Samsung Galaxy A13 5G: ব্লুটুথ SIG সার্টিফিকেশন পেল এই গ্যালাক্সি স্মার্টফোন, লঞ্চ শিগগিরই, ফিচার্স কেমন?

Samsung Galaxy A13 5G Price And Specifications: ব্লুটুথ সার্টিফিকেশন পেয়ে গেল স্যামসাং-এর গ্যালাক্সি এ১৩ ৫জি ফোনটি। আর সেখান থেকেই মনে করা হচ্ছে, খুব শিগগিরই ফোনটি ভারত-সহ বিশ্বের বিভিন্ন প্রান্তে লঞ্চ করে যাবে।

Samsung Galaxy A13 5G: ব্লুটুথ SIG সার্টিফিকেশন পেল এই গ্যালাক্সি স্মার্টফোন, লঞ্চ শিগগিরই, ফিচার্স কেমন?
এই ৫জি ভ্যারিয়েন্ট শিগগিরই নিয়ে আসছে স্যামসাং
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2021 | 6:50 PM

স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি ফোনটি খুব শিগগিরই লঞ্চ হতে চলেছে। এতটা নিশ্চিত হয়ে কী ভাবে এই কথাটা আমরা বলছি? সম্প্রতি এই ফোনটি ব্লুটুথ SIG সার্টিফিকেশন ওয়েবসাইটে হাজির হয়েছে। আর একবার ব্লুটুথ সার্টিফিকেশন পেয়ে যাওয়ার অর্থ হল, ফোনের লঞ্চিং আসন্ন। বিগত কয়েক মাস ধরেই এই Samsung Galaxy A13 5G ফোনটি লঞ্চের জল্পনা চলছে। এই ফোনে থাকছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ডিসপ্লেতে থাকছে ওয়াটারড্রপ-স্টাইল নচ ডিজাইন। ৪জি এবং ৫জি দুই ভ্যারিয়েন্টেই ফোনটি লঞ্চ করা হবে। এছাড়াও ফোনের ট্রিপল ক্যামেরা ইউনিটে থাকছে একটি ৫০ মেগাপিক্সেল ক্যামেরা।

ব্লুটুথ SIG লিস্টিং ফোনটির চারটি ভিন্ন-ভিন্ন মডেল নম্বর দেখা গিয়েছে। সর্বপ্রথম এই ডেভেলপমেন্ট সম্পর্কে রিপোর্ট প্রকাশ করা হয় GSMArena-র তরফ থেকে। সেই রিপোর্টেই উল্লেখ করা হয়েছে, গ্যালাক্সি এ১৩ ফোনটি ৪জি এবং ৫জি দুই ভ্যারিয়েন্টেই লঞ্চ করা হবে। যে চারটি মডেল নম্বর নিয়ে এই ফোনটি হাজির হয়েছে। সেগুলি হল, SM-A136U, SM-A136U1, SM-A136W এবং SM-S136DL। মনে করা হচ্ছে, এই মডেলগুলি স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি স্মার্টফোনের রিপ্রেজ়েন্ট ক্যারিয়ার এবং রিজিয়ন ভার্সনস হতে চলেছে বলে রিপোর্টে আরও উল্লেখ করা হয়েছে।

যদিও এই Samsung Galaxy A13 5G বা 4G ভ্যারিয়েন্টের ফিচার্স এবং স্পেসিফিকেশনস সংক্রান্ত কোনও তথ্য এখনও পর্যন্ত কোম্পানির তরফ থেকে জানানো হয়নি। তবে এই ফোনের একাধিক ফিচার্স এর আগে ফাঁস হয়েছে। গ্যালাক্সি এ১৩ ফোনের সম্ভাব্য দাম ও ফিচার্স এক নজরে দেখে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি এ১৩ সম্ভাব্য দাম ও স্পেসিফিকেশনস –

এই ফোনটি লঞ্চ হতে পারে $249 বা প্রায় ১৮,৪০০ টাকা দামে, লিক থেকে এমনই তথ্য জানা গিয়েছে। পারফরম্যান্সের জন্য এই গ্যালাক্সি এ১৩ ফোনে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর দেওয়া হতে পারে। মোট তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহযোগে লঞ্চ হবে এই স্মার্টফোন। সেগুলি হল, ৪জিবি ও ৬৪জিবি, ৬জিবি ও ১২৮জিবি এবং ৮জিবি ও ১২৮জিবি র‌্যাম ও স্টোরেজ মডেল। একটি ৬.৪৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে দেওয়া হচ্ছে ফোনটিতে। অত্যন্ত শক্তিশালী একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি থাকবে। কিছু দিন আগেই আবার এই ফোনটি হাজির হয়েছিল গিকবেঞ্চ বেঞ্চমার্কিং ওয়েবসাইটে। সেখান থেকেই ইঙ্গিত মিলেছিল, সফ্টওয়্যারের দিক থেকে ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম ভিত্তিক হতে চলেছে।

এদিকে আবার স্যামসাং গ্যালাক্সি এ১৩ ফোনের যে রেন্ডার সম্প্রতি অনলাইনে এসেছিল, তাতে ফোনটির একটি কালো রঙের মডেল নজরে এসেছিল। সেখান থেকেই ইঙ্গিত মিলেছে, এই ফোনের আগের মডেল অর্থাৎ গ্যালাক্সি এ১২ ফোনের লুক ও ডিজাইনের থেকে সাকসেসর মডেল গ্যালাক্সি এ১৩ অনেকাংশেই আলাদা হতে চলেছে। যদিও ব্লুটুথ SIG ওয়েবসাইট এই ফোনের ৪জি ভ্যারিয়েন্ট সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। তবে এই ৪জি ফোনটি SM-A135F মডেল নম্বর নিয়ে হাজির হতে চলেছে।

আরও পড়ুন: Xiaomi 12 Ultra: ফিচার্স লিক হল শিয়াওমি ১২ আলট্রার, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৮ জেনারেশনের প্রসেসর

আরও পড়ুন: Vivo Y76 5G: ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, ৪৪ ওয়াট ফাস্ট চার্জিংয়ের এই ভিভো স্মার্টফোন আসছে ২৩ নভেম্বর

আরও পড়ুন: Oppo A55s 5G: স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর, ১৩ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরার ফোন নিয়ে এল ওপ্পো, দাম ও সমগ্র ফিচার্স জেনে নিন