Realme GT Neo 3 Price In India: ভারতে রিয়েলমি জিটি নিও ৩ ফোনের দাম হতে পারে ২৫,০০০ টাকা, ফিচার্স ও স্পেসিফিকেশনস কেমন হতে পারে?

Realme GT Neo 3 Specifications: রিয়েলমি জিটি নিও ৩ ফোনের দাম ও স্পেসিফিকেশনস লিক হয়ে গিয়েছে সম্প্রতি। জেনে নিন সব তথ্য।

Realme GT Neo 3 Price In India: ভারতে রিয়েলমি জিটি নিও ৩ ফোনের দাম হতে পারে ২৫,০০০ টাকা, ফিচার্স ও স্পেসিফিকেশনস কেমন হতে পারে?
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 23, 2022 | 1:33 PM

রিয়েলমি জিটি নিও ৩ সিরিজ় (Realme GT Neo 3 Series) নিয়ে বিগত বেশ কিছু দিন ধরে একাধিক জল্পনা শোনা গিয়েছে। এবার আসন্ন এই স্মার্টফোনের দাম, স্পেসিফিকেশনস এবং ডিজ়াইন লিক করলেন এক টিপস্টার। তিনি দাবি করেছেন, রিয়েলমি জিটি নিও ৩ ফোনে একটি স্ন্যাপড্রাগন ৮৮৮ (Snapdragon 888) প্রসেসর থাকছে। কিছু দিন আগে আর এক টিপস্টার জানিয়েছিলেন, এই ফোনটিতে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ (MediaTek Dimensity 8100) প্রসেসর থাকতে পারে। চিনের টেনা লিস্টিংয়ে এই ফ্ল্যাগশিপ সিরিজ়ের এখনও পর্যন্ত দুটি স্মার্টফোনের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে। তাদের মধ্যে রিয়েলমি জিটি নিও ৩ ফোনটির দাম ভারতে কত হতে পারে, কেমন হতে পারে তার ফিচার্স ও স্পেসিফিকেশনস – সেই সব তথ্য একনজরে দেখে নেওয়া যাক।

দাম ও উপলব্ধতা (সম্ভাব্য)

টিপস্টার স্টিভ হেমারস্টফার জানিয়েছেন, ভারতে রিয়েলমি জিটি নিও ৩ সিরিজ়ের দাম শুরু হবে ২৫,৫৪৩ টাকা থেকে। পাশাপাশি তিনি আরও জানিয়েছেন যে, ৩১ জুলাই, ২০২২ ভারতে এই ফোনটি নিয়ে আসতে পারে রিয়েলমি।

ফিচার্স ও স্পেসিফিকেশনস (সম্ভাব্য)

টেনা লিস্টিংয়ে আন্তর্জাতিক মার্কেটের জন্য দুটি রিয়েলমি স্মার্টফোনের মডেল নম্বর নজরে এসেছিল। তার একটি হল RMX3560 এবং অপরটি RMX3562। হেমারস্টফারের রিপোর্ট থেকে জানা গিয়েছিল, রিয়েলমি জিটি নিও ৩ সিরিজ়ে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর এবং সেই প্রসেসর পেয়ার করা থাকতে পারে ৮জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে। এদিকে নতুন একটি রিপোর্টে দাবি করা হয়েছে, এই সিরিজ়ের ফোনগুলিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর দেওয়া হচ্ছে। যদিও টেনা লিস্টিং থেকে জানা গিয়েছিল, এই সিরিজ়ের ফোনগুলি ২.৮৫ গিগাহার্ৎজ় অক্টা-কোর প্রসেসর দেওয়া হতে পারে। নির্দিষ্ট করে চিপসেটের নাম সেখানে উল্লেখ করা হয়নি। পাশাপাশি সেখানে উল্লেখ করা হয়েছে যে, এই ফোন দুটি ৮জিবি ও ১২জিবি ‌র‌্যাম ভ্যারিয়েন্ট দেওয়া হচ্ছে।

হেমারস্টফার তাঁর রিপোর্টে আরও দাবি করেছেন যে, রিয়েলমি জিটি নিও ৩ ফোনে একটি ৬.৬২ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হচ্ছে। যদিও ডিজিটা চ্যাট স্টেশনের রিপোর্টে দাবি করা হয়েছে, এই দুটি ফোনেই ৬.৭ ইঞ্চির ফুল এইচডিপ্লাস ওলেড ডিসপ্লে দেওয়া হবে যার রিফ্রেশ রেট ১২০ হার্ৎজ় এবং রেজ়োলিউশন ১০৮০x২৪১২ পিক্সেলস।

অপ্টিক্সের দিক থেকে রিয়েলমি জিটি নিও ৩ ফোনে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হচ্ছে। হেমারস্টফার বলছেন, তাদের প্রাইমারি সেন্সর হবে একটি ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা। আবার ডিজিটাল চ্যাট স্টেশনের রিপোর্টে বলা হচ্ছে, প্রাইমারি সেন্সর হিসেবে রিয়েলমি জিটি নিও ৩ ফোনে একটি সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সর দেওয়া হচ্ছে। যদিও সেকেন্ডারি ক্যামেরা সম্পর্কে দুই টিপস্টারই এক মত পোষণ করেছেন। এই ফোনে একটি ৮ মেগাপিক্সেল এবং আর একটি ২ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা থাকতে পারে বলে জানা গিয়েছে।

কানেক্টিভিটির দিক থেকে থাকছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ এবং একটি ৩.৫মিমি হেডফোন জ্যাক। হেমারস্টফার দাবি করেছেন, রিয়েলমি জিটি নিও ৩ ফোনে একটি ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হচ্ছে। আবার ডিজিটাল চ্যাট স্টেশনের রিপোর্ট থেকে জানা গিয়েছে, এই সিরিজ়ের RMX3560 মডেল নম্বরের ফোনটিতে থাকতে পারে একটি ডুয়াল-সেল ৪,৫০০এমএএইচ ব্যাটারি এবং RMX3562 মডেল নম্বরের ফোনে একটি ডুয়াল-সেল ৫,০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে।

আরও পড়ুন: ভারতে শুরু হয়েছে স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজের প্রি-বুকিং, দেখে নিন বিভিন্ন অফার

আরও পড়ুন: স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর যুক্ত সবচেয়ে সস্তার ফোন হতে চলেছে মোটোরোলা এজ ৩০ প্রো! দাম কত হতে পারে?

আরও পড়ুন: একধাক্কায় ২০,৫০০ টাকা দাম কমল আইফোন ১৩- র, কোথায় কীভাবে পাবেন?