Smartphones Under Rs 25000: আকর্ষণীয় ক্যামেরা, শক্তিশালী প্রসেসর, ২৫০০০ টাকা বাজেটের মধ্যে সেরা ৬ স্মার্টফোন

Top 6 Smartphones Under Rs 25K: স্মার্টফোনের জগৎে এই সেগমেন্ট বর্তমানে খুবই গুরুত্বপূর্ণ। কারণ গেমিং হোক বা ফোটোগ্রাফি, স্লিম হোক বা স্টাইলিশ - এই সব দিক কভার করে এই মিড-রেঞ্জ সেগমেন্ট।

Smartphones Under Rs 25000: আকর্ষণীয় ক্যামেরা, শক্তিশালী প্রসেসর, ২৫০০০ টাকা বাজেটের মধ্যে সেরা ৬ স্মার্টফোন
২৫ হাজার টাকার মধ্যে এই মুহূর্তে সেরা ৬ স্মার্টফোন
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2021 | 4:15 PM

স্মার্টফোন কিনবেন? বাজেট কত? যদি ২৫,০০০ টাকা বাজেটের মধ্যেই স্মার্টফোনের খোঁজ করে থাকেন, তাহলে সাম্প্রতিক কিছু দুরন্ত ফিচার্সের ফোন পেয়ে যাবেন। স্মার্টফোনের জগৎে এই সেগমেন্ট বর্তমানে খুবই গুরুত্বপূর্ণ। কারণ গেমিং হোক বা ফোটোগ্রাফি, স্লিম হোক বা স্টাইলিশ – এই সব দিক কভার করে এই মিড-রেঞ্জ সেগমেন্ট। তবে আজ আমরা এই বাজেট সেগমেন্টে যে সব ফোনকে তালিকাভুক্ত করছি, সেই সব হ্যান্ডসেটে রয়েছে অত্যন্ত শক্তিশালী প্রসেসর, আকর্ষণীয় ক্যামেরা সেটআপ, অ্যামোলেড স্ক্রিন, হাই-রিফ্রেশ রেট ডিসপ্লে, ৫জি প্রযুক্তি-সহ আরও কত কী। দেখে নিন সেই তালিকা।

iQOO Z3 5G

ভিভো-র সাবব্র্যান্ড iQOO-এর এই দুটি ফোনই ২৫,০০০ টাকা বাজেটের মধ্যে চমৎকার। ফিচার্সের দিক থেকে এই দুই মডেলের খুব একটা ফারাক নেই। iQOO Z3 5G ফোনে রয়েছে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ। পারফরম্যান্সের জন্য রয়েছে একটি স্ন্যাপড্রাগন ৭৬৮ প্রসেসর। একটি ৬.৫৮ ইঞ্চির HDR 10 কমপ্লায়েন্ট ফুল এইচডি প্লাস এলসিডি স্ক্রিন রয়েছে ফোনটিতে, যার রিফ্রেশ রেট ১২০Hz। একটি ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা দেওয়া হয়েছে ফোনটিতে। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড শুটার এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। অত্যন্ত শক্তিশালী একটি ৪,৪০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৫৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। iQOO Z3 5G ফোনের ৮জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের দাম ২২,৯৯০ টাকা।

iQOO Z5 5G

Z3 মডেলের থেকে এই Z5 মডেলে বিশেষ কিছু আপগ্রেডেশন রয়েছে। একটি স্ন্যাপড্রাগন ৭৭৮ প্রসেসর রয়েছে। ইন্টারনাল স্টোরেজ UFS 2.2 থেকে UFS 3.1-এ আপগ্রেড করে নেওয়া যাবে। একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে রয়েছে ফোনটিতে, যার রিফ্রেশ রেট ১২০Hz। এই ফোনের ব্যাটারি ক্যাপাসিটি ৫০০০এমএএইচ এবং ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। মাত্র ২৩ মিনিটেই এই ফোনের ব্যাটারি সম্পূর্ণ ভাবে চার্জ হয়ে যাবে। Z3 মডেলে সফ্টওয়্যার হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক ফানটাচ ইউআই ১১.১। অন্য দিকে Z5 মডেলে রয়েছে অ্যান্ড্রয়েডের নতুন ১২ ভার্সন আউট অফ দ্য বক্স। দুটি ফোনের ক্যামেরা ডিপার্টমেন্ট প্রায় একই। iQOO Z5 5G ফোনের ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের দাম ২২,৪৯০ টাকা।

Mi 10i 5G

এই স্মার্টফোনে রয়েছে একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস HDR10 কমপ্লায়েন্ট এলসিডি ডিসপ্লে রয়েছে, যাক নিটস ব্রাইটনেস ৪৫০। এই ডিসপ্লে আবার ১২০Hz রিফ্রেশ রেট সাপোর্ট করে এবং গ্রাহককে কম্প্যাটিবল অ্যাপস ব্যবহারের ক্ষেত্রে ফ্লিকার-ফ্রি অভিজ্ঞতা দিতে পারবে। ফোনটিকে স্ক্র্যাচ মুক্ত রাখতে ডিসপ্লেতে দেওয়া হয়েছে কর্নিং গোরিলা গ্লাস ৫ প্রোটেকশন। শক্তিশালী একটি ৪,৮২০ এমএএইচ ব্যাটারি রয়েছে ফোনটিতে, যা ৩৩ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। কোম্পানির তরফে দাবি করা হচ্ছে, মাত্র ১ ঘণ্টার মধ্যেই ১০০ শতাংশ চার্জড হয়ে যাবে এই স্মার্টফোন। সফ্টওয়্যারের দিক থেকে এই স্মার্টফোন চলবে অ্যান্ড্রয়েড ১০-ভিত্তিক MIUI 12-এর সাহায্যে। এই ফোনের জন্য আবার অ্যান্ড্রয়েড ১১ আপডেটও রোল আউট করা হয়েছে। এই ফোনের ৬জিবি ও ১২৮জিবি স্টোরেজ মডেলের দাম ২১,৯৯৯ টাকা। আবার ফোনটির ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের দাম ২৩,৯৯৯ টাকা।

