Realme 9 Pro Plus: একধিক সার্টিফিকেশন সাইটে হাজির হল রিয়েলমি ৯ প্রো প্লাস, লঞ্চ হতে পারে শীঘ্রই

Realme 9 Series: শীঘ্রই লঞ্চ হতে পারে রিয়েলমি ৯ সিরিজ। তবে তার আগে এই সিরিজের একটি ফোন রিয়েলমি ৯ প্রো প্লাস-এর একাধিক ফিচার্স ও স্পেসিফিকেশন প্রকাশ্যে এল। দেখে নিন।

Realme 9 Pro Plus: একধিক সার্টিফিকেশন সাইটে হাজির হল রিয়েলমি ৯ প্রো প্লাস, লঞ্চ হতে পারে শীঘ্রই
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2022 | 3:51 PM

শিগগিরই রিয়েলমি তার ৯ সিরিজ (Realme 9 Series) নিয়ে আসতে পারে। এই সিরিজের একটি অন্যতম চমৎকার ফোন হতে চলেছে রিয়েলমি ৯ প্রো (Realme 9 Pro)। সম্প্রতি এই ফোনের দেখা মিলেছে একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইটে। আর তার বেশির ভাগই হল ভারতীয় সার্টিফিকেশন সাইট। তালিকায় রয়েছে, ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশনস কমিশন (NBTC), ইউরাসিয়ান ইকোনমিক কমিশন (EEC), ইন্দোনেশিয়ান টিঙ্গক্যাট কম্পোনেন দালাম নেগেরি (TKDN), ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)।

রিয়েলমি ৯ সিরিজে থাকছে মোট তিনটি হ্যান্ডসেট – একটি ভ্যানিলা রিয়েলমি ৯, রিয়েলমি ৯ প্রো এবং হাই-এন্ড রিয়েলমি ৯ প্রো প্লাস। এই তিনটি ফোনের পাশাপাশিই এই সিরিজে আরও একটি সস্তার ফোন থাকতে পারে যার নাম রিয়েলমি ৯আই, জল্পনা চলছে এমনই। তবে সংস্থার তরফ থেকে রিয়েলমি ৯ সিরিজ নিয়ে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি।

সম্প্রতি রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনটি চিনের কোয়ালিফিকেশন সার্টিফিকেশন সাইটে (CQC) হাজির হয়েছিল। আর সেখান থেকেই এই ফোনের চার্জিং ফিচার সম্পর্কে জানা গিয়েছে। যদিও ফোনটিতে কেমন (কত এমএএইচ) ব্যাটারি থাকছে তা লিস্টিংয়ে বলা হয়নি। লিস্টিং থেকে জানা গিয়েছে, এই রিয়েলমি ৯ প্রো প্লাস (Realme 9 Pro Plus) ফোনে এমনই শক্তিশালী একটি ব্যাটারি দেওয়া হচ্ছে যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

একাধিক অনলাইন রিপোর্ট থেকে আবার জানা গিয়েছে, রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনের রিয়ার প্যানেলে থাকতে পারে একটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে দেওয়া হচ্ছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর। পাশাপাশি জানা গিয়েছে, রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনটি লঞ্চ হতে পারে ৪জি ও ৫জি দুই ভ্যারিয়েন্ট হিসেবেই।

অন্য দিকে আবার রিয়েলমি ৯আই ফোনে একটি ৬.৫ ইঞ্চির IPS LCD স্ক্রিন দেওয়া হচ্ছে। এই ডিসপ্লে আবার HD+ রেজোলিউশন দিতে সক্ষম হবে এবং একটি পাঞ্চ-হোল কাটআউট থাকছে। ফাঁস হওয়া ছবি থেকে রিয়েলমি ৯আই ফোনের এমনই একাধিক তথ্য জানা গিয়েছে।

এই স্মার্টফোনে থাকতে পারে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ ক্যাপাসিটি। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হচ্ছে ফোনটিতে। জানা গিয়েছে, এই ব্যাটারি ১৮ ওয়াট বা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

আরও পড়ুুন: iQOO 9 Series: এই প্রথম কোনও স্মার্টফোনে থাকছে স্যামসাংয়ের ৫০ মেগাপিক্সেল GN5 সেন্সর, ৯ জানুয়ারি বাজারে

আরও পড়ুুন: Moto G71: নতুন বছরের শুরুতেই ভারতে নতুন ফোন নিয়ে আসছে মোটোরোলা, তার আগে যা জানা জরুরি

আরও পড়ুুন: Vivo Y21T: লঞ্চের আগেই এই ভিভো ফোনের একাধিক ফিচার্স লিক, কম দামে ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা