লঞ্চ হয়েছিল ওপ্পো ৬ সিরিজ। এবার ভারতে আসছে এই সিরিজের দু’টি মডেল। চিনে অবশ্য, ওপ্পো রেনো ৬, রেনো ৬ প্রো এবং রেনো ৬ প্রো প্লাস, এই তিনটি ফোন লঞ্চ হয়েছিল ওপ্পো রেনো ৬ সিরিজে। তবে এই সিরিজের টপ প্রিমিয়াম মডেল ওপ্প রেনো ৬ প্রো প্লাস ভারতে পরে আলাদা করে লঞ্চ হবে কি না, সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি।

জানা গিয়েছে, ১৪ জুলাই ভারতীয় সময় দুপুর ৩টে নাগাদ ওপ্পো রেনো ৫ এবং রেনো ৬ প্রো ফোন দুটো লঞ্চ হবে। ওপ্পো- র এই ফোনেগুলিতে Bokeh Flare Portrait Video এবং AI Highlight Video ফিচার থাকতে পারে ক্যামেরা সেটিংসে। ফ্লিপকার্ট থেকে এই ফোন কেনা সম্ভব। যদিও ওপ্পো সংস্থার তরফে এখনও এই দুই ফোনের দাম প্রসঙ্গে কিছু জানানো হয়নি। তবে চিনে যেহেতু ইতিমধ্যেই এই ফোন দু’টি লঞ্চ হয়েছে, অনুমান তাদের দামের কাছাকাছিই থাকবে ভারতীয় ভ্যারিয়েন্টের দাম।

চিনে ওপ্পো রেনো ৬ প্রো ফোনের ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ছিল ভারতীয় মুদ্রায় প্রায় ৩৯,৮০০ টাকা। অন্যদিকে ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ছিল ভারতীয় মুদ্রায় প্রায় ৪৩,২০০ টাকা। অন্যদিকে, ওপ্পো রেনো ৬ ফোনের ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল ভারতীয় মুদ্রায় ৩১,৮০০ টাকার আশপাশে। আর ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতীয় মুদ্রায় ছিল ৩৬,৪০০ টাকার আশপাশে।

ওপ্পো রেনো ৬ এবং ওপ্পো রেনো ৬ প্রো- এর সম্ভাব্য বিভিন্ন ফিচার

  • ওপ্পো রেনো ৬- এ থাকতে পারে ৬.৪৩ ইঞ্চির ফুলেইচডি প্লাস AMOLED ডিসপ্লে। অন্যদিকে, প্রো ভ্যারিয়েন্টে থাকতে পারে ৬.৫৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে। দু’ক্ষেত্রেই স্ক্রিন রিফ্রেশ রেট ৯০Hz হতে পারে।
  • প্রো মডেলে থাকতে পারে MediaTek Dimensity ১২০০ প্রসেসর। অন্যদিকে ওপ্পো রেনো ৬ ফোনে থাকতে পারে MediaTek Dimensity ৯০০ প্রসেসর।
  • ওপ্পো রেনো ৬ প্রো মডেলে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ থাকতে পারে। একই স্টোরেজ কনফিগারেশন ওপ্পো রেনো ৬ ফোনেও থাকার সম্ভাবনা রয়েছে।
  • ওপ্পো রেনো ৬ প্রো ফোনে থাকতে পারে কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৬৪ মেগাপিক্সেলের মেন ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা এবং দু’টি ২ মেগাপিক্সেলের অ্যাডিশনাল সেনসর থাকতে পারে। ওপ্পো রেনো ৬ ফোনে থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানেও ৬৪ মেগাপিক্সেলের মেন ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেনসর এবং ২ মেগাপিক্সেলের টার্সিয়ারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে।
  • প্রো ভ্যারিয়েন্টে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকতে পারে। অন্যদিকে, একই মেগাপিক্সেলের সেলফি সেনসর দেখা যেতে পারে ওপ্পো রেনো ৬ মডেলে।
  • ওপ্পো রেনো ৬ প্রো ফোনের ব্যাটারি ৪৫০০mAh এবং ওপ্পো রেনো ৬ ফোনের ব্যাটারি ৪৩০০mAh। দু’টি ফোনের রয়েছে ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট।

আরও পড়ুন- Galaxy S21 Ultra-র সাহায্যে আন্ডারওয়াটার ভিডিয়ো রেকর্ড! দেখুন সেই দুর্ধর্ষ ছবি ও ভিডিয়োটি…