Xiaomi 12 Ultra: ফিচার্স লিক হল শিয়াওমি ১২ আলট্রার, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৮ জেনারেশনের প্রসেসর

Xiaomi 12 Ultra Specifications, Features: এ যাবৎ কালের সবথেকে আকর্ষণীয় এবং হাই-এন্ড ডিভাইস নিয়ে আসছে শিয়াওমি, যার নাম শিয়াওমি ১২ আলট্রা। ফোনটির ফিচার্স লিক হয়েছে খুব সম্প্রতি। জেনে নিন সেই সব খুঁটিনাটি।

Xiaomi 12 Ultra: ফিচার্স লিক হল শিয়াওমি ১২ আলট্রার, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৮ জেনারেশনের প্রসেসর
একটি ৫০ এবং তিনটি ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকছে এই ফোনে
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2021 | 5:04 PM

শিয়াওমি-র পরবর্তী হাই-এন্ড স্মার্টফোন লঞ্চ এবার শুধুই সময়ের অপেক্ষা। আসন্ন সেই হ্যান্ডসেটের নাম শিয়াওমি ১২ আলট্রা (Xiaomi 12 Ultra)। সম্প্রতি এই ফোনের একাধিক ফিচার্স ও স্পেসিফিকেশনস ফাঁস হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই ফোনটি আসলে এমআই ১১ আলট্রা ফোনের সাকসেসর মডেল। থাকছে একটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। পারফরম্যান্সের জন্য দেওয়া হচ্ছে একটি স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ১ প্রসেসর। নির্দিষ্ট করে প্রসেসরের নাম এখনও পর্যন্ত জানা যায়নি। হতে পারে সেই প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৯৮।

এছাড়াও এই সিরিজে আরও একটি ফোন থাকতে পারে, যার নাম শিয়াওমি ১২ আলট্রা এনহ্যান্সড (Xiaomi 12 Ultra Enhanced)। নিশ্চিত করে শিয়াওমি-র তরফ থেকে না জানানো হলেও সার্টিফিকেশন ওয়েবসাইটে দুটি কোডনেম দেখা গিয়েছে।

চলতি বছরের অগাস্টেই শিয়াওমি ১২ ফোনের একাধিক পিচার্স লিক হয়েছিল। শিয়াওমিইউআই ওয়েবসাইটে সেই সব তথ্য সম্পর্কে একটি রিপোর্ট প্রকাশ করা হয়েছিল। তবে সম্প্রতি যে রিপোর্ট প্রকাশিত হয়েছে, সেখানে দুটি কোডনেম দেখা গিয়েছে – লোকি এবং থোর। মনে করা হচ্ছে, এই দুটি কোডনেমই হল Xiaomi 12 Ultra এবং Xiaomi 12 Ultra Enhanced স্মার্টফোন দুটির।

পারফরম্যান্সের জন্য এই শিয়াওমি ১২ আলট্রা এবং শিয়াওমি ১২ আলট্রা এনহ্যান্সড – এই দুই ফোনেই দেওয়া হতে পারে স্ন্যাপড্রাগন ৮ জেনারেশনের ১ প্রসেসর (স্ন্যাপড্রাগন ৮৯৮)। আর তাই যদি হয় তাহলে এ যাবৎ কালের সব থেকে শক্তিশালী ফ্ল্যাগশিপ ডিভাইস হতে চলেছে শিয়াওমি ১২ সিরিজের এই দুই মডেল। শিয়াওমি ১২ আলট্রা ফোনে দেওয়া হতে পারে একটি ৫০ মেগাপিক্সেল স্যামসাং GN5 সেন্সর।

কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপের এই মডেলে সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকতে পারে একটি ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা যা ২এক্স জ়ুম সাপোর্ট করবে। এছাড়াও থাকবে একটি ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা যা ৫এক্স জুম সাপোর্ট করবে এবং ১০এক্স জুম সাপোর্টেড আরও একটি ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা।

এমআই ১১ আলট্রা ফোনের সঙ্গে তুলনা করতে গেলে এই ফোনটিতে ছিল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং তার সঙ্গে একটি ৪৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং আর একটি ৪৮ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স।

তবে ভারতে এই ফোন লঞ্চ হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। কারণ শিয়াওমি ১২ আলট্রা একটি চায়না-এক্সক্লুসিভ ডিভাইস হতে পারে। কবে নাগাদ এই দুটি ফোন চিনে লঞ্চ হতে পারে, সে বিষয়ে কোনও তথ্য এখনও পর্যন্ত জানা যায়নি। পাশাপাশি এই সব ফিচার্স ও স্পেসিফিকেশনস সবই জল্পনার স্তরে রয়েছে। কোম্পানির তরফ থেকে নিশ্চিত ভাবে কিছুই জানানো হয়নি।

আরও পড়ুন: Vivo Y76 5G: ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, ৪৪ ওয়াট ফাস্ট চার্জিংয়ের এই ভিভো স্মার্টফোন আসছে ২৩ নভেম্বর

আরও পড়ুন: Oppo A55s 5G: স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর, ১৩ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরার ফোন নিয়ে এল ওপ্পো, দাম ও সমগ্র ফিচার্স জেনে নিন

আরও পড়ুন: প্রিমিয়াম সেগমেন্টের জন্য নতুন স্মার্টফোন চিপ লঞ্চ করল মিডিয়াটেক, ‘N4’ চিপমেকিং প্রক্রিয়ায় নির্মিত, কম্পিউটিং কোর আর্ম কোর্টেক্স এক্স২