Poco X4 Pro 5G: আন্তর্জাতিক বাজারে লঞ্চ হয়েছে পোকো এক্স৪ প্রো ৫জি ফোন, দেখে নিন দাম ও স্পেসিফিকেশন

Poco X4 Pro 5G: পোকো এক্স৪ প্রো ৫জি ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। সেখানে একটি ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর রয়েছে।

Poco X4 Pro 5G: আন্তর্জাতিক বাজারে লঞ্চ হয়েছে পোকো এক্স৪ প্রো ৫জি ফোন, দেখে নিন দাম ও স্পেসিফিকেশন
পোকো এক্স৪ প্রো ৫জি স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2022 | 9:49 PM

পোকো এক্স৪ প্রো ৫জি (Poco X4 Pro 5G) স্মার্টফোন লঞ্চ হয়েছে আন্তর্জাতিক বাজারে। মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২২ (MWC 2022)– এ এই ফোন লঞ্চ হয়েছে। পোকোর এই স্মার্টফোনে (Poco-branded smartphone) রয়েছে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। এই প্রথম পোকোর কোনও ফোনে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর দেখা গিয়েছে। এছাড়াও এই ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। আর রয়েছে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি।

পোকো এক্স৪ প্রো ৫জি ফোনের দাম এবং উপলব্ধতা

পোকো এক্স৪ প্রো ৫জি ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম EUR ২৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ২৫,৩০০ টাকা। এছাড়াও এই ফোনের ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম EUR ৩৪৯, ভারতীয় মুদ্রায় প্রায় ২৯,৫০০ টাকা। লেসার ব্ল্যাক, লেসার ব্লু এবং একটি নতুন পোকো ইয়েলো রঙে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে এই ফোন। ২ মার্চ থেকে এই ফোনের বিক্রি শুরু হয়েছে অনলাইন এবং অফলাইনে। ভারতে পোকো এক্স৪ প্রো ৫জি ফোন কবে লঞ্চ হবে সে ব্যাপারে পোকো সংস্থা কিছু জানায়নি।

পোকো এক্স৪ প্রো ৫জি ফোনের স্পেসিফিকেশন এবং ফিচার

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোন পরিচালিত হবে অ্যানড্রয়েড ১১ এবং MIUI 13- এর সাহায্যে।
  • এই ফোনে রয়েছে একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ।
  • পোকো এক্স৪ প্রো ৫জি ফোনে একটি স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর রয়েছে। তার সঙ্গে ৮ জিবি র‍্যাম যুক্ত রয়েছে।
  • এই ৫জি স্মার্টফোনে রয়েছে ডায়নামিক র‍্যাম এক্সপ্যানশন ফিচার রয়েছে। যার ফলে ১১ জিবি পর্যন্ত র‍্যামের পরিমাণ বাড়ানো যায়।
  • পোকো এক্স৪ প্রো ৫জি ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। সেখানে একটি ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর রয়েছে। তার সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা রয়েছে। এছাড়াও এই ফোনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এই ফোনে ২৫৬ জিবি পর্যন্ত ইনবিল্ড স্টোরেজ রয়েছে যা মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ, এনএফসি এবং IR Blaster। এছাড়াও এই ফোনে রয়েছে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি। তার সঙ্গে ৬৭ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে।

আরও পড়ুন- Oppo Reno 7Z 5G: জম্পেশ ফিচার্স সহযোগে ওপ্পো রেনো ৭জ়েড ৫জি লঞ্চ হল

আরও পড়ুন- OnePlus Nord 3: ১৫০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট নিয়ে দ্রুত লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস নর্ড ৩, আসতে পারে ভারতেও