Redmi Note 11S Launch Date In India: ৯ ফেব্রুয়ারি ভারতে আসছে সস্তার কোয়াড রিয়ার ক্যামেরার রেডমি নোট ১১এস

এই ফোনে থাকছে একটি কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি সেন্সর ১০৮ মেগাপিক্সেল। টিজার থেকে আরও জানা গিয়েছে, এই রেডমি ফোনে ৪জি কানেক্টিভিটি থাকছে, ৫জি দেওয়া হচ্ছে না।

Redmi Note 11S Launch Date In India: ৯ ফেব্রুয়ারি ভারতে আসছে সস্তার কোয়াড রিয়ার ক্যামেরার রেডমি নোট ১১এস
রেডমি নোট ১১এস
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2022 | 3:23 AM

সোমবার ভারতে বড় ঘোষণা করল শাওমির (Xiaomi) সাব-ব্র্যান্ড রেডমি (Redmi)। সংস্থার তরফ থেকে জানানো হল, ৯ ফেব্রুয়ারি ভারতে লঞ্চ করা হবে রেডমি নোট ১১এস (Redmi Note 11S)। এই নতুন রেডমি ফোনে থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা। এই রেডমি নোট ১১এস ফোনটি নিয়ে বিগত কিছু দিন ধরেই একাধিক জল্পনা শোনা গিয়েছে। এদিকে ভারতে যখন রেডমি নোট ১১এস লঞ্চ করতে চলেছে, ঠিক সেই সময়েই গ্লোবাল মার্কেটে রেডমি নোট ১১ সিরিজ নিয়ে আসা হচ্ছে। প্রসঙ্গত, গত বছর অক্টোবর মাসে চিনে রেডমি নোট ১১ মডেলগুলি আত্মপ্রকাশ করেছিল।

ফোনের লঞ্চ ডেট সম্পর্কে ঘোষণার পাশাপাশি রেডমি ইন্ডিয়া-র অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে ফোনের একটি টিজ়ার দেখানো হয়েছে। সেই টিজ়ার ইমেজে রেডমি নোট ১১এস ফোনটির পিছনের দিকটি দেখা গিয়েছে। সেই ছবি থেকে পরিষ্কার হওয়া গিয়েছে, এই ফোনে থাকছে একটি কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি সেন্সর ১০৮ মেগাপিক্সেল। টিজার থেকে আরও জানা গিয়েছে, এই রেডমি ফোনে ৪জি কানেক্টিভিটি থাকছে, ৫জি দেওয়া হচ্ছে না। পরে দেওয়া হতে পারে কি না, সে বিষয়েও কিছু জানা যায়নি। আর সেই কারণেই মনে করা হচ্ছে, রেডমি নোট ১১এস ফোনটি ভারতে বাজেট সেগমেন্টে লঞ্চ করা হবে।

রেডমি নোট ১১এস ফোনে একটি ১০৮ মেগাপিক্সেল স্যামসাং আইসোসেল এইচএমটু প্রাইমারি সেন্সর দেওয়া হচ্ছে। সেই সঙ্গে সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে একটি ৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স৩৫৫ সেন্সর, একটি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি ২ মেগাপিক্সেল ওমনিভিজ়ন ওভিটুএ ম্যাক্রো ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। অন্য আর একটি রিপোর্ট থেকেও সম্প্রতি জানা গিয়েছিল, এই রেডমি নোট ১১এস ফোনে অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হতে পারে।

এদিকে ২৬ জানুয়ারি রেডমি নোট ১১ ফোনটি গ্লোবালি লঞ্চ করতে চলেছে শাওমি। সেখানে রেডমি নোট ১১ ৪জি, রেডমি নোট ১১ ৫জি, রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস ফোনগুলি লঞ্চ করতে চলেছে। চিনে গত বছর যে রেডমি নোট ১১ সিরিজ লঞ্চ করেছিল, তার থেকে এই মডেলগুলি অনেকাংশেই আলাদা হতে চলেছে।

আরও পড়ুন: iPhone 13 Pink Screen Issue: আইফোন ১৩ সিরিজের ফোনে স্ক্রিন সমস্যা, কয়েক সেকেন্ডের জন্য গোলাপি হয়ে যাচ্ছে, অভিযোগ ইউজারদের

আরও পড়ুন: iPhone 15 Pro Camera: আইফোন ১৫ প্রো লঞ্চ হতে পারে 5X পেরিস্কোপ ক্যামেরা সহযোগে

আরও পড়ুন: Micromax In Note 2: মাইক্রোম্যাক্স ইন নোট ২ ভারতে আসছে ২৫ জানুয়ারি, লুক ও ফিচার্স কেমন হতে পারে?