Realme Q3s: অক্টোবরেই লঞ্চ হতে চলেছে রিয়েলমির এই নতুন স্মার্টফোন, দেখে নিন সম্ভাব্য কিছু ফিচার

আপাতত চিনে লঞ্চ হবে রিয়েলমির এই স্মার্টফোন। চিনের স্থানীয় সময় দুপুর ২টোয় (ভারতীয় সময় সকাল ১১টা ৩০মিনিট) এই ফোন লঞ্চ হবে। জানা গিয়েছে, নীল এবং বেগুনি রঙে লঞ্চ হবে রিয়েলমি কিউ৩এস ফোন।

Realme Q3s: অক্টোবরেই লঞ্চ হতে চলেছে রিয়েলমির এই নতুন স্মার্টফোন, দেখে নিন সম্ভাব্য কিছু ফিচার
রিয়েলমির নতুন স্মার্টফোন রিয়েলমি কিউ৩এস।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 17, 2021 | 11:55 AM

আর মাত্র একদিন। তারপরেই লঞ্চ হতে চলেছে রিয়েলমির নতুন স্মার্টফোন রিয়েলমি কিউ৩এস। আগামী ১৯ অক্টোবর লঞ্চ হবে রিয়েলমির এই নতুন স্মার্টফোন। একই সঙ্গে রিয়েলমি জিটি নিও ২টি ফোনও লঞ্চ হবে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই রিয়েলমি কিউ৩এস ফোনের বেশ কিছু সম্ভাব্য ফিচার প্রকাশ্যে এসেছে। শোনা যাচ্ছে, এই ফোনে থাকতে পারে একটি LCD ডিসপ্লে যার রিফ্রেশ রেট হতে পারে ১৪৪Hz। এছাড়াও এই ডিসপ্লেতে HDR10 সাপোর্ট থাকতে পারে। অন্যদিকে শোনা গিয়েছে, রিয়েলমি কিউ৩এস ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর। রিয়েলমি সংস্থার এক আধিকারিক একথা জানিয়েছেন গত মাসে। এর পাশাপাশি Geekbench এবং TENAA লিস্টিংয়েও এই ফোনের নাম দেখা গিয়েছে।

আপাতত ১৯ অক্টোবর চিনে লঞ্চ হবে রিয়েলমির এই স্মার্টফোন। চিনের স্থানীয় সময় দুপুর ২টোয় (ভারতীয় সময় সকাল ১১টা ৩০মিনিট) এই ফোন লঞ্চ হবে। জানা গিয়েছে, নীল এবং বেগুনি রঙে লঞ্চ হবে রিয়েলমি কিউ৩এস ফোন। একইদিনে চিনে লঞ্চ হবে রিয়েলমি জিটি নিও ২টি ফোন।

একনজরে দেখে নেওয়া যাক রিয়েলমি কিউ৩এস ফোনের সম্ভাব্য কিছু ফিচার-

  • এই ফোনের এলসিডি ডিসপ্লের রিফ্রেশ রেট ৩০, ৪৮, ৫০, ৬০, ৯০, ১২০ এবং ১৪৪Hz হতে পারে। ইউজার যখন যেমন ভিডিয়ো দেখবেন, সেই অনুযায়ী স্ক্রিনের রিফ্রেশ রেট নিজে নিজেই সেট হয়ে যাবে।
  • রিয়েলমির এই নতুন স্মার্টফোনে থাকবে Qualcomm Snapdragon ৭৭৮G প্রসেসর। রিয়েলমি সংস্থার প্রোডাক্ট ডিরেক্টর ওয়াং ওয়েই ডেরেক এই ইঙ্গিত দিয়েছেন। উল্লেখ্য, এর আগে এপ্রিল মাসে লঞ্চ হয়েছিল রিয়েলমি কিউ৩ ফোন। সেখানে ছিল স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর। তার থেকে আপগ্রেডেড প্রসেসর থাকবে রিয়েলমি কিউ৩এস ফোনে।
  • ৬.৫৯ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস LTPS ডিসপ্লে থাকতে পারে এই ফোনে, যার মধ্যে সেলফি ক্যামেরা সেনসর সেট করার জন্য একটি হোল পাঞ্চ কাটআউট থাকার সম্ভাবনা রয়েছে।
  • রিয়েলমি কিউ৩এস ফোনের প্রসেসরের সঙ্গে সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম ও ৫১২ জিবি অনবোর্ড স্টোরেজ থাকতে পারে। এই স্টোরেজ আবার মাইক্রো এসডি কার্ডের সাহায্যে বাড়ানো সম্ভব।
  • এই ফোনে থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে দুটো ২ মেগাপিক্সেলের সেনসর থাকার সম্ভাবনা রয়েছে।
  • রিয়েলমি কিউ৩এস ফোনে ৪৮৮০mAh ব্যাটারি থাকতে পারে। ফোনের সাইডের অংশে থাকতে পারে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। RMX3461- এটাই হতে পারে রিয়েলমি কিউ৩এস ফোনের মডেল নম্বর।
  • অ্যানড্রয়েড ১১- র সাহায্যে পরিচালিত হতে পারে রিয়েলমির আসন্ন এই স্মার্টফোন।

আরও পড়ুন- OnePlus 9RT: ভারতে ওয়ানপ্লাস ৯আরটি ফোনের দাম কত হতে পারে?

আরও পড়ুন- Nokia XR20: দিওয়ালিতে বিনামূল্যে এয়ারবাডস-সহ নোকিয়ার এই দুরন্ত স্মাটফোন সম্পর্কে কিছু তথ্য় জানুন…