Pixel 6A Renders Leak: পিক্সেল ৬এ ফোনে হেডফোন পোর্ট থাকছে না, ডিজাইন এই সিরিজের অন্যান্য মডেলের মতোই

Pixel 6A Specifications: পিক্সেল ৬ সিরিজের সবথেকে কম দামি ফোন লঞ্চ করতে চলল গুল। এই সিরিজের অন্যান্য ফোনের থেকে পিক্সেল ৬এ অনেকাংশেই আলাদা হতে চলেছে।

Pixel 6A Renders Leak: পিক্সেল ৬এ ফোনে হেডফোন পোর্ট থাকছে না, ডিজাইন এই সিরিজের অন্যান্য মডেলের মতোই
এমনই দেখতে হবে পিক্সেল ৬এ।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 21, 2021 | 3:24 PM

পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো এই ফোন দুটি লঞ্চ হয়েছে কয়েক দিন আগেই। এবার সেই পিক্সেল ৬ সিরিজেই একটি নতুন স্মার্টফোন যোগ করতে চলেছে সংস্থা। মনে করা হচ্ছে, সেটি সস্তার একটি ফোন হতে চলেছে, যার নাম পিক্সেল ৬এ। সম্প্রতি এই ফোনের রেন্ডার্স লিক হয়েছে। সেখান থেকেই দেখা গিয়েছে, ফোনেপ ডিজাইন-সহ আরও একাধিক খুঁটিনাটি তথ্য। বহু প্রতিক্ষিত সেই পিক্সেল ৬ সিরিজের আসন্ন স্মার্টফোন সম্পর্কে যাবতীয় তথ্য জেনে নেওয়া যাক।

স্টিভ এইচ.ম্যাকফ্লাই যিদি টুইটারে @OnLeaks নামে খ্যাত, তিনিই এই ফোনের একাধিক ফিচার্স ও স্পেসিপিকেশনস সম্পর্কে জানিয়েছেন। পাশাপাশি সংবাদমাধ্যম 91mobiles-এর তরফ থেকেও এই ফোনের ডিজাইন সম্পর্কেও একটি রিপোর্ট প্রকাশ করা হয়েছে। সেখান থেকেই জানা গিয়েছে, এই পিক্সেল ৬এ ফোনটি দেখতে অনেকটা স্ট্যান্ডার্ড পিক্সেল ৬ মডেলের মতো। পিক্সেল ৫এ ফোনের স্কোয়্যার ক্যামেরা আইল্যান্ড এখন রিপ্লেস করা হচ্ছে পিক্সেল ৬-এর মতো ক্যামেরার সঙ্গে।

ক্যামেরা সেটআপ দেখেই স্পষ্ট হয়ে গিয়েছে, এই পিক্সেল ৬এ ফোনে দুটি ক্যামেরা সেন্সর দেওয়া হচ্ছে। তার মধ্যে একটি মেন সেন্সরের পাশাপাশি থাকছে আর একটি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর। এছাড়াও সেই রিয়ার ক্যামেরা মডিউলেই থাকছে LED ফ্ল্যাশও।

তার থেকেও গুরুত্বপূর্ণ বিষয়টি হল, এই পিক্সেল ৬এ ফোনের ক্ষেত্রে রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পরিবর্তিত হতে চলেছে। এই স্টেপল ফিচার বহু দিন ধরেই পিক্সেল সিরিজের ফোনের একটি দেওয়া হচ্ছিল। সেই জায়গায় পিক্সেল ৬এ ফোনে থাকছে একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। নিশ্চিত তথ্য না মিললেও লিক থেকে এমনই ইঙ্গিত মিলেছে। আর এরই ফলে এবার ফোনের পিছনে দেওয়া হবে শুধু মাত্র ‘G’ লোগো এবং ক্যামেরা বার।

ফোনের তিনটি প্রান্তেই থাকছে খুব পাতলা-বেজ়েল এবং নীচের দিকে থাকছে স্লাইট একটি চিন। ফোনের ডিসপ্লেতে দেওয়া হচ্ছে সেন্টার-অ্যালাইনড পাঞ্চ-হোল ক্যামেরা। তবে এই ফোনের সবথেকে বড় চমক হল তার হেডফোন জ্যাক! এটিই পিক্সেল এ সিরিজের প্রথম স্মার্টফোন হতে চলেছে, যাতে কোনও হেডফোন জ্যাক (৩.৫ মিমি হেডফোন পোর্ট) থাকছে না।

এদিকে আবার জল্পনা চলছে যে, পিক্সেল ৬এ ফোনে সফ্টওয়্যার হিসেবে গুগল-এর টেনসর চিপ। যদিও সে সম্পর্কে এখনও পর্যন্ত নিষ্চিত কোনও বার্তা মেলেনি। কিন্তু তাই যদি হয়, তাহলে বিষয়টি খুবই আকর্ষণীয় হতে চলেছে। কারণ এই একই চিপ ব্যবহার করা হয়েছে পিক্সেল ৬ ফোনেও। তাহলে ফোনের অন্যান্য প্রান্তেও থাকতে পারে কর্নার্স কাট। তবে এই ফোনের অন্যান্য খুঁটিনাটি তথ্য আর কয়েক দিনের মধ্যেই জানা যাবে। কারণ, পিক্সেল ৬এ শীঘ্রই লঞ্চ করতে পারে।

আরও পড়ুন: Moto G200 5G: এবার মোটোরোলা নিয়ে এল ১৪৪Hz ডিসপ্লের স্মার্টফোন, ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা ও স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস প্রসেসর, দাম কত?

আরও পড়ুন: আগামী বছর তিনটি নতুন স্মার্টফোন লঞ্চের পরিকল্পনা রয়েছে মোটোরোলার, দেখে নিন সেগুলো কী কী

আরও পড়ুন: Moto G200 5G: এবার মোটোরোলা নিয়ে এল ১৪৪Hz ডিসপ্লের স্মার্টফোন, ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা ও স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস প্রসেসর, দাম কত?