Motorola Smartphones: আগামী বছর তিনটি নতুন স্মার্টফোন লঞ্চের পরিকল্পনা রয়েছে মোটোরোলার, দেখে নিন সেগুলো কী কী

Moto G Stylus (2022), Moto Edge 30 Ultra, Moto Austin--- এই তিনটি স্মার্টফোন ২০২২ সালে লঞ্চ করতে পারে মোটোরোলা সংস্থা।

Motorola Smartphones: আগামী বছর তিনটি নতুন স্মার্টফোন লঞ্চের পরিকল্পনা রয়েছে মোটোরোলার, দেখে নিন সেগুলো কী কী
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2021 | 9:36 PM

আগামী বছর অর্থাৎ ২০২২ সালে তিনটি নতুন স্মার্টফোন লঞ্চ করতে পারে মোটোরোলা। এই তিনটি স্মার্টফোনের কোডনেম যথাক্রমে মোটোরোলা মিলান, মোটোরোলা Rogue এবং মোটোরোলা অস্টিন হতে পারে। প্রসঙ্গত উল্লেখ্য যে, এই তিনটি কোডনেম অফিশিয়াল লুকিং রেন্ডারদের মাধ্যমে অনলাইনে ছড়িয়ে পড়েছে। তবে কবে এই তিনটি ফোন লঞ্চ করবে সে ব্যাপারে কিছু জানা যায়নি।

বিশেষজ্ঞদের অনেকেই বলছেন, Moto G Stylus (2022) ফোনের কোডনাম হতে পারে Motorola Milan। অন্যদিকে, Moto Edge 30 Ultra ফোনের কোডনাম হতে পারে Motorola Rogue। মোটোরোলা অস্টিন ফোনের মার্কেটিং নাম এখনও প্রকাশ্যে আসেনি। জানা গিয়েছে, Moto G Stylus ফোনে নামের মতোই একটি স্পেশ্যাল stylus সাপোর্ট থাকতে পারে। আর তার জন্য আলাদা স্লট থাকারও সম্ভাবনা আছে। এই stylus হল একপ্রকারের লেখার ডিভাইস বা writing utensil।

91Mobiles- এর তরফে মোটোরোলার এই তিনটি স্মার্টফোন লঞ্চের আভাস দেওয়া হয়েছে। এই রেন্ডারের মাধ্যমে বলা হয়েছে Moto G Stylus (2022) ফোনের মডেল নম্বর হতে পারে XT2211DL। আর এর কোডনাম হতে পারে ‘মিলান’। মোটোরোলার এই ফোনে Moto Note app আগে থেকে লোড করা থাকতে পারে। আপাতত কালো রঙের একটি স্মার্টফোন দেখা গিয়েছে যেখানে রয়েছে গ্র্যাডিয়েন্ট ফিনিশ।

Moto G Stylus (2022) ফোনের যেটুকু ডিজাইন এখনও প্রকাশ্যে এসেছে তার থেকে বোঝা গিয়েছে যে এই ফোনে একটি ফ্ল্যাট ডিসপ্লে থাকতে পারে। এই স্ক্রিনের উপর আবার একটি হোল-পাঞ্চ কাটআউট থাকার সম্ভাবনা রয়েছে। সেখানে সেট করা থাকতে পারে সেলফি ক্যামেরা। ফোনের ডানদিকে থাকতে পারে একটি পাওয়ার বাটন। আর তার মধ্যেই যুক্ত থাকতে পারে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। মোটোরোলার এই স্মার্টফোনের ব্যাক প্যানেল বা পিছনের অংশে একটি আয়তাকার ক্যামেরা মডিউল থাকতে পারে। সেখানে ক্যামেরা সেনসরের সঙ্গে সাজানো থাকতে পারে একটি ফ্ল্যাশ লাইট। তিনটি সেনসর থাকতে পারে এই ক্যামেরা মডিউলে। অর্থাৎ ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকার সম্ভাবনা রয়েছে Moto G Stylus (2022) ফোনের ব্যাক প্যানেলে। এই ফোনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকতে পারে। এছাড়াও এই ফোনে stylus সাপোর্ট এবং তার জন্য আলাদা stylus স্লট থাকার সম্ভাবনা রয়েছে। তবে কোথায় সেই স্লট থাকবে তা এখনও জানা যায়নি।

91Mobiles- এর রিপোর্ট অনুসারে মোটোরোলা এজ ৩০ আলট্রা ফোনেও ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকার সম্ভাবনা রয়েছে। এই কোডনাম Rogue হবে বলে শোনা গিয়েছে। এখানেও ফ্ল্যাট ডিসপ্লে এবং হোল পাঞ্চ কাট আউট থাকতে পারে। এই কাট আউটে সেলফি ক্যামেরা থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও মোটোরোলা এজ ৩০ আলট্রা ফোনের একই সাইডে থাকতে পারে পাওয়ার বাটন এবং ভলিউম রকার। এই ফোনের অন্যান্য ডিজাইন এখনও প্রকাশ্যে আসেনি।

মোটোরোলা অস্টিন একটি বাজেট বা মিড-রেঞ্জ প্রোডাক্ট হতে পারে। এখানেও ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর, ফ্ল্যাট ডিসপ্লে, হোল-পাঞ্চ ডিসপ্লে যেখানে সেলফি ক্যামেরা থাকতে পারে— এই ডিজাইনগুলো দেখা যাওয়ার সম্ভাবনা রয়েছে। নীল রঙে এই ফোন লঞ্চ হতে পারে।

আরও পড়ুন- Vivo V23e 5G: লঞ্চের আগে Geekbench লিস্টিংয়ে প্রকাশিত ভিভো ‘ভি’ সিরিজের এই ফোনের স্পেসিফিকেশন