Realme 9i: জানুয়ারি মাসে লঞ্চ করবে রিয়েলমি ৯আই, মিডিয়াটেক প্রসেসর, কোয়াড রিয়ার ক্যামেরা, লিক হল একাধিক ফিচার্স!

Realme 9i Launch Date: রিয়েলমি ৯ সিরিজ লঞ্চ করতে চলেছে। এই সিরিজে থাকছে রিয়েলমি ৯আই নামের একটি হ্যান্ডসেট। এই ফোনের একাধিক ফিচার্স ও স্পেসিফিকেশনস লিক হয়ে গেল।

Realme 9i: জানুয়ারি মাসে লঞ্চ করবে রিয়েলমি ৯আই, মিডিয়াটেক প্রসেসর, কোয়াড রিয়ার ক্যামেরা, লিক হল একাধিক ফিচার্স!
নতুন বছরের শুরুতেই আসছে রিয়েলমি ৯আই
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2021 | 6:37 PM

রিয়েলমি ৯আই শীঘ্রই লঞ্চ হতে চলেছে। কোম্পানির তরফ থেকে নিশ্চিত বার্তা মিলল শেষমেশ। যদিও সাম্প্রতিক একটি লিকে এই ফোনের একাধিক ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে একটা পরিষ্কার ধারণা পাওয়া গিয়েছে। জানা গিয়েছে, ২০২২ সালের জানুয়ারি মাসেই রিয়েলমি ৯আই ফোনটি নিয়ে লঞ্চ হতে পারে রিয়েলমি ৯ সিরিজ। এই রিয়েলমি ৯আই ফোনে থাকতে পারে একটি মিডিয়াটেক হেলিও জি৯০টি প্রসেসর, শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি এবং কোয়াড-রিয়ার ক্যামেরা ইউনিট। চলতি বছরের সেপ্টেম্বর মাসে ভারতে লঞ্চ হয়েছিল রিয়েলমি ৮আই। সেই ফোনেরই সাকসেসর মডেল হতে চলেছে রিয়েলমি ৯আই। এই সিরিজে থাকছে মোট চারটি ফোন – রিয়েলমি ৯, রিয়েলমি ৯আই, রিয়েলমি ৯ প্রো এবং রিয়েলমি ৯ প্রো প্লাস/ম্যাক্স।

ভিয়েতনামের জনপ্রিয় সাইট দ্যপিক্সেল.ভিএন-এর তরফ থেকে জানানো হয়েছে, ২০২২ সালের জানুয়ারি মাসের সারা বিশ্বেই লঞ্চ করে যাবে রিয়েলমি ৯আই। এই স্মার্টফোন সবার প্রথম উপলব্ধ হতে চলেছে ভিয়েতনামের মার্কেটে। সেই রিপোর্টেই রিয়েলমি ৯আই ফোনের একাধিক ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কেও জানানো হয়েছে।

রিপোর্ট থেকে জানা গিয়েছে, রিয়েলমি ৯আই ফোনে থাকবে একটি ৬.৫ ইঞ্চির ফুল HD+ IPS LCD ডিসপ্লে। পারফরম্যান্সের জন্য এই ফোনে একটি মিডিয়াটেক হেলিও জি৯০টি প্রসেসর দেওয়া হবে। প্রসঙ্গত, এর আগের মডেল অর্থাৎ রিয়েলমি ৮আই ফোনে মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর দেওয়া হয়েছিল। নতুন ফোনের এই চিপসেট পেয়ার করা হবে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত স্টোরেজের সঙ্গে।

রিয়েলমি ৯আই ফোনে দেওয়া হচ্ছে একটি কোয়াড-রিয়ার ক্যামেরা ইউনিট। প্রাইমারি সেন্সর হিসেবে এই ফোনে থাকছে একটি ৬৪ মেগাপিক্সেল সেন্সর। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে দেওয়া হচ্ছে একটি ৮ মেগাপিক্সেল সেন্সর এবং দুটি ২ মেগাপিক্সেল সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে একটি ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হচ্ছে। রিপোর্টে আরও উল্লেখ করা হয়েছে, রিয়েলমি ৯আই ফোনে দুর্ধর্ষ একটি ব্যাটারি দেওয়া হচ্ছে, যার ক্যাপাসিটি ৫০০০এমএএইচ।

প্রসঙ্গত, রিয়েলমি ৯আই ফোনটি আসলে রিয়েলমি 8আই ফোনের সাকসেসর মডেল হতে চলেছে। ২০২১ সালের সেপ্টেম্বরেই লঞ্চ হয়েছিল রিয়েলমি ৮আই ফোনটি। এই মুহূর্তে ভারতের বাজারে এই ফোনের ৪জিবি র‌্যাম ও ৬৪জিবি স্টোরেজ মডেলের দাম ১৩,৯৯৯ টাকা।

ফিচার্স ও স্পেসিফিকেশনসের দিক থেকেও রিয়েলমি ৮আই ফোনের থেকে রিয়েলমি ৯আই ফোনে বেশ কিছু আপগ্রেডেশন দেওয়া হচ্ছে। রিয়েলমি ৮আই ফোনে রয়েছে একটি ৬.৬ ইঞ্চির ফুল HD+ ডিসপ্লে, যার পিক্সেল রেজোলিউশন ১০৮০X২৪১২ পিক্সেলস। পারফরম্যান্সের জন্য ফোনটিতে রয়েছে একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর। একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে থাকছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

১২৮জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ রয়েছে এই ফোনের। এছাড়াও থাকছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে ফোনের স্টোরেজ ২৫৬জিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন ইউজাররা। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি রয়েছে ফোনটিতে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

আরও পড়ুন: Vivo Y55s: চিনের টেলিকম লিস্টিংয়ে ফাঁস হল ভিভো ওয়াই৫৫এস ফোনের দাম, স্পেসিফিকেশন এবং লঞ্চের দিন

আরও পড়ুন: Moto G31: ভারতে লঞ্চ হয়েছে মোটো জি৩১, মোটোরোলা ‘জি’ সিরিজের এই ফোনের দাম কত?

আরও পড়ুন: Lava Agni 5G Review: তাক লাগানো ফিচার্সে ভরপুর! চিনা স্মার্টফোন-মেকারদের জোরদার টক্কর দেবে দেশি লাভা অগ্নি ৫জি