Vivo Y76 5G: ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, ৪৪ ওয়াট ফাস্ট চার্জিংয়ের এই ভিভো স্মার্টফোন আসছে ২৩ নভেম্বর

Vivo Y76 5G Launch Date: ফের একটি নতুন স্মার্টফোন লঞ্চের তোড়জোড়় শুরু করে দিল ভিভো। ফোনটির সম্ভাব্য ফিচার্স ও স্পেসিফিকেশনস দেখে নিন।

Vivo Y76 5G: ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, ৪৪ ওয়াট ফাস্ট চার্জিংয়ের এই ভিভো স্মার্টফোন আসছে ২৩ নভেম্বর
ঝড় তুলতে আসছে ভিভোর এই ৫জি স্মার্টফোন
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2021 | 4:18 PM

ইটস অফিসিয়াল! ২৩ নভেম্বর লঞ্চ করতে চলেছে ভিভো ওয়াই৭৬ ৫জি। কোম্পানির তরফ থেকে এ দিনই ঘোষণা করা হয়েছে এই লঞ্চ ডেট। আপাতত মালয়েশিয়ার মার্কেটে ফোনটি নিয়ে আসা হচ্ছে। ফোনের একাধিক ফিচার্স ও স্পেসিফিকেশনসও একটি টিজারের মাধ্যমে শেয়ার করেছে ভিভো। এর আগেও ফোনটির বেশ কিছু স্পেকস অনলাইনে ফাঁস হয়েছিল। তিনটি কালার অপশনে লঞ্চ করা হবে ফোনটি। প্রসঙ্গত কয়েক দিন আগেই চিনে হাজির হয়েছে ভিভো ওয়াই৭৬এস ৫জি। দুটি ফোনের লুক কিছুটা এক হলেও স্পেসিপিকেশনে অনেকটাই ফারাক থাকছে।

মালয়েশিয়ায় ভিভো-র অফিসিয়াল ফেসবুক পেজ থেকে ভিভো ওয়াই৭৬ ৫জি ফোনের লঞ্চ ডেট ঘোষণা করা হয়েছে। ২৩ নভেম্বর সে সন্ধে ৮টা ৩০ মিনিটে এই ফোনটি লঞ্চ করা হয়েছে। ভিভো মালয়েশিয়ার তরফ থেকে সমস্ত সোশ্যাল প্ল্যাটফর্মেই দেখা যাবে লাইভ ইভেন্ট। সে দেশের জনপ্রিয় দুই ই-কমার্স প্ল্যাটফর্ম লাজ়াদা এবং শপি থেকে ফোনটি ক্রয় করার জন্য উপলব্ধ হবে। তবে ভারত-সহ বিশ্বের অন্যান্য দেশে ফোনটি কবে নাগাদ লঞ্চ করবে, সে বিষয়ে কোম্পানির তরফ থেকে কিছুই জানানো হয়নি।

ভিভো ওয়াই৭৬ ৫জি সম্ভাব্য স্পেসিফিকেশনস –

টিজারে দেখা গিয়েছে এই ফোনের কালো রঙের মডেল। ওয়াটারড্রপ-স্টাইল নচ ডিসপ্লে রয়েছে ফোনটিতে। Vivo Y76 5G ফোনে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, যা একটি রেক্ট্যাঙ্গুলার ক্যামেরা মডিউলে দেওয়া হচ্ছে। ফ্ল্যাশও দেওয়া হচ্ছে সেই সঙ্গে। ক্যামেরা ইউনিটে থাকছে একটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, একটি ২ মেগাপিক্সেল পোর্ট্রেইট সেন্সর এবং আর একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। ফোনের অন্যান্য ফিচার্স সম্পর্কে কোম্পানির তরফ থেকে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি।

এদিকে আবার টিপস্টার সুধাংশু অম্ভোরে ভিভো ওয়াই৭৬ ৫জি ফোনের কিছু ছবিও শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। সেখানেও ফোনটির অন্য আরও কিছু গুরুত্বপূর্ণ ফিচার্স সম্পর্কে জানা গিয়েছে। একটি ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে থাকছে যার রিফ্রেশ রেট ৬০Hz। অন্যান্য হাইলাইটের মধ্যে রয়েছে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজের সঙ্গে। টিপস্টার আরও জানিয়েছেন যে, এই ফোনে একটি ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

সফ্টওয়্যারের দিক থেকে ভিভো ওয়াই৭৬ ৫জি ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম ভিত্তিক ফানটাচ ওএস দ্বারা চালিত হবে। এই হ্যান্ডসেটে থাকছে একটি ৪,১০০এমএএইচ ব্যাটারি, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে রয়েছে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং একটি ৩.৫মিমি অডিও জ্যাক। কসমিক অরোরা এবং মিডনাইট স্পেস – এই দুই কালার অপশনে লঞ্চ হচ্ছে ফোনটি।

আরও পড়ুন: Oppo A55s 5G: স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর, ১৩ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরার ফোন নিয়ে এল ওপ্পো, দাম ও সমগ্র ফিচার্স জেনে নিন

আরও পড়ুন: প্রিমিয়াম সেগমেন্টের জন্য নতুন স্মার্টফোন চিপ লঞ্চ করল মিডিয়াটেক, ‘N4’ চিপমেকিং প্রক্রিয়ায় নির্মিত, কম্পিউটিং কোর আর্ম কোর্টেক্স এক্স২

আরও পড়ুন: Vivo V23e 5G: কোন কোন রঙে লঞ্চ হতে পারে এই ফোন? কী ধরনের র‍্যাম-স্টোরেজই বা থাকতে পারে?