Realme 8i: রিয়েলমির এই ৪জি স্মার্টফোন সদ্য লঞ্চ হয়েছে ভারতে, দাম কত? কী কী ফিচার রয়েছে

Realme 8i: এই ফোনের ব্যাটারি ৫০০০mAh। এর সঙ্গে রয়েছে ১৮W ফাস্ট চার্জিং সাপোর্ট। ফোনের ওজন ১৯৪ গ্রাম।

Realme 8i: রিয়েলমির এই ৪জি স্মার্টফোন সদ্য লঞ্চ হয়েছে ভারতে, দাম কত? কী কী ফিচার রয়েছে
ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমি ৮আই স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2021 | 10:44 PM

ভারতে রিয়েলমি ৮ সিরিজের দু’টি ফোন লঞ্চ হয়েছে ভারতে। এর মধ্যে একটি হল রিয়েলমি ৮এস ৫জি। অন্যটি রিয়েলমি ৮আই স্মার্টফোন। জানা গিয়েছে, রিয়েলমি ৮আই ফোন ভারতে লঞ্চ হয়েছে দুটো স্টোরেজ কনফিগারেশনে। এর মধ্যে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৩,৯৯৯ টাকা। অন্যদিকে, ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৫,৯৯৯ টাকা। এবার দেখে নেওয়া যাক রিয়েলমি ৮আই ফোনে কী কী ফিচার রয়েছে?

  • এই ফোনে থাকছে ডুয়াল সিমের স্লট। এই দুটো সিমই ন্যানো সিম। এই ফোন পরিচালিত হবে অ্যানড্রয়েড ১১ এবং Realme UI 2.0- এর সাহায্যে।
  • রিয়েলমি ৮আই ফোনে থাকতে পারে একটি ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৩০Hz থেকে ১২০Hz- এর মধ্যে ঘোরাফেরা করবে। এক্ষেত্রে রয়েছে 30Hz, 48Hz, 50Hz, 60Hz, 90Hz,  120Hz— এই ছয়টি স্ক্রিন রিফ্রেশ রেট।
  • এই ফোনে রয়েছে একটি অক্টা-কোর MediaTek Helio G96 প্রসেসর। জুলাই মাসে লঞ্চ হয়েছে এই অত্যাধুনিক চিপসেট। এই প্রসেসর বা চিপসেটের সঙ্গে রয়েছে ৬ জিবি পর্যন্ত LPDDR4x র‍্যাম। এছাড়াও রয়েছে ৫ জিবি ভার্চুয়াল র‍্যাম সাপোর্ট। ফোনের ফ্রি স্টোরেজ ব্যবহার করে ফোনের বিভিন্ন ধরনের কাজ করার ক্ষমতা বাড়ায়। ৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের মডেলেই এই ফিচার লক্ষ্য করা যায়।
  • রিয়েলমি ৮আই ফোনে রয়েছে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে রয়েছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি স্যামসাং S5KJN1 সেনসর। এর সঙ্গে রয়েছে ২ মেগাপিক্সেলের একটি মোনোক্রোম পোর্ট্রেট সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স সমেত সেনসর। এছাড়াও এই ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর। এর মধ্যে আবার যুক্ত রয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সম্পন্ন beautification functions, HDR mode, portrait mode এবং একটি ‘Panoselfie’ ফিচার। চওড়া ফ্রেমে সেলফি তোলার ক্ষেত্রে ব্যবহার হয় এই ফিচার।
  • এই ফোনে রয়েছে ১২৮ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে এই ফোনের স্টোরেজের পরিমাণ বৃদ্ধি করা সম্ভব।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৪জি VoLTE, ডুয়াল ব্যান্ড ওয়াই ফাই, ব্লুটুথ ভি ৫.০, জিপিএস/এ-জিপিএস এবং একটি মাইক্রো ইউএসবি পোর্ট।
  • এই ফোনের ব্যাটারি ৫০০০mAh। এর সঙ্গে রয়েছে ১৮W ফাস্ট চার্জিং সাপোর্ট। ফোনের ওজন ১৯৪ গ্রাম। রিয়েলমি ৮আই স্মার্টফোনে রয়েছে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেনসর।

আরও পড়ুন- Realme 8s 5G: ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমি ৮ সিরিজের নতুন স্মার্টফোন রিয়েলমি ৮এস, দেখুন সম্ভাব্য ফিচার ও দাম