Poco X3 Pro

এই মুহূর্তের অত্যন্ত জনপ্রিয় একটি হ্যান্ডসেট পোকো এক্সথ্রি প্রো। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬০ প্রসেসর রয়েছে ফোনটিতে, যা পেয়ার করা থাকছে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজের সঙ্গে। কম দামের মধ্যেই এই মুহূর্তের সেরা গেমিং স্মার্টফোন এটি। রয়েছে একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০Hz। সুরক্ষার জন্য এই ডিসপ্লেতে দেওয়া হয়েছে কর্নিং গোরিলা গ্লাস ৬ প্রোটেকশন। কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে ফোনটিতে, যার প্রাইমারি সেন্সর ৪৮ মেগাপিক্সেল। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে রয়েছে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড শুটার, একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা এবং আর একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য রয়েছে একটি ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর। মজবুত এবং বড় একটি ৫,১৬০এমএএইচ ব্যাটারি রয়েছে ফোনটিতে। হেভি গেম না খেললে সেই ব্যাটারি দেড় দিন পর্যন্ত টেনে দিতে পারে। এই ব্যাটারির সঙ্গে আবার ৩৩ ওয়াটের চার্জার দেওয়া হয়েছে। সফ্টওয়্যার হিসেবে এই ফোনে রয়েছে অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক এমআইইউআই ১২। পোকো এক্সথ্রি প্রো স্মার্টফোনের ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের দাম ২০,৯৯৯ টাকা।

Samsung Galaxy F62

এই ফোনে রয়েছে একটি ৬.৭ ইঞ্চির সুপার অ্যামোলেড প্লাস ডিসপ্লে। ৭০০০এমএএইচ ব্যাটারি রয়েছে ফোনটিতে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই এই হাই-ক্যাপাসিটি ব্যাটারি চার্জড আপ হয়ে যাবে। বিগ স্ক্রিন এবং বড় ব্যাটারি যদি আপনার পছন্দ হয়, তাহলে গ্যালাক্সি এফ৬২ আদর্শ। পারফরম্যান্সের জন্য ফোনটিতে দেওয়া হয়েছে স্যামসাং-এর এগজ়িনোজ় ৯৮২৫ চিপ, যা পেয়ার করা থাকছে ৬জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত স্টোরেজের সঙ্গে। ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামোরা, ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড শুটার, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা এবং একটি ৫ মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে রয়েছে একটি ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর। সফ্টওয়্যার হিসেবে এই ফোনে রয়েছে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম-ভিত্তিক ওয়ান ইউআই ৩.১। স্যামসাং গ্যালাক্সি এফ৬২ ফোনের ৬জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের দাম এই মুহূর্তে ২৩,৫৯০ টাকা।

Vivo V20 (2021 Edition)

ভিভো ভি২০ (২০২১ এডিশন) লুকের দিক থেকে অত্যন্ত স্টাইলিশ এবং স্লিম। ৭.৫ মিমি পাতলা এই স্মার্টফোনে অত্যন্ত শক্তিশালী একটি ৪,০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এই ব্যাটারি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য ফোনটিতে রয়েছে একটি স্ন্যাপড্রাগন ৭৩০ প্রসেসর, যা পেয়ার কর থাকছে ৬জিবি র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজের সঙ্গে। এছাড়াও এই ফোনে রয়েছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন ইউজাররা। এই ফোনে একটি ৬.৪৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে এবং গ্লাস ব্যাক। রিয়ার ক্যামেরা সেটআপে রয়েছে একটি ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে রয়েছে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড স্ন্যাপার এবং আর একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। সেলফি ভক্তদের মন দিতে নেমে এই স্মার্টফোন। কারণ একটি ৪৪ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে, যাতে অটোফোকাস ফিচার রয়েছে এবং ৪কে ভিডিয়োও রেকর্ড করতে পারে। সফ্টওয়্যার হিসেবে এই ফোনে রয়েছে অ্যান্ড্রয়েড ১১ আউট অফ দ্য বক্স-এর উপরে নির্ভরশীল ফানটাচ ইউআই ১১।

আরও পড়ুন: Motorola G Series: ‘বিআইএস’- এর সাইটে মোটো জি৭১, মোটো জি৫১ এবং মোটো জি৩১- এর নাম, ভারতে লঞ্চের সম্ভাবনা

আরও পড়ুন: Xiaomi 12X: সস্তার ফোন নিয়ে আসছে শিয়াওমি, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর, কবে লঞ্চ করবে?

আরও পড়ুন: Realme GT 2 Pro: স্ন্যাপড্রাগন ৮৯৮ প্রসেসর, ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং, লিক হয়ে গেল রিয়েলমি জিটি ২ প্রো ফোনের সব ফিচার্স