Smartphones: রিয়েলমি নারজো ৫০, রেডমি নোট ১১, স্যামসাং গ্যালাক্সি এফ২২ এবং ভিভো টি১ ৫জি… এই চারটি ফোনের পার্থক্য এবং মিল দেখে নিন

Smartphones: রিয়েলমি নারজো ৫০ (Realme Narzo 50), রেডমি নোট ১১ (Redmi Note 11), স্যামসাং গ্যালাক্সি এফ২২ (Samsung Galaxy F22) এবং ভিভো টি১ ৫জি (Vivo T1 5G)--- এই চারটি ফোনের মধ্যে কোনটি বেশি ব্যবহারযোগ্য দেখে নেওয়া যাক।

Smartphones: রিয়েলমি নারজো ৫০, রেডমি নোট ১১, স্যামসাং গ্যালাক্সি এফ২২ এবং ভিভো টি১ ৫জি... এই চারটি ফোনের পার্থক্য এবং মিল দেখে নিন
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 26, 2022 | 9:27 PM

রিয়েলমি নারজো ৫০ (Realme Narzo 50), রেডমি নোট ১১ (Redmi Note 11), স্যামসাং গ্যালাক্সি এফ২২ (Samsung Galaxy F22) এবং ভিভো টি১ ৫জি (Vivo T1 5G)— এই চারটি ফোনেই রয়েছে বেশ কিছু পার্থক্য। সেই সঙ্গে রয়েছে কিছু মিলও। সবকিছুর নিরিখে তাই দেখে নেওয়া যাক এই চারটি ফোনের মধ্যে কোন ফোনটি ইউজারদের জন্য সবচেয়ে বেশি ব্যবহারযোগ্য।

দাম- রিয়েলমি নারজো ৫০ ফোনের দাম শুরু হচ্ছে ১২,৯৯৯ টাকা থেকে। রেডমি নোট ১১ ফোনের দাম শুরু হচ্ছে ১৩,৪৯৯ টাকা। স্যামসাং গ্যালাক্সি এফ২২ ফোনের দাম শুরু হচ্ছে ১২,৪৯৯ টাকা থেকে। আর ভিভো টি১ ৫জি ফোনের দাম শুরু হচ্ছে ১৫,৯৯০ টাকা।

ডিসপ্লে- রিয়েলমি নারজো ৫০ ফোনে রয়েছে ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। রেডমি নোট ১১ ফোনে রয়েছে ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। স্যামসাং গ্যালাক্সি এফ২২ ফোনে রয়েছে ৬.৪ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। ভিভো টি১ ৫জি ফোনে রয়েছে ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে।

রিফ্রেশ রেট- রিয়েলমি নারজো ৫০ ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ। রেডমি নোট ১১ ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্টজ। স্যামসাং গ্যালাক্সি এফ২২ ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্টজ। ভিভো টি১ ৫জি ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ।

প্রসেসর- রিয়েলমি নারজো ৫০ ফোনে রয়েছে মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর। রেডমি নোট ১১ ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। স্যামসাং গ্যালাক্সি এস২২ ফোনে রয়েছে মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর। ভিভো টি১ ৫জি ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন জি৬৯৫ প্রসেসর।

র‍্যাম- রিয়েলমি নারজো ৫০ ফোনে রয়েছে ৪ জিবি ও ৬ জিবি র‍্যাম। রেডমি নোট ১১ ফোনে রয়েছে ৪ জিবি এবং ৬ জিবি র‍্যাম। স্যামসাং গ্যালাক্সি এফ২২ ফোনে রয়েছে ৪ জিবি এবং ৬ জিবি র‍্যাম। ভিভো টি১ ৫জি ফোনে রয়েছে ৪ জিবি, ৬ জিবি এবং ৮ জিবি র‍্যাম।

স্টোরেজ- রিয়েলমি নারজো ৫০ ফোনে রয়েছে ৬৪ জিবি এবং ১২৮ জিবি স্টোরেজ। রেডমি নোট ১১ ফোনে রয়েছে ৬৪ জিবি এবং ১২৮ জিবি স্টোরেজ। স্যামসাং গ্যালাক্সি এফ২২ ফোনে রয়েছে ৬৪ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ। ভিভো টি১ ৫জি ফোনে রয়েছে ১২৮ জিবি স্টোরেজ।

ফ্রন্ট ক্যামেরা- রিয়েলমি নারজো ৫০ ফোনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর। রেডমি নোট ১১ ফোনে রয়েছে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর। স্যামসাং গ্যালাক্সি এফ২২ ফোনে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর। ভিভো টি১ ৫জি ফোনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর।

রেয়ার ক্যামেরা- রিয়েলমি নারজো ৫০ ফোনে রয়েছে ৫০ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল, এই তিনটি ক্যামেরা সেনসর রয়েছে। রেডমি নোট ১১ ফোনে রয়েছে ৫০ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল, এই চারটি ক্যামেরা সেনসর রয়েছে। স্যামসাং গ্যালাক্সি এফ২২ ফোনে রয়েছে ৪৮ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল, এই চারটি ক্যামেরা সেনসর রয়েছে। ভিভো টি১ ৫জি ফোনে ৫০ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল, এই তিনটি ক্যামেরা সেনসর।

ব্যাটারি- রিয়েলমি নারজো ৫০ ফোনে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। রেডমি নোট ১১ ফোনে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। স্যামসাং গ্যালাক্সি এফ২২ ফোনে রয়েছে ৬০০০ এমএএইচ ব্যাটারি। ভিভো টি১ ৫জি ফোনে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি।

ফাস্ট চার্জিং- রিয়েলমি নারজো ৫০ ফোনে রয়েছে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। রেডমি নোট ১১ ফোনে রয়েছে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। স্যামসাং গ্যালাক্সি এফ২২ ফোনে রয়েছে ২৫ ওয়াটের চার্জিং সাপোর্ট রয়েছে। ভিভো টি১ ৫জি ফোনে রয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট।

অপারেটিং সিস্টেম- রিয়েলমি নারজো ৫০, রেডিমি নোট ১১, স্যামসাং গ্যালাক্সি এফ২২ এবং ভিভো টি১ ৫জি— এই চারটি ফোনেই রয়েছে অ্যানড্রয়েড ১১ সাপোর্ট।

আরও পড়ুন- Redmi Note 11 Pro Series: দুটি দুরন্ত ফোন নিয়ে ৯ মার্চ ভারতে আসছে রেডমি নোট ১১ প্রো সিরিজ়, কেমন ফিচার্স থাকতে পারে, দেখে নিন