Moto G200 5G: এবার মোটোরোলা নিয়ে এল ১৪৪Hz ডিসপ্লের স্মার্টফোন, ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা ও স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস প্রসেসর, দাম কত?

Moto G200 5G Price, Specifications: বাজেট সেগমেন্টেই একটি নতুন স্মার্টফোন লঞ্চ করল মোটোরোলা। কোম্পানির সেই নতুন হ্যান্ডসেট মোটো জি২০০ ৫জি-র দাম ও ফিচার্স জেনে নিন।

Moto G200 5G: এবার মোটোরোলা নিয়ে এল ১৪৪Hz ডিসপ্লের স্মার্টফোন, ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা ও স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস প্রসেসর, দাম কত?
১৪৪Hz ডিসপ্লের মোটোরোলা স্মার্টফোন!
Follow Us:
| Edited By: | Updated on: Nov 21, 2021 | 11:21 AM

ইউরোপের মার্কেটের জন্য একটি প্রিমিয়াম স্মার্টফোন লঞ্চ করল মোটোরোলা। কোম্পানির সেই লেটেস্ট হ্যান্ডসেটের নাম মোটো জি২০০ ৫জি। এই স্মার্টফোনের পারফরহম্যান্সের জন্য রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস প্রসেসর এবং বীভৎস একটি ১৪৪Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে। বেশ বড় ব্যাটারি সাপোর্ট রয়েছে এই ফোনে। সেই সঙ্গেই আবার মিলবে ওয়াটার-রেজিস্ট্যান্ট রেটিং ও অন্যান্য আরও ফিচার্স। Moto G200 5G স্মার্টফোনের দাম-সহ যাবতীয় ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে জেনে নেওয়া যাক।

মোটো জি২০০ ৫জি দাম ও উপলব্ধতা –

ইউরোপে মোটো জি২০০ ফোনের দাম শুরু হচ্ছে EUR ৪৪৯ বা প্রায় ৩৭,৮০০ টাকা থেকে। কয়েক সপ্তাহের মধ্যেই ফোনটির বিক্রিবাট্টা শুরু হয়ে যাবে। পাশাপাশি এই ফোনটি আবার লাতিন আমেরিকাতেও পাওয়া যাবে বলে জানা গিয়েছে। গ্লেসিয়ার গ্রিন এবং স্টেলার ব্লু – এই দুই কালার অপশনে পাওয়া যাবে ফোনটি।

মোটো জি২০০ ৫জি ফিচার্স ও স্পেসিফিকেশনস –

সদ্য লঞ্চ হওয়া এই মোটো জি২০০ ৫জি ফোনে রয়েছে একটি ৬.৮ ইঞ্চির IPS ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১৪৪Hz। এই মুহূর্তে মার্কেটে গুটিকয়েক ফোনেই রয়েছে ১৪৪Hz ডিসপ্লে। তার মধ্যে উল্লেখযোগ্য হল, লেনোভো লিজিয়ন ফোন ডুয়েল ২, আসুস রোগ ফোন ৫ এবং ব্ল্যাক শার্ক ৪ সিরিজ। নতুন এই মোটোরোলা স্মার্টফোনের প্যানেল ফুল HD+ ডিসপ্লে সাপোর্ট করে।

মোটো জি২০০ ৫জি স্মার্টফোনে LCD ডিসপ্লে দেওয়া হয়েছে, কিন্তু AMOLED প্যানেল নেই। মোটোরোলা-র খুব সম্প্রতি লঞ্চ হওয়া স্মার্টফোন এজ ২০ সিরিজে রয়েছে এই AMOLED প্যানেল এবং তার দামও বেশ কম। তবে এই মোটো জি২০০ ৫জি ফোনের ডিসপ্লে HDR10 এবং DCI-P3 কালার গ্যামুট কভারেজ সাপোর্ট করবে।

পারফরম্যান্সের দিক থেকে মোটো জি২০০ ফোনে দেওয়া হয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস প্রসেসর। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে ৮জিবি পর্যন্ত LPDDR5 RAM এবং 256GB পর্যন্ত UFS 3.1 ইন্টারনাল স্টোরেজের সঙ্গে। সফ্টওয়্যার হিসেবে ফোনটিতে রয়েছে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম ভিত্তিক আউট অফ দ্য বক্স।

এই মোটো জি২০০ ৫জি স্মার্টফোনে একটি চমৎকার ক্যামেরা সেটআপ রয়েছে। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে দেওয়া হয়েছে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড সেন্সর, একটি ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর। অত্যন্ত শক্তিশালী একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি রয়েছে এই ফোনে।

আরও পড়ুন: আগামী বছর তিনটি নতুন স্মার্টফোন লঞ্চের পরিকল্পনা রয়েছে মোটোরোলার, দেখে নিন সেগুলো কী কী

আরও পড়ুন: লঞ্চের আগে Geekbench লিস্টিংয়ে প্রকাশিত ভিভো ‘ভি’ সিরিজের এই ফোনের স্পেসিফিকেশন

আরও পড়ুন: আকর্ষণীয় ক্যামেরা, শক্তিশালী প্রসেসর, ২৫০০০ টাকা বাজেটের মধ্যে সেরা ৬ স্মার্টফোন