Realme Narzo 50 Launch: ভারতে আজ লঞ্চ করতে চলেছে রিয়েলমি নারজোর সম্ভাব্য সবচেয়ে সাশ্রয়ী মডেল…

রিয়েলমি নারজো ৫০ আই এখনও পর্যন্ত সবচেয়ে সাশ্রয়ী মূল্যের নারজো স্মার্টফোন বলে মনে করা হচ্ছে। এর দাম সম্ভবত ৮,০০০ টাকা হতে চলেছে।

Realme Narzo 50 Launch: ভারতে আজ লঞ্চ করতে চলেছে রিয়েলমি নারজোর সম্ভাব্য সবচেয়ে সাশ্রয়ী মডেল...
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2021 | 11:16 AM

রিয়েলমি নারজো ৫০ সিরিজ শুক্রবার ভারতে রিয়েলমি ব্যান্ড ২ এবং রিয়েলমি স্মার্ট টিভি নিও ৩২-ইঞ্চির সঙ্গে লঞ্চ হওয়ার কথা। রিয়েলমি নারজো ৫০ সিরিজের দুটি স্মার্টফোন লঞ্চ করবে। নারজো ৫০ এ এবং নারজো ৫০ আই। এই মাসের শুরুতে মালয়েশিয়ায় রিয়েলমি ব্যান্ড ২ ইতিমধ্যেই লঞ্ছ করা হয়েছে। এতে ব্যান্ডের আগের মডেলগুলির চেয়ে বড় ডিসপ্লে থাকবে। রিয়েলমি স্মার্ট টিভি নিও ৩২ ইঞ্চি ডলবি অডিও সহ আসতে চলেছে।

রিয়েলমি নারজো ৫০ আই সম্পর্কে এই মুহুর্তে বিশেষ কিছু জানা যায় নি। কিন্তু রিয়েলমি নারজো ৫০ এ-তে ৫০ মেগাপিক্সেল এআই সেন্সর এবং দুটি ২ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সের আছে। এছাড়া ম্যাক্রো সেন্সর রয়েছে। সুতরাং, রিয়েলমির এই স্মার্টফোনে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এটি ARM Cortex A75 CPU এবং Mali G52 GPU সহ MediaTek Helio G85 SoC দ্বারা চালিত হবে। রিয়েলমি নারজো ৫০ এ-তে একটি ৬,০০০ এমএএইচের ব্যাটারি থাকবে।

Realme Narzo 50

রিয়েলমি নারজো ৫০ এ-তে অ্যান্ড্রয়েড ১১ থাকবে বলেই জানা গেছে। রিয়েলমি নারজো ৫০ এ- এর কানেক্টিভিটি অপশনে ওয়াই-ফাই, জিপিএস এবং ইউএসবি টাইপ-সি অন্তর্ভুক্ত করা হয়েছে। ফোনের সেন্সরগুলিতে অ্যাকসিলরোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে বলে শোনা যাচ্ছে। এছাড়াও নারজোর ডিসপ্লে নিয়ে সেভাবে কিছু জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে ৯০ হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড ডিসপ্লেই দেওয়া হবে। পাশপাশি এই ডিসপ্লে অ্যামোলেড হবে কি না সে বিষয়ে এখনও কিছু জানা যায় নি। 

রিয়েলমি নারজো ৫০ এ মিডিয়াটেক হেলিও G85 চিপসেট দ্বারা চালিত হবে বলে নিশ্চিত করা হয়েছে। যা ৪ জিবি র‍্যাম আর ৬৪ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের সঙ্গে যুক্ত করা হবে বলে মনে করা হচ্ছে। স্মার্টফোনটিতে ১৮ ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। ট্রিপল ক্যামেরা সেটআপটিতে ৫০ মেগা পিক্সেলের প্রাইমারি সেন্সর থাকবে। ম্যাক্রোর জন্য ২ মেগা পিক্সেলের সেন্সর থাকবে।

রিয়েলমি নারজো ৫০ আই এখনও পর্যন্ত সবচেয়ে সাশ্রয়ী মূল্যের নারজো স্মার্টফোন বলে মনে করা হচ্ছে। এর দাম সম্ভবত ৮,০০০ টাকা হতে চলেছে। অন্যদিকে, নারজো ৫০ এ-এর দাম সম্ভবত ১০,০০০ টাকার কিছু বেশি হতে চলেছে।

আরও পড়ুন: হাতে আসা শুরু হল আইফোন ১৩, বলা হচ্ছে এটা এখনও পর্যন্ত অ্যাপেলের শ্রেষ্ঠ আইফোন!

আরও পড়ুন: আগামী ২৯ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি ‘এফ’ সিরিজের প্রথম ৫জি স্মার্টফোন