Oppo Reno 7Z 5G: জম্পেশ ফিচার্স সহযোগে ওপ্পো রেনো ৭জ়েড ৫জি লঞ্চ হল

Features And Specifications: একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে রয়েছে ফোনটিতে যার রিফ্রেশ রেট ৬০ হার্ৎজ় এবং টাচ স্যাম্পলিং রেট ১৮০ হার্ৎজ়। অত্যন্ত শক্তিশালী একটি ৪,৫০০এমএএইচ ব্যাটারিও রয়েছে ফোনটিতে।

Oppo Reno 7Z 5G: জম্পেশ ফিচার্স সহযোগে ওপ্পো রেনো ৭জ়েড ৫জি লঞ্চ হল
ওপ্পো রেনো ৭জ়েড ৫জি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2022 | 9:37 PM

দুর্দান্ত একটি স্মার্টফোন নিয়ে হাজির হল ওপ্পো (Oppo)। সংস্থার সেই লেটেস্ট হ্যান্ডসেটের নাম ওপ্পো রেনো ৭জ়েড ৫জি (Oppo Reno 7Z 5G)। ওপ্পো রেনো ৭ (Oppo Reno 7) লাইনআপে যে দুটি ফোন রয়েছে অর্থাৎ ওপ্পো রেনো ৭ ৫জি এবং ওপ্পো রেনো ৭ প্রো ৫জি, সেই লাইনআপেরই তৃতীয় মডেল এটি। এই লেটেস্ট ওপ্পো রেনো মডেলে রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসর যা পেয়ার করা থাকছে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজের সঙ্গে। একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে রয়েছে ফোনটিতে যার রিফ্রেশ রেট ৬০ হার্ৎজ় এবং টাচ স্যাম্পলিং রেট ১৮০ হার্ৎজ়। অত্যন্ত শক্তিশালী একটি ৪,৫০০এমএএইচ ব্যাটারিও রয়েছে ফোনটিতে।

আপাতত এই ফোনটি লঞ্চ করা হয়েছে কেবল মাত্র থাইল্যান্ডের মার্কেটের জন্য। কিন্তু এই ওপ্পো রেনো ৭জ়েড ৫জি ফোনের দাম সম্পর্কে কোম্পানির তরফ থেকে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি। ৩ মার্চ বিকেল সাড়ে ৪টে থেকে এই ফোনটি কেনাকাটির জন্য উপলব্ধ হতে চলেছে। ওপ্পো থাইল্যান্ডের সমস্ত সোশ্যাল মিডিয়া চ্যানেলে ফোনের দাম প্রকাশ করা হবে। এই ওপ্পো রেনো ৭জ়েড ৫জি ফোনের দুটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে – কসমিক ব্ল্যাক ও রেইনবো স্পেকট্রাম।

স্পেসিফিকেশনস ও ফিচার্স

ডুয়াল সিম সাপোর্টেড এই ওপ্পো রেনো ৭জ়েড ৫জি ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস ১২ দ্বারা চালিত হবে। একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে রয়েছে ফোনটিতে যার রেজ়োলিউশন ১৮০০x২৪০০ পিক্সেলস, রিফ্রেশ রেট ৬০ হার্ৎজ়, টাচ স্যাম্পলিং রেট ১৮০ হার্ৎজ়, পিক্সেল ডেনসিটি ৪০৯পিপিআই এবং ব্রাইটনেস ৬০০ নিটস। পারফর্ম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হচ্ছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসরের সাহায্যে, যা পেয়ার করা থাকছে ৮জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে।

অপ্টিক্স ডিপার্টমেন্টে এই ওপ্পো রেনো ৭জ়েড ৫জি ফোনে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে রয়েছে একটি ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা, যার অ্যাপার্চার এফ/১.৭। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে একটি ২ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর এবং আর একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই স্মার্টফোনে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়ছে।

এই ফোনে রয়েছে ১২৮জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ। পাশাপাশি মাইক্রোএসডি কার্ডের সাহায্যেও ফোনের স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন ইউজাররা। কানেক্টিভিটির দিক থেকে রয়েছে, ৫জি, ৪জি এলটিই, ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই ও তার সঙ্গে ৮০২.১১এ/বি/জি/এন, ব্লুটুথ ভি৫.২, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক, এনএফসি এবং ইউএসবি ওটিজি। অনবোর্ড সেন্সর হিসেবে রয়েছে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ফেসিয়াল রিকগনিশন, ম্যাগনেটিক সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, অপ্টিক্যাল সেন্সর, গ্র্যাভিটি সেন্সর, জাইরোস্কোপ, পেডোমিটার, জিপিএস, এ-জিপিএস-সহ আরও।

এই নতুন ওপ্পো রেনো ৭ লাইনআপে অত্য়ন্ত শক্তিশালী একটি ৪,৫০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে যা ৩৩ ওয়াট সুপারভিওওসি ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই স্মার্টফোনের পরিমাপ ১৬০ মিমি প্রায় এবং ওজন মাত্র ১৭৩ গ্রাম।

আরও পড়ুন: মার্চের দ্বিতীয় সপ্তাহেই ভারতে স্যামসাং গ্যালাক্সি এফ২৩, দাম হতে পারে ২০,০০০ টাকারও কম

আরও পড়ুন: গ্যালাক্সি নোট সিরিজ় বন্ধ করে দিল স্যামসাং, কারণটা বড়ই অদ্ভুত!

আরও পড়ুন: এপ্রিল মাসে ভারতে লঞ্চ হতে পারে ভিভো এক্স৮০ সিরিজের তিনটি স্মার্টফোন, তার আগে লঞ্চের সম্ভাবনা চিনে