Realme Q3T: দ্রুত লঞ্চ হতে চলেছে রিয়েলমির নতুন স্মার্টফোন, দেখে নিন সম্ভাব্য ফিচার এবং দাম

চিনের টেলিকম লিস্টিং অনুসারে রিয়েলমি কিউ৩টি ফোনের মডেল নম্বর হতে পারে RMX৩৬৪২। সম্ভবত ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ নিয়ে একটিই ভ্যারিয়েন্ট লঞ্চ হবে এই ফোনের।

Realme Q3T: দ্রুত লঞ্চ হতে চলেছে রিয়েলমির নতুন স্মার্টফোন, দেখে নিন সম্ভাব্য ফিচার এবং দাম
আপাতত চিনে লঞ্চ হবে রিয়েলমির এই স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 31, 2021 | 8:23 PM

চিনের টেলিকম লিস্টিংয়ে রিয়েলমির আসন্ন স্মার্টফোন রিয়েলমি কিউ৩টি- এর সম্ভাব্য দাম এবং বেশ কিছু ফিচার প্রকাশ পেয়েছে। শোনা যাচ্ছে, খুব তাড়াতাড়িই লঞ্চ হতে চলেছে রিয়েলমি কিউ৩টি ফোন। একঝলকে দেখে নেওয়া যাক এই ফোনের সম্ভাব্য ফিচার এবং দাম। জানা গিয়েছে, রিয়েলমি কিউ৩টি ফোনে থাকতে পারে অ্যানড্রয়েড ১১ বেসড ColorOS ১১। এই অপারেটিং সিস্টেমের সাহায্যেই পরিচালিত হতে পারে রিয়েলমির নতুন ফোন। যদিও চিনে কবে রিয়েলমি কিউ৩টি ফোন লঞ্চ হবে সেই প্রসঙ্গে নিশ্চিতভাবে কিছু জানায়নি সংস্থা।

এছাড়াও শোনা গিয়েছে, রিয়েলমি কিউ৩টি ফোনে থাকতে পারে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। অর্থাৎ ফোনের পিছনের অংশে এই ক্যামেরা মডিউল থাকার সম্ভাবনা রয়েছে। সেখানে আবার একটি ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকতে পারে। এছড়াও থাকতে পারে একটি ৫০০০mAh ব্যাটারি। তার সঙ্গে আবার ৩৩W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে। অনুমান করা হচ্ছে, রিয়েলমি কিউ৩এস ফোনের সাকসেসর মডেল হিসেবে সম্ভবত লঞ্চ হতে চলেছে রিয়েলমি কিউ৩টি। অর্থাৎ রিয়েলমি কিউ৩এস ফোনের আপগ্রেডেড এবং আপডেটেড ভার্সান হতে চলেছে রিয়েলমি কিউ৩টি। আপাতত এই ফোনে চিনেই লঞ্চ হবে বলে শোনা গিয়েছে। গ্লোবাল মার্কেট বা ভারতে রিয়েলমির এই ফোন লঞ্চ প্রসঙ্গে এখনও কিছু জানায়নি সংস্থা।

রিয়েলমি কিউ৩টি ফোনের সম্ভাব্য ফিচার

চিনের টেলিকম লিস্টিং অনুসারে রিয়েলমি কিউ৩টি ফোনের মডেল নম্বর হতে পারে RMX৩৬৪২। সম্ভবত ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ নিয়ে একটিই ভ্যারিয়েন্ট লঞ্চ হবে এই ফোনের। জানা গিয়েছে, রিয়েলমি কিউ৩টি ফোনের দাম হতে পারে CNY ১৯৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ২৩,৪০০ টাকা। নেবুলা এবং নাইট স্কাই ব্লু- এই দুই রঙে লঞ্চ হতে পারে রিয়েলমির নতুন স্মার্টফোন কিউ৩টি।

রিয়েলমি কিউ৩টি ফোনের সম্ভাব্য ফিচার

  • এই ফোনে ৬.৬ ইঞ্চির একটি IPS LCD ডিসপ্লে থাকতে পারে। তার উপর সেলফি ক্যামেরা সেটিং করার জন্য আবার একটি হোল পাঞ্চ ডিজাইনও থাকার সম্ভাবনা রয়েছে।
  • রিয়েলমি কিউ৩টি ফোনে একটি অক্টা কোর Qualcomm Snapdragon ৭৭৮জি প্রসেসর থাকতে পারে। এমনটাই জানা গিয়েছে চায়না টেলিকম এবং ৯১মোবাইলসের তরফ থেকে।
  • এই ফোন পরিচালিত হতে পারে Android 11 based ColorOS 11- এর সাহায্যে। ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চের সম্ভাবনা রয়েছে এই ফোনের।
  • রিয়েলমি কিউ৩টি ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংসে একটি ৪৮ মেগাপিক্সেলের মেন ক্যামেরার সঙ্গে দুটো ২ মেগাপিক্সেলের সেনসর থাকতে পারে। এছাড়াও ফোনের ডিসপ্লেতে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি শুটার থাকার সম্ভাবনা রয়েছে।
  • এই ফোনে থাকতে পারে একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং চার্জিংয়ের জন্য একটি ইউএসবি পোর্ট থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও রিয়েলমির এই স্মার্টফোনে একটি ৫০০০mAh ব্যাটারি থাকতে পারে। সেখানে আবার ৩৩W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে। রিয়েলমি কিউ৩টি ফোনের ওজন হতে পারে ১৯৯ গ্রাম।

আরও পড়ুন- JioPhone Next: দেখে নিন জিওফোন নেক্সটের বিভিন্ন ডেটা এবং ইএমআই প্ল্যান