Realme GT 2 Pro: স্ন্যাপড্রাগন ৮৯৮ প্রসেসর, ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং, লিক হয়ে গেল রিয়েলমি জিটি ২ প্রো ফোনের সব ফিচার্স

Realme GT 2 Pro Specifications Leaked: জিটি সিরিজে আবারও একটি নতুন স্মার্টফোন যোগ করতে চলেছে রিয়েলমি, যার নাম রিয়েলমি জিটি ২ প্রো। এই ফোনটির সম্ভাব্য দাম-সহ ফিচার্স সম্পর্কে জেনে নিন।

Realme GT 2 Pro: স্ন্যাপড্রাগন ৮৯৮ প্রসেসর, ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং, লিক হয়ে গেল রিয়েলমি জিটি ২ প্রো ফোনের সব ফিচার্স
আকর্ষণীয় ফিচার্স নিয়ে আত্মপ্রকাশ হতে চলেছে রিয়েলমি জিটি ২ প্রো ফোনের
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2021 | 10:45 AM

রিয়েলমি জিটি ২ প্রো ফোনের স্পেসিফিকেশনস ফাঁস হয়ে গেল অনলাইনে। এক টিপস্টার সম্প্রতি জানিয়েছেন যে, এই রিয়েলমি ফোনে পারফরম্যান্সের জন্য থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৯৮ প্রসেসর, যা পেয়ার করা থাকবে LPDDR5 র‌্যাম এবং UFS 3.1 স্টোরেজের সঙ্গে। সফ্টওয়্যারের দিক থেকে এই Realme GT 2 Pro ফোনটি অ্যান্ড্রয়েড ১২-ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে। এই টিপস্টার আবার রিয়েলমি জিটি ২ প্রো ফোনের ডিসপ্লে, ক্যামেরা, চার্জিং এবং কানেক্টিভিটি সংক্রান্ত একাধিক গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে একটা ধারণা দিয়েছেন। এই মাসের শুরুতেই আবার ফোনটির দামও জানা গিয়েছিল।

রিয়েলমি জিটি ২ প্রো ফাঁস হওয়া স্পেসিফিকেশনস

চিনের জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েইবো-তে রিয়েলমি জিটি ২ প্রো ফোনের ফিচার্স শেয়ার করেছেন টিপস্টার WHYLAB। সেখানে উল্লেখ করা হয়েছে, এই ফোনে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন (স্ন্যাপড্রাগন ৮৯৮) প্রসেসর থাকবে। এর আগে জানা গিয়েছিল, এই রিয়েলমি ফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকতে লপারে। রিয়েলমি জিটি ২ প্রো ফোনের চিপসেট পেয়ার করা হবে LPDDR5 র‌্যাম এবং UFS 3.1 স্টোরেজের সঙ্গে।

টিপস্টার আরও জানিয়েছেন যে, রিয়েলমি জিটি ২ প্রো ফোনটির মডেল নম্বর RMX 3301। ফোনে দেওয়া হচ্ছে একটি ৬.৫১ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। এর আগেও একাধিক মিডিয়া রিপোর্ট থেকে জানা গিয়েছিল, এই স্মার্টফোনে এমনই ডিসপ্লে দেওয়া হচ্ছে, যার অ্যাসপেক্ট রেশিও ২০:৯, হাই রিফ্রেশ রেট এবং ৪০৪পিপিআই পিক্সেল ডেনসিটি। এই রিয়েলমি স্মার্টফোনে একটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা সেটআপ থাকছে যা অপ্টিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্ট করে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে একটি ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হচ্ছে।

একটি দুর্ধর্ষ ব্যাটারি থাকবে এই রিয়েলমি জিটি ২ প্রো স্মার্টফোনে। তার থেকেও বড় কথা হল, সেই ব্যাটারি আবার ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এদিকে এর আগের একাধিক রিপোর্ট থেকে জানা গিয়েছিল যে, এই ফোনে একটি ৫০০০এমএএইচ ব্যাটারি থাকবে, যার চার্জিং ক্যাপাসিটি ৬৫ ওয়াট পর্যন্ত লিমিটেড থাকবে। এছাড়াও নতুন লিক থেকে এই ফোনের একাধিক কানেক্টিভিটি অপশন সম্পর্কে জানা গিয়েছে। ওয়াই-ফাই ৬ এবং ব্লুটুথ ভি৫.২ হল তার মধ্যে গুরুত্বপূর্ণ দুই ফিচার। সফ্টওয়্যার হিসেবে ফোনটি অ্যান্ড্রয়েড ১২-ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ দ্বারা চালিত হবে।

রিয়েলমি জিটি ২ প্রো সম্ভাব্য দাম

চলতি মাসের শুরুতেই ডিজিটাল চ্যাট স্টেশন নামের এক টিপস্টার রিয়েলমি জিটি ২ প্রো ফোনটি কত দামে লঞ্চ হতে পারে, তার ইঙ্গিত দিয়েছিলেন। সেখান থেকেই জানা গিয়েছিল, এই ফোনটির বেস ভ্যারিয়েন্ট লঞ্চ করা হতে পারে CNY ৪,০০০ বা ৪৬,৫০০ টাকা দামে। আবার ফোনটির স্পেশ্যাল এডিশন লঞ্চ করা হতে পারে CNY 5,000 বা ৫৮,২০০ টাকা দামে। তবে কোম্পানির তরফ থেকে এই ফোনের দাম বা ফিচার্স সংক্রান্ত কোনও তথ্যই এখনও পর্যন্ত অফিসিয়ালি ঘোষণা করা হয়নি।

আরও পড়ুন: Samsung Galaxy A13 5G: ব্লুটুথ SIG সার্টিফিকেশন পেল এই গ্যালাক্সি স্মার্টফোন, লঞ্চ শিগগিরই, ফিচার্স কেমন?

আরও পড়ুন: Xiaomi 12 Ultra: ফিচার্স লিক হল শিয়াওমি ১২ আলট্রার, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৮ জেনারেশনের প্রসেসর

আরও পড়ুন: Vivo Y76 5G: ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, ৪৪ ওয়াট ফাস্ট চার্জিংয়ের এই ভিভো স্মার্টফোন আসছে ২৩ নভেম্বর